যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৬ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 03:27am

|   লন্ডন - 10:27pm

|   নিউইয়র্ক - 05:27pm

  সর্বশেষ :

  নিউজিল্যান্ডে বাড়ি কিনতে পারবে না বিদেশিরা   লিবিয়ায় হত্যার দায়ে ৪৫ জনের মৃত্যুদণ্ড   কোটা সংস্কার আন্দোলন : ইডেন কলেজছাত্রী ৩ দিনের রিমান্ডে   বঙ্গবন্ধু হত্যায় খালেদাও জড়িত: প্রধানমন্ত্রী   ভারতের সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ী আর নেই   আমেরিকার বিপক্ষে তুরস্কের সঙ্গে জার্মান   ট্রাম্পের বিরুদ্ধে দাঁড়িয়েছে আমেরিকার তিন শতাধিক গণমাধ্যম   ভুটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ   সিঙ্গাপুরের শীর্ষ ধনীর তালিকায় বাংলাদেশি আজিজ খান   হজ করতে সৌদি আরবে ১ লাখ ২১ হাজার বাংলাদেশী   নিউইয়র্কে লাঞ্ছিত ইমরান এইচ সরকার   ট্রাম্প টাওয়ারের বিরুদ্ধে মামলা   ‘গুজব’ ছড়ানোর অভিযোগে আরও ৩ শিক্ষার্থী গ্রেফতার   আফগানিস্তানে সেনাঘাঁটিতে হামলায় সেনা-পুলিশসহ নিহত ৪৫   অস্ট্রেলিয়ার প্রথম মুসলিম নারী সিনেটর মেহরিন

মূল পাতা   >>   নিউইয়র্ক

নিউইয়র্কে বাংলাদেশি ইমাম হত্যার দায়ে মোরেলের যাবজ্জীবন

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৬-০৮ ১৪:৫১:৩৫

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রে নিউইয়র্ক রাজ্যের কুইন্সে এক মসজিদের ইমামসহ দুই বাংলাদেশিকে গুলি করে হত্যার ঘটনায় দোষী সাব্যস্ত অস্কার মোরেলকে (৩৭) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

স্থানীয় সময় বুধবার বিকেলে রাজ্যের কুইন্স আদালতের বিচারক এ রায় দেন। এর আগে গত ২৩ এপ্রিলে আসামী অস্কার মোরেলকে দোষী সাব্যস্ত করেন আদালত। দীর্ঘ দুই বছরেরও বেশি সময় পর এ হত্যা মামলার রায় হলো।

নিউইয়র্ক পোস্ট জানিয়েছে, আদালতের বিচারক গ্রেগরি লাসাক রায় প্রদানকালে এ হত্যাকাণ্ডকে ঠাণ্ডা মাথায় খুন হিসেবে উল্লেখ করেছেন।

গত ২০১৬ সালের ১৩ আগস্ট ওজোন পার্কের আল ফুরকান মসজিদের ইমাম মাওলানা আকঞ্জি (৫৫) ও তার সহকারী তারা উদ্দিন (৬৪) জোহর নামাজ শেষে বাসায় ফেরার পথে দুর্বৃত্তদের হাতে গুলিবিদ্ধ হন । নিকটবর্তী হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন।

হত্যাকাণ্ডের একদিন পর অর্থাৎ ১৪ আগস্ট রাতে অস্কার মোরেলকে তার বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। ব্রুকলিনের বাসিন্দা ৩৭ বছরের মোরেল খুনের কথা অস্বীকার করে বলেছেন, তার কাছে কোনো বন্দুক ছিল না।

তবে সিসিটিভি ফুটেজ, উদ্ধারকৃত অস্ত্র ও অন্যান্য সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে শুনানি শেষে আদালত মোরেলকে দোষী সাব্যস্ত করে উক্ত রায় প্রদান করেন।

এলএবাংলাটাইমস/এনওয়াই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৯১ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর