যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ২৬ মে, ২০১৯ ইং

|   ঢাকা - 08:03pm

|   লন্ডন - 03:03pm

|   নিউইয়র্ক - 10:03am

ব্রেকিং নিউজ >>   আমি ইফতারে যাব : মমতা

  সর্বশেষ :

  সংবিধান সমুন্নত রাখতে জনগণের ঐক্য প্রয়োজন: ড. কামাল   আমি ইফতারে যাব : মমতা   ইফতারে যোগ দিয়ে চমকে দিলেন নেদারল্যান্ডসের রাজা   শেখ হাসিনার নির্দেশ উপেক্ষা করে দলের বিরুদ্ধে শাজাহান খান   মোদির জয়ের পরই ভারতে নারীসহ ৩ মুসলিমকে নির্যাতন   ইরানকে ঠেকাতে সৌদিকে অস্ত্র দিচ্ছেন ট্রাম্প   প্রথম মুসলিম প্রধানমন্ত্রী পেতে পারে ব্রিটেন!   এবারের বাজেট ৫ লাখ কোটি টাকার ওপরে: প্রধানমন্ত্রী   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের স্মরণে সিডনিতে শোক   পদত্যাগ করছেন রাহুল গান্ধী   খালেদার মুক্তির সঙ্গে সংসদে যোগ দেয়ার সম্পর্ক নেই : ফখরুল   ভারতের নতুন সরকারের আমলে তিস্তা চুক্তি হবে: পররাষ্ট্রমন্ত্রী   পশ্চিমবঙ্গে দফায় দফায় সংঘর্ষ, বিজেপি নেতা গুলিবিদ্ধ   পদত্যাগের ঘোষণা দিলেন থেরেসা মে   মোদির গুজরাটে ভয়াবহ আগুন, নিহত ১৮

মূল পাতা   >>   নিউইয়র্ক

নিউইয়র্ক প্রবাসী কবি রাশিদুল হক চিশতির ইন্তেকাল

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৬-০৩ ১৬:৩৯:৩১

নিউজ ডেস্ক: প্রবীণ প্রবাসী, কমিউনিটির পরিচিত মুখ কবি রাশিদুল হক চিশতী আর নেই। আজ শনিবার (২ জুন) বেলা ২টা ১৫মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নাল্লিাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। তার বয়স হয়েছিলো ৮৭ বছর। তিনি দীর্ঘ দিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি ৩ পুত্র ও ৪ কন্যা সহ বহু আতœীয়-স্বজন রেখে যান।

নিউইয়র্কের জ্যামাইকায় বসবাসকারী মরহুম চিশতীর পুত্র মনসুর কবীর ইউএনএ প্রতিনিধিকে জানান, বাবা রাশিদুল কবীর চিশতী নিউইয়র্কের জ্যামাইকার হাইল্যান্ড এভিনিউর বাসায় বসবাস এবং বাধ্যক্যজনিত নানা রোগে ভুগছিলেন। গত ১ জুন শুক্রবার বিকেলে তিনি হঠাৎ করে অসুস্থ হয়ে পড়লে সাথে সাথে ৯১১ কল করে তাকে নিকটবর্তী কুইন্স জেনারেল হাসপাতালের জরুরী বিভাগে নেয়া হয়। পরবর্তীতে তাকে হাসপাতালের জরুরী বিভাগ থেকে আইসিইউ-তে পর্যবেক্ষণে রেখে সেবা দেয়া হয়। কিন্তু তার অবস্থার অবনতি হয় এবং আজ শনিবার বেলা ২টা ১৫ মিনিটে তিনি ইন্তেকাল করেন।

মরহুম কবি চিশতীর নামাজে জানাজা জ্যামাইকা মসলিম সেন্টারে আয়োজনের প্রস্তুতি চলছে। রোববার তার মরদেহ নিউইয়র্কের লং আইল্যান্ডস্থ ওয়াশিংটন মেমোরিয়াল কবর স্থানে দাফন করা হবে বলে মনসুর কবীর জানান।

কবি রাশিদুল হক চিশতী ব্যক্তিগত জীবনে একজন হাসি-খুশী মানুষ ছিলেন। তিনি সনেট কবিতা লিখতে ভালোবাসতেন। তার লেখা নিয়ে একাধিক বই প্রকাশিত হয়েছে। এছাড়া তিনি নিউইয়র্কের বিভিন্ন পত্রিকায় নিয়মিত লিখতেন।

উল্লেখ্য, মরহুম চিশতী প্রবাসের পরিচিত মুখ আনিসুল কবীর জাসিরের পিতা। জাসির বর্তমানে ঢাকায় বসবাস এবং ঢাকা আহসানিয়া মিশনের কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। কবি চিশতীর ইন্তেকালের খবরে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।


এলএবাংলাটাইমস/এনওয়াই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮০০ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর