যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৮ ইং

|   ঢাকা - 01:41am

|   লন্ডন - 07:41pm

|   নিউইয়র্ক - 02:41pm

  সর্বশেষ :

  ভক্তদের ভালবাসা জানালেন শাহানা কাজী   বাংলাদেশ ক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকীতে মাল্টা যাচ্ছে ইতালির রত্না-অর্পিতা   মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত হতে পারেন সু চি   শরীরের ভেতরের যেসব অঙ্গ ছাড়াও আপনি বাঁচতে পারবেন   দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী   আরো আবেদনময়ী হতে চান আনুশকা   পাকিস্তানে শিশু ধর্ষণ ও হত্যাকারীর মৃত্যুদণ্ড   ডিসেম্বরে অবসরে যাওয়ার ঘোষণা দিলেন অর্থমন্ত্রী   মিয়ানমার জেনারেলের ওপর কানাডার নিষেধাজ্ঞা, রোহিঙ্গারা এখনও নৃশংসতার ঝুঁকিতে : ইউরোপীয় পার্লামেন্ট   মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ, ১৩ রুশ অভিযুক্ত   নাইজেরিয়ায় তিন আত্মঘাতীর হামলায় নিহত ১৮   ইতালীস্থ বাংলাদেশ দূতাবাসের সংবাদ সংগ্রহে বিরত থাকার সিদ্ধান্ত স্থানীয় সাংবাদিকদের   পারিশ্রমিক না পেয়ে চটেছেন প্রিয়াঙ্কা   ভারতকে সাবধান করে দিলো চীন   দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্টের পদত্যাগ

মূল পাতা   >>   খেলাধুলা

সাকিবের অসাধারণ রেকর্ড

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৮-২৮ ১৫:০৫:৫২

নিউজ ডেস্ক: জশ হ্যাজেলউডকে ফিরিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে প্রথমবারের মতো পাঁচ উইকেট পেলেন সাকিব আল হাসান। আর এতে আবারও ইতিহাসের পাতায় নাম লেখালেন সাকিব।

টেস্ট খেলুড়ে সবগুলো দেশের বিপক্ষে (আফগানিস্তান ও আয়ারল্যান্ড বাদে) ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার রেকর্ড বুকে নাম তুললেন সাকিব। বিশ্বসেরা এ অলরাউন্ডারের আগে সবকটি দেশের বিপক্ষে পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব ছিল তিনজনের। সবার আগে এ রেকর্ড গড়েছিলেন মুত্তিয়া মুরালিধরন। এরপর ডেল স্টেইন এবং রঙ্গনা হেরাথ। চতুর্থ বোলার হিসেবে সাকিব বিরল রেকর্ড বুকে ঠাঁই পেলেন।

২০০৭ সালে টেস্ট অভিষেক সাকিবের। কিন্তু এবারই প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলার সুযোগ মিলল তার। অসিদের বিপক্ষে সাদা পোশাকে আগে মাঠে নামলে নিশ্চিতভাবেই এ রেকর্ড আরো আগে হয়ে যেত। তবে ৫০তম ম্যাচ খেলার মঞ্চে বিরল এ রেকর্ড দ্বিগুণ উৎসবের আনন্দ দিচ্ছে।

সব মিলিয়ে সাকিবের ইনিংসে ৫ উইকেট হলো ১৬ বার। সর্বোচ্চ ৩ বার জিম্বাবুয়ের বিপক্ষে। ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ইংল্যান্ডের বিপক্ষে ২ বার করে এবং ভারত, পাকিস্তান ও সবশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে একবার করে।

এলএবাংলাটাইমস/এ/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৫১ বার

আপনার মন্তব্য