যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২৪ অগাস্ট, ২০১৯ ইং

|   ঢাকা - 08:34pm

|   লন্ডন - 03:34pm

|   নিউইয়র্ক - 10:34am

  সর্বশেষ :

  ২৪ আগস্ট প্রবাসী সাংবাদিক বিশ্বজিৎ দে বাবলুর জন্মদিন   সুনামগঞ্জ জেলা সমাজকল্যাণ সমিতি, যুক্তরাষ্ট্র’-এর ‘বার্ষিক মিলন-উৎসব ও বনভোজন অনুষ্ঠিত   আমাজনে আগুন : ব্রাজিলের ওপর নিষেধাজ্ঞার হুমকি ইউরোপের   ফেসবুকে অপপ্রচারে থানায় জিডি করলেন লন্ডন প্রবাসী লেখক-সাংবাদিক আনোয়ার শাহজাহান   সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশী নিহত   চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে মাদক ব্যবসা, খুন সবই হয়   নিউইয়র্কে মিস নেপাল প্রতিযোগিতার বিচারক হলেন ইঞ্জিনিয়ার হানিপ   কাশ্মীর নিয়ে জার্মান চ্যান্সেলরের সঙ্গে কথা বললেন ইমরান খান   রাশিদা-ইলহান নিষিদ্ধ: ইসরাইল যাবেন না মার্কিন নারীবাদীরা   প্রবাসে কমিউনিটির চিন্তায় ও মননে সকল বাংলাদেশিরা এক এবং অভিন্ন   রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার ব্যর্থ: রিজভী   রোহিঙ্গাদের ফেরত পাঠাতে শক্ত অবস্থানে যাবে বাংলাদেশ   আমাজনে আগুন: বাণিজ্য চুক্তি বন্ধের হুমকি ফ্রান্স-আয়ারল্যান্ডের   ধর্ম বা বিশ্বাসের কারণে সহিংসতার শিকার ব্যক্তিদের স্মরণে আন্তর্জাতিক দিবসের বিবৃতি   পেন্সিল অস্ট্রেলিয়া’র আয়োজনে সিডনীতে সাংস্কৃতিক সমাবেশ

মূল পাতা   >>   খেলাধুলা

অনুর্ধ-১৯ জাতীয় ক্রিকেট দলে খেলতে তালহা যাচ্ছে বাংলাদেশ

হাকিকুল ইসলাম খোকন, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৫-৩১ ১৪:২২:০৬

হাকিকুল ইসলাম খোকন: বাংলাদেশ সরকারের সাবেক সিনিয়র কর্মকর্তা সমাজহিতৈষী এবং লেখক শামস চৌধুরী। তার সহধর্মিনী নাজনীন, দু'ছেলে শিহাব ও তালহা আর পুত্রবধূ অধরাকে নিয়ে পরিবার। তালহা সবার ছোট। সে আমেরিকার ভার্জিনিয়া রাজ্যের 'জর্জ ম্যাসন বিশ্ববিদ্যালয়ে' ২য় বর্ষে আর শিহাব 'ইউনিভার্সিটি অফ মেরিল্যান্ড' এ শেষ বর্ষের ছাত্র। তালহা পড়ছে প্রি-মেড এ। লক্ষ্য: ডাক্তার হয়ে বাংলাদেশের সুবিধাবঞ্চিত রোগীদের পাশে দাঁড়াবে।

লিখাপড়ার পাশাপাশি খেলাধুলাতেও তালহা চৌকষ। ও এখন ১৮। এবছর ওয়াশিংটন ডিসি ক্রিকেট লীগে ১২টি ম্যাচে ৪৩টি উইকেট আর ৮ শতাধিক রান করে তালহা Most Valuable Crickter of the Year and Best Wicket Taker হিসেবে মনোনীত/পুরস্কৃত হয়েছে।

অফস্পিন আর ব্যাটসম্যান হিসেবে সে ভালো একজন অলরাউন্ডার। আমেরিকার জাতীয় ক্রিকেট দলে ডাক পেয়েছে বেশ আগেই। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কয়েকজন সফল ক্রিকেটার ও নির্বাচক খুব পছন্দ করে তালহাকে। তারা মনে করে তালহার মধ্যে বাংলাদেশকে দেবার মতো অনেক প্রতিভা লুকিয়ে আছে। তাই জানুয়ারী ২০২০-এ অনুর্ধ-১৯ বিশ্বকাপ প্রতিযোগিতায় অংশ নেবার জন্যে বাংলাদেশে অনুশীলন ক্যাম্পে যোগ দেবার জন্যে ডাক দিয়েছে জাতীয় ক্রিকেট দলের নির্বাচকমন্ডলী। প্রাথমিকভাবে দ্বিধা-দ্বন্দে থাকলেও এখন ক্রিকেট জগতে তালহার জন্যে শুভকামনা করছে তার বাবা ।তিনি ছেলের জন্য দোয়া চেয়েছেন সবার কাছে।

এই খবরটি মোট পড়া হয়েছে ১৭০ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত