যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ মে, ২০১৮ ইং

|   ঢাকা - 12:46am

|   লন্ডন - 07:46pm

|   নিউইয়র্ক - 02:46pm

  সর্বশেষ :

  ইতালিতে চার বাংলাদেশির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ   দূতাবাসের মাধ্যমে আগামী নির্বাচনে বিদেশ থেকে ভোট দিতে চান প্রবাসীরা   পুলিৎজারজয়ী ঔপন্যাসিক ফিলিপ রোথ আর নেই   যুক্তরাষ্ট্রের এক শীর্ষ কূটনীতিককে বহিষ্কার করল ভেনেজুয়েলা   মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ার নিয়ে বিএনপির গভীর সংশয়   অস্ত্রসহ সুন্দরবনের ৫৭ বনদস্যুর আত্মসমর্পণ   মন্ত্রীদের বেতন কমাচ্ছে মালয়েশিয়া   তামিলনাড়ুতে দূষণ বিরুধী বিক্ষোভে গুলি, নিহত ৯   কথিত বন্দুকযুদ্ধ অব্যাহত, এবার নিহত ৭   চলে গেল মুক্তামনি   দ্বিতীয় বিয়ে বাধ্যতামূলক যেখানে   চীনে মসজিদে মসজিদে জাতীয় পতাকা ওড়ানোর নির্দেশ   করাচিতে দাবদাহে হিট-স্ট্রোকে ৬৫ জনের মৃত্যু   যুদ্ধক্ষেত্রে সর্বাধুনিক এফ-৩৫ উড়িয়েছে ইসরায়েল   মিলানে ছাত্রলীগের আলোচনা সভা ও ইফতার মাহফিল

মূল পাতা   >>   খেলাধুলা

সাকিবের অসাধারণ রেকর্ড

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৮-২৮ ১৫:০৫:৫২

নিউজ ডেস্ক: জশ হ্যাজেলউডকে ফিরিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে প্রথমবারের মতো পাঁচ উইকেট পেলেন সাকিব আল হাসান। আর এতে আবারও ইতিহাসের পাতায় নাম লেখালেন সাকিব।

টেস্ট খেলুড়ে সবগুলো দেশের বিপক্ষে (আফগানিস্তান ও আয়ারল্যান্ড বাদে) ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার রেকর্ড বুকে নাম তুললেন সাকিব। বিশ্বসেরা এ অলরাউন্ডারের আগে সবকটি দেশের বিপক্ষে পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব ছিল তিনজনের। সবার আগে এ রেকর্ড গড়েছিলেন মুত্তিয়া মুরালিধরন। এরপর ডেল স্টেইন এবং রঙ্গনা হেরাথ। চতুর্থ বোলার হিসেবে সাকিব বিরল রেকর্ড বুকে ঠাঁই পেলেন।

২০০৭ সালে টেস্ট অভিষেক সাকিবের। কিন্তু এবারই প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলার সুযোগ মিলল তার। অসিদের বিপক্ষে সাদা পোশাকে আগে মাঠে নামলে নিশ্চিতভাবেই এ রেকর্ড আরো আগে হয়ে যেত। তবে ৫০তম ম্যাচ খেলার মঞ্চে বিরল এ রেকর্ড দ্বিগুণ উৎসবের আনন্দ দিচ্ছে।

সব মিলিয়ে সাকিবের ইনিংসে ৫ উইকেট হলো ১৬ বার। সর্বোচ্চ ৩ বার জিম্বাবুয়ের বিপক্ষে। ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ইংল্যান্ডের বিপক্ষে ২ বার করে এবং ভারত, পাকিস্তান ও সবশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে একবার করে।

এলএবাংলাটাইমস/এ/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ২০৯ বার

আপনার মন্তব্য