যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২০ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 03:01pm

|   লন্ডন - 10:01am

|   নিউইয়র্ক - 05:01am

  সর্বশেষ :

  স্তন্যপান করিয়ে বিপন্ন শিশুকে বাঁচালেন আর্জেন্টিনার পুলিশ কর্মকর্তা   হজের আনুষ্ঠানিকতা শুরু   সরকার কোনো আন্দোলনকে দানা বেঁধে উঠতে দেবে না : এরশাদ   বিয়ের আনুষ্ঠানিক ঘোষণা দিলেন প্রিয়াঙ্কা-নিক   ফিলিস্তিনিদের ঘরে ফেরার আন্দোলনে নিহত ১৬৬   প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান   ফাইনালে পারল না বাংলাদেশি মেয়েরা   মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে : নাসিম   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই   সবচেয়ে বেশি আয় স্কারলেট জোহানসনের   শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি ড. কামালের   ছাত্র আন্দোলনে ‘গুজব’ ছড়ানোর অভিযোগে কফিশপের মালিক ফারিয়া রিমান্ডে   এবার ট্রাম্পের পুত্রবধূর বিরুদ্ধে অভিযোগ   যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হামলার প্রস্তুতি নিচ্ছে চীন!   হ্যান্ডশেক না করা সেই সুইডিশ তরুণী মামলায় জিতলেন

মূল পাতা   >>   খেলাধুলা

টেস্টের র‌্যাঙ্কিংয়েও পেছাল বাংলাদেশ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৭-১৫ ১৪:০১:১৯

নিউজ ডেস্ক: সেই ২০০০ সালে টেস্ট স্ট্যাটাস জয়। বারবার ৯-১০ র‍্যাংকিংয়ে নিজেদের জায়গা বাঁচাতে হয়েছে। ২০১৮ সালে এসে নিজেদের যোগ্যতা দিয়ে ৮ নম্বরে উঠে এসেছিল বাংলাদেশ। কিন্তু সেই র‌্যাঙ্কিংয়ের পরের সিরিজেই আবার পতন। উইন্ডিজের বিপক্ষে চলতি আইপে সিরিজের দুটি টেস্ট শেষে ৯ নম্বরেই গিয়েই থামলেন সাকিব আল হাসানরা।

মাত্র আড়াই মাসের ব্যবধানে পুরনো অবস্থানে ফিরেছে বাংলাদেশ। যদিও আগে থেকেই বলা হচ্ছিল, উইন্ডিজ সফরে টেস্টে হারলে আবারও র‌্যাঙ্কিংয়ে জায়গা হারাবে বাংলাদেশ। বাস্তবে তাই হলো।

অ্যান্টিগা ও জ্যামাইকাতে দুটি টেস্ট ম্যাচ খেলেছেন সাকিব-মুশফিকরা। দুটিই গুটিয়ে গেছে মাত্র তিন দিনে।

অন্যদিকে দুটি টেস্ট জিতে ৮ নম্বরে উঠে এসেছে জেসন হোল্ডারের উইন্ডিজ দল। এই সিরিজের আগে বাংলাদেশের রেটিং পয়েন্ট ছিল ৭৫। উইন্ডিজের ছিল ৭২।

জ্যামাইকা টেস্টের পর এখন স্বাগতিকদের পয়েন্ট হয়েছে ৭৭। অর্থাৎ বেড়েছে ৫ পয়েন্ট। বাংলাদেশের পয়েন্ট ৮ কমেছে। বর্তমান রেটিং পয়েন্ট ৬৭।

এলএবাংলাটাইমস//এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৪২ বার

আপনার মন্তব্য