যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ মে, ২০১৮ ইং

|   ঢাকা - 12:27am

|   লন্ডন - 07:27pm

|   নিউইয়র্ক - 02:27pm

  সর্বশেষ :

  দূতাবাসের মাধ্যমে আগামী নির্বাচনে বিদেশ থেকে ভোট দিতে চান প্রবাসীরা   পুলিৎজারজয়ী ঔপন্যাসিক ফিলিপ রোথ আর নেই   যুক্তরাষ্ট্রের এক শীর্ষ কূটনীতিককে বহিষ্কার করল ভেনেজুয়েলা   মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ার নিয়ে বিএনপির গভীর সংশয়   অস্ত্রসহ সুন্দরবনের ৫৭ বনদস্যুর আত্মসমর্পণ   মন্ত্রীদের বেতন কমাচ্ছে মালয়েশিয়া   তামিলনাড়ুতে দূষণ বিরুধী বিক্ষোভে গুলি, নিহত ৯   কথিত বন্দুকযুদ্ধ অব্যাহত, এবার নিহত ৭   চলে গেল মুক্তামনি   দ্বিতীয় বিয়ে বাধ্যতামূলক যেখানে   চীনে মসজিদে মসজিদে জাতীয় পতাকা ওড়ানোর নির্দেশ   করাচিতে দাবদাহে হিট-স্ট্রোকে ৬৫ জনের মৃত্যু   যুদ্ধক্ষেত্রে সর্বাধুনিক এফ-৩৫ উড়িয়েছে ইসরায়েল   মিলানে ছাত্রলীগের আলোচনা সভা ও ইফতার মাহফিল   নিউজার্সিতে কুলাউড়া এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

মূল পাতা   >>   খেলাধুলা

নিদাহাস ট্রফিতে ৫ উইকেটে শ্রীলংকাকে হারালো বাংলাদেশ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৩-১১ ০০:৪৯:৫৫

নিউজ ডেস্ক: শেষ ওভারে দরকার ছিলো ৯ রান। দুই বল বাকি থাকতেই জিতে নিলো টাইগাররা। টি-২০তে নিজেদের ইতিহাসে সর্বোচ্চা রান তাড়া করে জেতার রেকর্ড গড়েলো বাংলাদেশ। ২১৫ রানই টি-২০ ক্রিকেটে টাইগারদের সর্বোচ্চ ইনিংস।

এর আগে টি-২০তে বাংলাদেশের সর্বোচ্চ ইনিংস ছিলো ১৯৩। গত মাসে ঢাকায় এই শ্রীলঙ্কার বিপক্ষেই ইনিংসটি খেলোছিলো বাংলাদেশ। আর সর্বোচ্চ ১৬৫ রান তাড়া করে জেতার রেকর্ড ছিলো আগে।

ষোলতম ওভারে ৫টি বল হয়ে যাবার পর বাংলাদেশের রান ছিলো ১৬৪। অর্থাৎ জয়ের জন্য ২৫ বলে দরকার ছিলো ৫১ রান। মুশফিক ১৯ বলে ৩৬ রান এবং মাহমুদুল্লাহ ব্যাট করছিলেন ৬ বলে ৭ রান নিয়ে। তিসারা পেরেরা ওভারের শেষ বলটি হয় ‘নো’ সঙ্গে ছক্কা হাঁকান মাহমুদুল্লাহ। ফ্রি হিটের বলটিকেও বাউন্ডারি পার করেন।

ম্যাচ অনেকটাই সহজ হয়ে যায় বাংলাদেশের জন্য। তবে ম্যাচ শেষ হবার দুই ওভার আগে চামিরার স্লোয়ারে কুশাল মেন্ডিসের হাতে ক্যাচ দেন টাইগার অধিনায়ক। আবারও ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। ১৯তম ওভারে কোন রান না করেই রানআউট হন সাব্বির। তবে একপাশে অটল ছিলেন মুশফিক। ক্যারিয়ারসেরা ৭২ রানে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন মুশি। বল খেলেন মাত্র ৩৫টি।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ: ২১৫/৫ তামিম ৪৭*, লিটন ৪৩, মুশফিক ৭২*; প্রদীপ ২/৩৭।
শ্রীলঙ্কা: ২১৪/৬ মেন্ডিস ৫৭, কুশাল পেরেরা ৭৪, উপল থারাঙ্গা; মাহমুদুল্লাহ ২/১৫, মোস্তাফিজ ৩/৪৮।

ম্যাচসেরা মুশফিকুর রহিম।

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৬৫ বার

আপনার মন্তব্য