আপডেট :

        প্রকাশ পেল তুফান সিনেমার ফার্স্টলুক

        নিউইয়র্কে রাস্তায় আচমকা নারীদের ঘুষি মারছে অজ্ঞাতরা

        যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যু

        পাপারাজ্জিকে ঘুষি: টেলর সুইফটের বাবার বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি পুলিশ

        দশ বছরে ৬৪ হাজার অভিবাসীর মৃত্যু, সাগরেই ৩৬ হাজার

        বাল্টিমোরে সেতুধসে দুর্ঘটনাকবলিত জাহাজের সব ক্রু ভারতীয়

        কে হচ্ছেন নতুন বন্ড

        জাহাজের ধাক্কায় বাল্টিমোরে সেতু ধসের সর্বশেষ

        শ্রীলঙ্কার সঙ্গে আমাদের ভালো করা উচিত: সাকিব

        রিকশাওয়ালাদের গেম শো

        আর্জেন্টিনায় ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত

        সর্বজনীন পেনশন স্কীম কার্যক্রমের উদ্বোধন

        ভুটানের রাজাকে গার্ড অব অনার ও বিদায়ী সংবর্ধনা

        গাজায় মানবিক বিপর্যয় মানবসৃষ্ট দুর্ভিক্ষে পরিণত: জাতিসংঘ মানবাধিকার প্রধান

        ভুয়া পিতৃপরিচয় দিয়ে বৃদ্ধের সঙ্গে প্রতারণা

        বাংলাদেশি আমেরিকানদের ভূয়সী প্রশংসায় ডোনাল্ড লু

        মস্কোতে আইএসের হামলা চালানো, বিশ্বাস হচ্ছে না মারিয়া জাখারোভার

        নগরীর অচল ১১০টি সিসি ক্যামেরা হল সচল

        একনেকে ১১ প্রকল্পের অনুমোদন

        স্টেকহোল্ডারদের অংশগ্রহণে সিকৃবিতে আলোচনা সভা

বিশ্ব মা দিবস উপলক্ষ্যে পথমেলার আয়োজন করেছে ওয়ার্ল্ড হিউম্যান রাইটর্স ডেবেলপমেন্ট

বিশ্ব মা দিবস উপলক্ষ্যে পথমেলার আয়োজন করেছে ওয়ার্ল্ড হিউম্যান রাইটর্স ডেবেলপমেন্ট

মা, মাটি ও মাতৃভুমির  প্রতি শ্রদ্ধা রেখে, বাংলাদেশের কৃষ্টি ও ঐতিহ্য, শিক্ষা ও সংস্কৃতি, প্রবাসী ও নতুন প্রজন্মের সংগে পরিচয় করিয়ে দেয়ার মহান লক্ষ্যে,বিশেষ করে মায়েদের প্রতি শ্রদ্ধা রেখে ওয়ার্ল্ড হিউম্যান রাইটর্স ডেবেলপমেন্ট কর্তৃক আয়োজিত, এনটিভি ইউএসএ পরিচালিত, যুক্তরাষ্ট্রের নিউইর্য়ক শহরের জ্যাকসন হাইটস্থ ৭৭ এবং ৭৬ ষ্ট্রীটের মধ্যে ৩৭ রোড এর পাদদেশে ১২ই মে বিশ্ব মা দিবস উপলক্ষ্যে পথমেলার আয়োজন করা হয়।

উক্ত পথ মেলার প্রথমেই দুই দেশের জাতীয় সংগীত পরিবেশিত হয় । এরপরে ক্রমান্বয়ে স্থানীয় এবং বাংলাদেশ থেকে আগত ফকির আলমগীরসহ অন্যান্য শিল্পীদের সুরের মোর্ছনায় প্রবাসের ছেলে- মেয়ে এবং মায়েরা আবেগে আপ্লুত হয়ে পড়েন।
র্এই মধ্যে জাতীয় সংগীতের পর পরই ওয়ার্ল্ড হিউম্যান রাইটর্স ডেবেলপমেন্ট এর সভাপতি জনাব শাহ সহিদুল হক সবাইকে মঞ্চে আহবান করেন। পাশাপাশি এনটিভি-যুক্তরাষ্ট্র এর পরিচালক খন্দকার এইচ জামান ডঐজউ এর সাধারণ সম্পাদক জনাব সৈয়দ আতিকুর রহমান ফারুক, কমিউনিটি নেতা আলাউদ্দিন ভুলু, আহবায়ক কমিটির সদস্য সচিব জনাব বাকের আজাদ, মুন্সিগঞ্জ-বিক্রমপুর সমিতির সভাপতি জনাব শাহাদাত হোসাইন, ডঐজউ এর অন্যতম পরিচালক জনাব মুহাম্মদ এ কাদের এবং সংগঠক মতিউর রহমান মতি। 

সারা বিশ্বে আজ শ্রদ্ধার সাথে মা দিবস পালিত হচ্ছে। আবার কোথাও দুর্ভাগ্যবশত মায়েরা অবহেলিত নির্যাতিত হচ্ছেন। ভবিষ্যতে যাতে যাতে মায়েদের প্রতি আর কোন অবহেলা না হয়,  সেইদিকে সুদৃষ্টি দানের জন্য ডঐজউ এর সাথে সমস্ত বক্তাগন একমত প্রকাশ করেন। সভাপতি তার বক্তব্যে আরো বলেন, তিনি অত্যন্ত  দুঃখের সাথে জানাচ্ছেন যে, আজো মায়েরা তচ্ছে তাচ্ছিল্যের শিকার হচ্ছেন। ছেলে মেয়েরা অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হওয়া সত্ত্বেও বাবা, মায়েরা, বৃদ্ধাশ্রমে আশ্রয় নিচ্ছেন। যেটি ডঐজউ মোটেই বরদাশত করবে না।
ডঐজউ এর সম্মানিত সভাপতি, তার বক্তৃতার মধ্যে অভিমত প্রকাশ করেন যে, জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী মায়েদের প্রতি যেন কোন প্রকার অবহেলা না করা হয়, সেজন্য বিশেষ আইন পাশ করেছেন। সেজন্য তাকে বিশেষ অভিবাদন জানায়।
আজকের এই মা দিবস, আমরা দৃঢ় চিত্তে বলতে চাই। বিশ্বের সমস্ত দেশে যেন বাংলাদেশের  প্রধানমন্ত্রীর মতো আইন পাশ করা হয়।একই সংগে জানাতে চাই যে, প্রবাসে আজো অনেক মা গৃহপরিচালক হিসেবে নিজ সংসারে কাজ করে যাচ্ছেন। তার বাবা মাকে ভিন্ন চোখে দেখে থাকেন। আমা এহেন ও পরিস্থিতির প্রতিবাদ জানাচ্ছি। তিনি তার নাতিদীর্ঘ বক্তব্যে ঘঞঠ – এর পরিচালক এবং পথমেলার আহবায়ক জনাব এইচ জামান কে সুষ্ঠুভাবে এই মেলা পরিচালনা, পর্যবেক্ষন করার জন্য তাকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আরোও ধন্যবাদ জানান কামরুজ্জামান বকুল কে একটি মার্জিত সাংস্কৃতিক সন্ধ্যা উপহার দেওয়ার জন্য। ধন্যবাদ জ্ঞাপন করেন ডঐজউ এর সকল পরিচালকবৃন্দকে এবং যে সমন্ত ব্যবসায়ী, সুহৃদয়মান ব্যক্তি এই পথমেলাকে সাহায্য সহযোগীতা করেছেন। তাদের সবাইকে কৃতজ্ঞ  প্রকাশ করেছেন এবং সমস্ত প্রিন্ট এবং ইলেকট্রোনিক্স মিডিয়ার কর্মকর্তাকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
একই সাথে মেয়র অফিস, কমিউনিটি বোর্ড-২ এর এর চৎবপবহঃ-১১৫ এর কমান্ডার ইন চিফকে ধন্যবাদ জানান।  এই মা দিবসের মেলাকে অনুমোদন দিয়েছেন।

বৈরী আবহাওয়া মধ্যেও দুর দুরান্ত থেকে শত শত উৎসবপ্রিয় দর্শক ও শ্রোতা মন্ডলী মা দিবস পথ মেলায় অংশ গ্রহন করেন। বাংলাদেশ থেকে আমদানীকৃত শাড়ী, বিভিন্ন রকমের পোশাক আশাক, গহনা,পাকিস্থানী সেলোয়ার কামিজ, কুর্তা দিয়ে সাজানো ছিল বিভিন্ন স্টল। সর্বোপরি তিনি সকল উপস্থিত দর্শক কলা কৌশলী এবং শিল্পীবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য শেষ করেন।
বিশ্ব মা দিবস  উপলক্ষ্যে , নিউ ইর্য়কের ১০জন মাকে সিনেটর হোজে প্যারাল্টার পক্ষে ডঐজউ সৌজন্যে বিশেষ সম্মামনা দেয়া হয়।

তাদের মধ্যে  উল্লেখযোগ্য হচ্ছেন- মনি হোম কেয়ার এর  ডিরেক্টর মিস নাহার, এ্যাটর্নী মেরি পনিষ্ট, মানবধিকার কর্মী শিফা আামিন, প্যারালিগ্যাল নাসরিন কে আহমেদ, এডভোকেট মোর্শেদা জামান, সালমা বেগম, আসমা বেগম, সাবিতা দাস সুতার, ডিটেক্টিভ এডরিন জনসন।  এছাড়াও উক্ত প্রোগ্রামে সংগীত পরিবেশন করেন কামরুজ্জামান বকুল, রুকসানা মির্জা, শাহ মাহবুব, বিউটি দাস,সনিয়া সুইটি এবং পুরো প্রোগ্রাম উপস্থাপনা ছিলেন- রিচি সোলায়মান। 

সর্বোপরি শেষ পর্বে সংগঠনের সভাপতি এবং সাধারন সম্পাদক, মেলা আহবায়ক কমিটির সদস্য সচিব সবাই মিলে আবারো সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে সন্ধ্যা ৭টায় পথ মেলার সমাপ্তি ঘোষনা করেন।


এলএবাংলাটাইমস/এনওয়াই/এলআরটি
                       



শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর