যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 11:28pm

|   লন্ডন - 05:28pm

|   নিউইয়র্ক - 12:28pm

  সর্বশেষ :

  ঢাকায় চালু হচ্ছে গাড়িমুক্ত সড়ক   এবার গোটা ভারতেই এনআরসি চাইছে বিজেপি সরকার   উন্নত দেশ গড়তে একযোগে কাজ করার আহবান প্রধানমন্ত্রীর   ছোট ভাই প্রেসিডেন্ট হয়েই বড়ভাইকে করলেন প্রধানমন্ত্রী   সিরিয়ায় সরকারি বাহিনীর হামলায় শিশুসহ নিহত ১৮   মোদির কাছে রাজনৈতিক আশ্রয় চাইলেন পাকিস্তানি রাজনীতিক   সৌদি বিশ্ববিদ্যালয়ে অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি শিক্ষার্থী   মুনার পক্ষ থেকে মরহুম শামীম মানসুরের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান   ডিজিটাল হচ্ছে সিলেট বিভাগ, অনলাইনেই সকল সেবা   ফ্লাইট এসেছে, পেঁয়াজ আসেনি   শ্রমিক ধর্মঘটে বিভিন্ন জেলায় বাস বন্ধ, চরম ভোগান্তিতে মানুষ   গ্রেটার ওয়াশিংটন ডিসি বিএনপিকে কুক্ষিগত করে রাখতে চান ওয়াশিংটনের নেতারা   খালেদা জিয়ার মুক্তির দাবিতে ওয়াশিংটনে বিএনপির বিক্ষোভ   ককপিটে কেবিন ক্রুকে যৌন নিপীড়নের অভিযোগ বাংলাদেশ বিমানের পাইলটের বিরুদ্ধে   দেশটিভি পরিচালক আরিফের দেড় কোটি টাকা জব্দ

মূল পাতা   >>   খেলাধুলা

অনুর্ধ-১৯ জাতীয় ক্রিকেট দলে খেলতে তালহা যাচ্ছে বাংলাদেশ

হাকিকুল ইসলাম খোকন, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৫-৩১ ১৪:২২:০৬

হাকিকুল ইসলাম খোকন: বাংলাদেশ সরকারের সাবেক সিনিয়র কর্মকর্তা সমাজহিতৈষী এবং লেখক শামস চৌধুরী। তার সহধর্মিনী নাজনীন, দু'ছেলে শিহাব ও তালহা আর পুত্রবধূ অধরাকে নিয়ে পরিবার। তালহা সবার ছোট। সে আমেরিকার ভার্জিনিয়া রাজ্যের 'জর্জ ম্যাসন বিশ্ববিদ্যালয়ে' ২য় বর্ষে আর শিহাব 'ইউনিভার্সিটি অফ মেরিল্যান্ড' এ শেষ বর্ষের ছাত্র। তালহা পড়ছে প্রি-মেড এ। লক্ষ্য: ডাক্তার হয়ে বাংলাদেশের সুবিধাবঞ্চিত রোগীদের পাশে দাঁড়াবে।

লিখাপড়ার পাশাপাশি খেলাধুলাতেও তালহা চৌকষ। ও এখন ১৮। এবছর ওয়াশিংটন ডিসি ক্রিকেট লীগে ১২টি ম্যাচে ৪৩টি উইকেট আর ৮ শতাধিক রান করে তালহা Most Valuable Crickter of the Year and Best Wicket Taker হিসেবে মনোনীত/পুরস্কৃত হয়েছে।

অফস্পিন আর ব্যাটসম্যান হিসেবে সে ভালো একজন অলরাউন্ডার। আমেরিকার জাতীয় ক্রিকেট দলে ডাক পেয়েছে বেশ আগেই। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কয়েকজন সফল ক্রিকেটার ও নির্বাচক খুব পছন্দ করে তালহাকে। তারা মনে করে তালহার মধ্যে বাংলাদেশকে দেবার মতো অনেক প্রতিভা লুকিয়ে আছে। তাই জানুয়ারী ২০২০-এ অনুর্ধ-১৯ বিশ্বকাপ প্রতিযোগিতায় অংশ নেবার জন্যে বাংলাদেশে অনুশীলন ক্যাম্পে যোগ দেবার জন্যে ডাক দিয়েছে জাতীয় ক্রিকেট দলের নির্বাচকমন্ডলী। প্রাথমিকভাবে দ্বিধা-দ্বন্দে থাকলেও এখন ক্রিকেট জগতে তালহার জন্যে শুভকামনা করছে তার বাবা ।তিনি ছেলের জন্য দোয়া চেয়েছেন সবার কাছে।

এই খবরটি মোট পড়া হয়েছে ২২১ বার

আপনার মন্তব্য