যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৫ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 03:12pm

|   লন্ডন - 10:12am

|   নিউইয়র্ক - 05:12am

  সর্বশেষ :

  এবার মুম্বাইয়ে বাংলাদেশিদের বিরুদ্ধে রাজনৈতিক অবস্থান   ড. ইউনুসের কারণে পদ্মা সেতুতে অর্থায়ন করেনি বিশ্বব্যাংক : শেখ হাসিনা   অবশেষে বিএনপিকে নিয়ে ‘জাতীয় ঐক্য ফ্রন্ট’র আত্মপ্রকাশ, বিকল্পধারা আউট   খালেদা জিয়ার অনুপস্থিতিতেও বিচার চলবে   চট্টগ্রামে পাহাড় ও দেয়াল ধসে ৪ জনের মৃত্যু   বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলারের নিয়োগ সিনেটে অনুমোদন   ইয়েমেনে সৌদি জোটের বিমান হামলা, নিহত ১৭   তারেক রহমানকে দেশে ফেরাতে ‘বাংলাপোল থেকে ইন্টারপোল’   ভারতেই দুর্বল হয়ে পড়েছে ‘তিতলি’, বাংলাদেশে ঝরছে অবিরাম বৃষ্টি   আমি সবচেয়ে বেশি উত্যক্তের শিকার : মেলানিয়া   ১৩৬ যাত্রী নিয়ে অলৌকিভাবে রক্ষা পেলো এয়ার ইন্ডিয়ার বিমান   সিরিয়ার সন্ত্রাসীদেরকে ৫০০ ট্রাক অস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র   জাতীয় ঐক্যের জন্য খসড়া লক্ষ্য নির্ধারণ করা হয়েছে : মান্না   আগামী ৪৮ ঘণ্টা বিশ্বজুড়ে বন্ধ থাকবে ইন্টারনেট পরিষেবা!   বাংলাদেশে বঙ্গবন্ধু গোল্ডকাপ চ্যাম্পিয়ন ফিলিস্তিন

মূল পাতা   >>   খেলাধুলা

নিদাহাস ট্রফিতে ৫ উইকেটে শ্রীলংকাকে হারালো বাংলাদেশ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৩-১১ ০০:৪৯:৫৫

নিউজ ডেস্ক: শেষ ওভারে দরকার ছিলো ৯ রান। দুই বল বাকি থাকতেই জিতে নিলো টাইগাররা। টি-২০তে নিজেদের ইতিহাসে সর্বোচ্চা রান তাড়া করে জেতার রেকর্ড গড়েলো বাংলাদেশ। ২১৫ রানই টি-২০ ক্রিকেটে টাইগারদের সর্বোচ্চ ইনিংস।

এর আগে টি-২০তে বাংলাদেশের সর্বোচ্চ ইনিংস ছিলো ১৯৩। গত মাসে ঢাকায় এই শ্রীলঙ্কার বিপক্ষেই ইনিংসটি খেলোছিলো বাংলাদেশ। আর সর্বোচ্চ ১৬৫ রান তাড়া করে জেতার রেকর্ড ছিলো আগে।

ষোলতম ওভারে ৫টি বল হয়ে যাবার পর বাংলাদেশের রান ছিলো ১৬৪। অর্থাৎ জয়ের জন্য ২৫ বলে দরকার ছিলো ৫১ রান। মুশফিক ১৯ বলে ৩৬ রান এবং মাহমুদুল্লাহ ব্যাট করছিলেন ৬ বলে ৭ রান নিয়ে। তিসারা পেরেরা ওভারের শেষ বলটি হয় ‘নো’ সঙ্গে ছক্কা হাঁকান মাহমুদুল্লাহ। ফ্রি হিটের বলটিকেও বাউন্ডারি পার করেন।

ম্যাচ অনেকটাই সহজ হয়ে যায় বাংলাদেশের জন্য। তবে ম্যাচ শেষ হবার দুই ওভার আগে চামিরার স্লোয়ারে কুশাল মেন্ডিসের হাতে ক্যাচ দেন টাইগার অধিনায়ক। আবারও ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। ১৯তম ওভারে কোন রান না করেই রানআউট হন সাব্বির। তবে একপাশে অটল ছিলেন মুশফিক। ক্যারিয়ারসেরা ৭২ রানে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন মুশি। বল খেলেন মাত্র ৩৫টি।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ: ২১৫/৫ তামিম ৪৭*, লিটন ৪৩, মুশফিক ৭২*; প্রদীপ ২/৩৭।
শ্রীলঙ্কা: ২১৪/৬ মেন্ডিস ৫৭, কুশাল পেরেরা ৭৪, উপল থারাঙ্গা; মাহমুদুল্লাহ ২/১৫, মোস্তাফিজ ৩/৪৮।

ম্যাচসেরা মুশফিকুর রহিম।

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৪৭ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত