যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ০৭ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 11:24am

|   লন্ডন - 06:24am

|   নিউইয়র্ক - 01:24am

  সর্বশেষ :

  ঢাকায় করোনা আক্রান্ত সাড়ে ৭ লাখের বেশি: ইকোনমিস্ট   নাসিমের অবস্থা সংকটাপন্ন, ৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠন   সিলেট সিটির সাবেক মেয়র কামরান করোনায় আক্রান্ত   দেশে প্রতি পাঁচজনের নমুনা পরীক্ষায় একজনের করোনা   ত্বক ফর্সা ক্রিমের বিজ্ঞাপনের পাশাপাশি বর্ণবাদ বিরোধী পোস্ট, সমালোচনায় প্রিয়াঙ্কা   চট্টগ্রামে বিএসআরএম কারখানায় বিস্ফোরণে নিহত ১, দগ্ধ ৪   বাংলাদেশের করোনা শনাক্ত নিয়ে সন্দেহ বিশেষজ্ঞদের   তাহলে কি ট্রাম্পকে ডুবাচ্ছে করোনা আর বর্ণবাদ   বিক্ষোভের মুখেই জার্মানি থেকে সেনা প্রত্যাহার করল ট্রাম্প   এবার বন্ধ হল পুলিশের হাঁটু দিয়ে গলা চেপে ধরা   ট্রাম্পের পেশীশক্তির জবাব দিলেন ওয়াশিংটন মেয়র   লস এঞ্জেলেস পুলিশ প্রধান মাইকেল মুরের পদত্যাগ দাবি   অনলাইন ক্লাশ করতে পারেন যেভাবে   যুক্তরাষ্ট্রে ১৫৪টিসহ মোট ২৬৯টি দোকান বন্ধ করবে ওয়ালমার্ট   করোনায় একদিনে গেল আরও ৩৬ প্রাণ, আক্রান্ত ৬১ হাজার ৪৫

মূল পাতা   >>   খেলাধুলা

তামিমের ১৩০০০

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০২-২৩ ০৫:০৪:১৩

নিউজ ডেস্ক:
তামিম ইকবাল। বাংলাদেশের সেরা ব্যাটসম্যান। যিনি গেল ১৩ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন।

বাংলাদেশের হয়ে ওয়ানডে খেলেছেন ২০৪টি। টেস্ট ৬০টি। টি-টোয়েন্টি ৭৭টি। আজ রোববার জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে ব্যাট করতে মাঠে নামার আগে তিন ফরম্যাটে তার রান ছিল ১২৯৭৩টি। ১৩০০০ আন্তর্জাতিক রান হতে প্রয়োজন ছিল ২৭ রান। মধ্যাহ্ন বিরতির পর তিনি ২৭ রান পেরিয়ে যান। তাতে ১৩০০০ আন্তর্জাতিক রান করার কৃতিত্ব দেখান।

এ পর্যন্ত ৬০ টেস্টে ১১৫ ইনিংস খেলে তার মোট রান ৪৪০৫ টি। ওয়ানডেতে ৬৮৯২টি। আর টি-টোয়েন্টিতে ১৭১৭। মোট (৪৪০৫+৬৮৯২+১৭১৭=১৩০১৪)।

তিন ফরম্যাটে তার সেঞ্চুরি আছে ২১টি। তার মধ্যে টেস্টে ৯টি। ওয়ানডেতে ১১টি ও টি-টোয়েন্টিতে ১টি।

তিন ফরম্যাটে রানের দিক দিয়ে তামিমের পরেই আছেন সাকিব আল হাসান। তার রান ১১৭৫২। ১১৫৭৫ রান নিয়ে তৃতীয় স্থানে আছেন মুশফিকুর রহিম।

এই খবরটি মোট পড়া হয়েছে ১২৯ বার

আপনার মন্তব্য