যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ২১ Jun, ২০১৮ ইং

|   ঢাকা - 12:46pm

|   লন্ডন - 07:46am

|   নিউইয়র্ক - 02:46am

  সর্বশেষ :

  খালেদা জিয়ার কারামুক্তি ও সুচিকিৎসার দাবীতে লস এঞ্জেলেসে আলোচনা ও মতবিনিময়   ভয়াবহভাবে ‘ভেঙে পড়েছে’ অ্যাসাঞ্জের স্বাস্থ্য, জাতিসংঘের হস্তক্ষেপ কামনা   শেখ জামাল উদ্দিন আহমেদ-এর ২টি বইয়ের প্রকাশনা অনুষ্ঠান ২৪ জুন   শাহানা কাজীর নতুন মিউজিক ভিডিও   গাজার ২৫টি সামরিক স্থাপনায় ইসরাইলের ৪৫ রকেট হামলা   উরুগুয়ের কাছে সৌদির হার   রোনালদোর গোলে পর্তুগালের জয়   রাজধানীতে এমপি পুত্রের গাড়ি চাপায় প্রাণ গেল পথচারীর!   চীনের কাছ থেকে জেট বিমান কিনছে বাংলাদেশ   ২০২০ সালের মধ্যে ৯৯ লাখ কর্মসংস্থান হবে : প্রধানমন্ত্রী   ‘বাংলাদেশ নিরাপদ নয়, কিছুক্ষণের মধ্যেই আমি এই দেশ ছাড়ছি’   গাজা উপত্যকা যুদ্ধের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে : জাতিসংঘ মহাসচিব   জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল থেকে বেরিয়ে গেলো যুক্তরাষ্ট্র   লস এঞ্জেলেসে বুদ্ধ পূর্ণিমা উদযাপিত   ইতালির রোমে প্রবাসীদের প্রীতি ক্রিকেট ম্যাচ

মূল পাতা   >>   নিউইয়র্ক

নিউইয়র্ক প্রবাসী কবি রাশিদুল হক চিশতির ইন্তেকাল

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৬-০৩ ১৬:৩৯:৩১

নিউজ ডেস্ক: প্রবীণ প্রবাসী, কমিউনিটির পরিচিত মুখ কবি রাশিদুল হক চিশতী আর নেই। আজ শনিবার (২ জুন) বেলা ২টা ১৫মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নাল্লিাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। তার বয়স হয়েছিলো ৮৭ বছর। তিনি দীর্ঘ দিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি ৩ পুত্র ও ৪ কন্যা সহ বহু আতœীয়-স্বজন রেখে যান।

নিউইয়র্কের জ্যামাইকায় বসবাসকারী মরহুম চিশতীর পুত্র মনসুর কবীর ইউএনএ প্রতিনিধিকে জানান, বাবা রাশিদুল কবীর চিশতী নিউইয়র্কের জ্যামাইকার হাইল্যান্ড এভিনিউর বাসায় বসবাস এবং বাধ্যক্যজনিত নানা রোগে ভুগছিলেন। গত ১ জুন শুক্রবার বিকেলে তিনি হঠাৎ করে অসুস্থ হয়ে পড়লে সাথে সাথে ৯১১ কল করে তাকে নিকটবর্তী কুইন্স জেনারেল হাসপাতালের জরুরী বিভাগে নেয়া হয়। পরবর্তীতে তাকে হাসপাতালের জরুরী বিভাগ থেকে আইসিইউ-তে পর্যবেক্ষণে রেখে সেবা দেয়া হয়। কিন্তু তার অবস্থার অবনতি হয় এবং আজ শনিবার বেলা ২টা ১৫ মিনিটে তিনি ইন্তেকাল করেন।

মরহুম কবি চিশতীর নামাজে জানাজা জ্যামাইকা মসলিম সেন্টারে আয়োজনের প্রস্তুতি চলছে। রোববার তার মরদেহ নিউইয়র্কের লং আইল্যান্ডস্থ ওয়াশিংটন মেমোরিয়াল কবর স্থানে দাফন করা হবে বলে মনসুর কবীর জানান।

কবি রাশিদুল হক চিশতী ব্যক্তিগত জীবনে একজন হাসি-খুশী মানুষ ছিলেন। তিনি সনেট কবিতা লিখতে ভালোবাসতেন। তার লেখা নিয়ে একাধিক বই প্রকাশিত হয়েছে। এছাড়া তিনি নিউইয়র্কের বিভিন্ন পত্রিকায় নিয়মিত লিখতেন।

উল্লেখ্য, মরহুম চিশতী প্রবাসের পরিচিত মুখ আনিসুল কবীর জাসিরের পিতা। জাসির বর্তমানে ঢাকায় বসবাস এবং ঢাকা আহসানিয়া মিশনের কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। কবি চিশতীর ইন্তেকালের খবরে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।


এলএবাংলাটাইমস/এনওয়াই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫২১ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর