আপডেট :

        আবহাওয়া বিবেচনায় খোলা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

        ‘ব্ল্যাক’ ফিরে যাচ্ছে পুরনো লাইনআপে!

        অনাবৃষ্টি থেকে মুক্তি কামনায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইসতিসকার নামাজ

        রাশিয়ার জ্বালানি স্থাপনায় আগুন

        উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতান্ত্রিক ধারাবাহিকতা ক্ষুণ্ন হতে পারে

        বাস দুর্ঘটনায় বাবা নিহত, মা-ছেলে মুমূর্ষু

        ৩ দিনের হিট অ্যালার্ট বাড়বে শারীরিক অস্বস্তি

        মোবাইল ইন্টারনেট গতির সূচকে আরও ৬ ধাপ পিছিয়ে ১১২তম অবস্থানে

        মিয়ানমারে চলমান অভ্যন্তরীণ সংঘর্ষের পরিপ্রেক্ষিতে বাংলাদেশে আশ্রয় নেওয়া বর্ডার গার্ড পুলিশের

        বাংলাদেশ ব্যাংকের চাকরি ছেড়ে দিয়েছেন প্রতিষ্ঠানটির ৫৭ জন কর্মকর্তা

        সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নিয়োগ পাওয়া তিন বিচারপতি শপথ নিয়েছেন

        রাশিয়া-ইউক্রেন এবং ইসরাইল-ইরান-প্যালেস্টাইনের যুদ্ধ বন্ধ করতে উদাত্ত আহ্বান

        হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গেল রাজ্য সরকার

        সরকারি ব্যাংকের ছয় উপব্যবস্থাপনা পরিচালককে অন্য ব্যাংকে বদলি করা হয়েছে

        ময়নাতদন্তের জন্য দাফনের ১৫ দিন পর কবর থেকে এক ব্যাংক কর্মকর্তার লাশ তুলা হলো

        মেটার রে-ব্যান স্মার্ট রোদচশমা,করা যাবে ভিডিও কল

        পানিসংকটের শঙ্কা ও শিক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনায় নিয়ে পূর্বনির্ধারিত গ্রীষ্মকালীন ছুটি বাতিল

        শেয়ারবাজারের টানা পতন ঠেকাতে আবারও শেয়ারের মূল্যসীমায় পরিবর্তন আনা হয়েছে

        দুই ভাইকে পিটিয়ে হত্যার জেরে উত্তপ্ত ফরিদপুর

        দেশে একদিনের ব্যবধানে দেশের বাজারে সোনার দাম কমলো

নিউইয়র্কে প্রবাসী ক্রীড়াবীদদের সাথে প্রতিমন্ত্রী বীরেন শিকদারের মতবিনিময়

নিউইয়র্কে প্রবাসী ক্রীড়াবীদদের সাথে প্রতিমন্ত্রী বীরেন শিকদারের মতবিনিময়

নিউইয়র্কে প্রবাসী ক্রীড়াবীদদের সাথে মতবিনিময়কালে গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার বলেন, দেশের ক্রীড়াঙ্গনের মান আরো বৃদ্ধি এবং দেশ-বিদেশে আন্তর্জাতিক মানের ক্রীড়াবীদ তৈরী করতে সরকার ক্রীড়া বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই উদ্যোগ গ্রহণ করেছেন। পাশাপাশি দেশের সার্বিক উন্নয়নে সরকার ব্যাপক উদ্যোগ অব্যাহত রেখেছে। বিশেষ করে বাংলাদেশের শিক্ষা, বিদ্যুৎ আর যোগাযোগ ব্যবস্থায় আমুল পরিবর্তন হয়েছে।

নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ২৮ জানুয়ারী রোববার অপরাহ্নে প্রতিমন্ত্রী ড. বীরের শিকদার প্রবাসী ক্রীড়াবীদদের সাথে মতবিনিময় করেন। কনসাল জেনারেল শামীম আহসান এসময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার সভাপতি মহিউদ্দিন দেওয়ান ও সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ এবং বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশনের সভাপতি আব্দুর রহিম বাদশা ও সাধারণ সম্পাদক এস এম ফেরদৌস-এর নেতৃত্বে প্রবাসের ক্রীড়াবীদরা প্রতিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান এবং স্পোর্টস কাউন্সিলের স্যুভেনির উপহার দেন। পরে তারা প্রতিমন্ত্রীর সাথে খোলামেলা মতবিনিময় করেন। খবর ইউএনএ’র।

অনুষ্ঠানে ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের বিস্তারিত তুলে ধরে বলেন, এখন শহর আর গ্রামের মধ্যে কোন পার্থক্য নেই। যা শহরে পাওয়া যায় তাই গ্রামেও পাওয়া যায়। তিনি বলেন, দেশে বিদ্যুতের কোন সমস্যা নেই। ফলে উন্নয়ন কর্মকান্ড বেড়ে চলেছে। তিনি বলেন, গ্রামে গ্রামে শুধু বিদ্যুৎই চলে যায়নি গ্রামও এখন ডিজিটাল ব্যবস্থার আওতায় চলে এসেছে। তিনি বলেন, দেশে এতো উন্নয়ন কর্মকান্ড হচ্ছে যে প্রধানমন্ত্রীকে ঢাকায় বসেই ডিজিটাল ব্যবস্থায় উন্নয়ন প্রকল্পগুলো উদ্বোধন করতে হচ্ছে।  

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ প্রেমিক আর ক্রীড়ামোদী মানুষ হওয়ায় ক্রীড়াঙ্গন সহ দেশে সার্বিক উন্নয়ন অব্যাহত রয়েছে। দেশের প্রতিটি উপজেলায় ষ্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে এবং ইতিমধ্যেই ১৩০টি ষ্টেডিয়াম নির্মাণ শেষ হয়েছে। প্রতিমন্ত্রী সরকারের অব্যাহত উন্নয়ন কর্মকান্ড ধরে রাখতে প্রবাসীদের সার্বিক সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার নবনির্বাচিত সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ প্রবাস থেকে বাংলাদেশী আমেরিকান ফুটবল ও ক্রীকেট দলের খেলোয়ারদের টিম নিয়ে বাংলাদেশে প্রদর্শণী ম্যাচ সহ প্রতিযোগিতানুষ্ঠান আয়োজনের দাবী জানানো হয়।
মতবিনিময় সভায় উল্লেখযোগ্য ক্রীড়াবীদদের মধ্যে সাবেক অলিম্পিয়াড শাহান উদ্দিন চৌধুরী, সাবেক বক্সার সৈয়দ এনায়েত আলী, সাংবাদিক মনিজা রহমান সহ বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল ও ফাউন্ডেশনের কর্মকর্তাদের মধ্যে ওয়াহিদ কাজী এলিন, মফিজুল ইসলাম রুমী, আব্দুল কাদের লিপু, কাজী তোফায়েল ইসলাম, শাহাদৎ হোসেন, নওশাদ হোসেন সিদ্দিকী, ইয়াকুত রহমান, কমিউনিটি অ্যাক্টিভিস্ট রোকেয়া আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সবাইকে প্রতিমন্ত্রীর সাথে পরিচয় করিয়ে দেন মহিউদ্দিন দেওয়ান। 


এলএবাংলাটাইমস/এনওয়াই/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর