আপডেট :

        বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি; যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা

        আমিরাতের বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ

        আমিরাতের বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ

        মালয়েশিয়ায় মহড়া চলাকালীন হেলিকপ্টার বিধ্বস্ত

        প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে কাতারের আমির

        ইরানে ব্যাপক হামলা করতে চেয়েছিল ইসরায়েল

        ঢাকার ফুটপাত দখল ও বিক্রি বন্ধে পদক্ষেপের অগ্রগতির নির্দেশ

        দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড হয়েছে

        শাহি লাচ্ছি ও শসা-লেবুর শরবতের রেসিপি

        টঙ্গীতে ঝুটের গোডাউনে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে

        অতিরিক্ত সচিব পদে পদোন্নতি ১২৭ জনের

        তিন সপ্তাহে ফোনের বিল ১ লাখ ৪৩ হাজার ডলার

        টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ক্লান্ত মোস্তাফিজকে চায় না বিসিবি

        জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র

        ম্যানহাটনের আদালতের বাইরে নিজের গায়ে আগুন দেওয়া ব্যক্তির মৃত্যু

        যুক্তরাষ্ট্রের মেমফিসে বন্দুকধারীর হামলা, মৃত ২

        সুদহার কমানো নিয়ে ফেডের নতুন ভাবনায় আরও শক্তিশালী মার্কিন ডলার

        আমেরিকায় শীর্ষ পদে নারীদের হার কমছে কেন

        মধ্যপ্রাচ্যে হামলা ঠেকাতে কত ডলার গেল যুক্তরাষ্ট্রের

        মার্কিন মুল্লুকের তরুণেরা কেন এত আত্মহত্যার পথ বেছে নিচ্ছেন

জাহানারা তৈমুছ ওয়েলফেয়ার ট্রাস্ট, লস এঞ্জেলেস, ইউএসএ-এর অর্থায়নে ফ্রি খতনা ক্যাম্প

জাহানারা তৈমুছ ওয়েলফেয়ার ট্রাস্ট, লস এঞ্জেলেস, ইউএসএ-এর অর্থায়নে ফ্রি খতনা ক্যাম্প

নিজস্ব প্রতিবেক

জাহানার তৈমুছ ও‌য়েল‌ফেয়ার ট্রা‌স্ট, লস এ‌ঞ্জে‌লেস, ইউএসএ-এর  অর্থায়‌নে ফ্রি খতনা ক্যাম্প অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। গত সোমবার সি‌লে‌টের দ‌ক্ষিণ সুরমায় জালালাবাদ দ্বি-পা‌ক্ষিক উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী এই আয়োজ‌নে প্রায় ১০০ জন দরিদ্র শিশু‌কে খতনা দেওয়া হয়। ক্যাম্পে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রে  স্থানীয় যুবকদের  সামা‌জিক সংগঠন অরু‌ণোদয় যুব সংঘ।
এ উপল‌ক্ষে বিদ্যাল‌য়ের কনফারেন্স হলে আ‌য়ো‌জিত অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থি ছি‌লেন বাংলা‌দেশ আওয়ামী লী‌গের কেন্দ্রীয় সাংগঠ‌নিক সম্পাদক ও সি‌লেট জজ কো‌র্টের ‌পি‌পি অ্যাড‌ভোকেট মিসবাহ উ‌দ্দিন সিরাজ। বি‌শেষ অ‌তি‌থি ছি‌লেন সিলেট প্রেসক্লাবের সাবেক সেক্রেটারি, দৈনিক নয়া দিগন্ত’র সিলেট ব্যুারো চিফ আফতাব উদ্দিন, দ‌ক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ হারুন অর রশীদ, স্থানীয় মোল্লারগাঁও ইউ‌পির চেয়ারম্যন আলহাজ্ব শেখ মকন মিয়া, জাহানারা তৈমুছ ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান লস এঞ্জেলেস প্রবাসী মোঃ আব্দুস সামাদ, সি‌লেট জজ কো‌র্টের এ‌পি‌পি মোস্তফা শাহীন চৌধুরী, অ্যাডভোকেট মি‌সেস ফার‌মিস ও আয়কর উপ‌দেষ্টা অ্যাড‌ভো‌কেট শা‌হিনুল ইসলাম।



অরু‌ণোদয় যুব সংঘ’র সভাপতি কিবরিয়া খান নাসেরের সভাপতিত্বে ও সহ-সভাপতি মোঃ আব্দুল মুমিত খান ছামিলের পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি মোঃ শফিউল ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাগিব-রাবেয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল ওয়াহিদ সারো, সিলেট জজ কোর্টের এপিপি আব্দুর রহমান সেলিম, এলাকার বিশিষ্ট মুরব্বি জালালাবাদ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ তজম্মুল ইসলাম, শামীম আহমদ, সাইস্তা খান, একরাম খান, সাখাওয়াত খান, গ্রামের মুরব্বি ছয়ফুল খান, সংগঠনের সাধারণ সম্পাদক মিছবাহ আহমদ, তছলিম খান, সাবেক ছাত্রলীগ নেতা সৈয়দ মাছুম, সংগঠনের অর্থ সম্পাদক সুজাদ খান, শাওন, ছায়েফ, হাদি, সাফি, বরাত, ছালেখ, রাহাত, আলমগীর, ফুয়াদ, ছায়েম, সানুর, আব্দুর রহিম, মঞ্জুর, সালমান, রুম্মান, রকিব, হোসাইন, সাকিব, হাবিব, পারভেজ, মিজান, জুনায়েল, এনাম খান, নাইম, সিরাজুল মুবিন প্রমুখ।  

এছাড়াও এলাকার গণ্যমান্য ব্য‌ক্তিবর্গ, সি‌লে‌টে কর্মরত প্রিন্ট ও ই‌লেক্ট্র‌নিক্স মি‌ডিয়ার সাংবা‌দিকরা উপ‌স্থিত ছি‌লেন। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের সদস্য আব্বাস আলী খান।



প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ বলেছেন, ভালো কাজের মানুষকে মূল্যায়ন করতে হবে। আব্দুস সামাদের মত সুযোগ্য মায়ের সুযোগ্য সন্তান যেভাবে তরুণ বয়সে নিজেকে এই সমাজসেবার কাজে নিয়োজিত করেছেন তা অবশ্যই প্রশংসনীয়। তিনি তার মা বাবার নামে জাহানারা তৈমুছ ওয়েলফেয়ার ট্রাস্ট গঠন করে সমাজের দুঃখী মানুষের সেবা করছেন তার এই কাজ দেখে সমাজের তরুণরা উদ্বুদ্ধ হবে। বর্তমানে আমাদের সমাজ একটা অন্ধকারের মধ্যে চলছে। যুবকরা অনেকে নেশাগ্রস্থ। বিভিন্ন খারাপ কাজে লিপ্ত। এই বয়সে আব্দুস সামাদ যে মানসিকতা নিয়ে সমাজসেবায় নেমেছেন। এটা নি:সন্দেহে অন্যদের জন্য উদাহরণ।  মিছবাহ সিরাজ আরও বলেন, আব্দুস সামাদের মত ছেলে আমাদের গর্ব। এরকম ছেলে প্রতিটি গ্রামে যেন হয়। এসময় তিনি জাহানারা তৈমুছ ওয়েলফেয়ার ট্রাস্টের প্রয়োজনে যেকোনো সময় যেকোনো সহযোগিতার আশ্বাস প্রদান করেন। আব্দুস সামাদকে সহযোগিতার জন্য সবার প্রতি আহ্বানও জানান।



বি‌শেষ অ‌তি‌থির বক্তব্যে স্থানীয় মোল্লারগাঁও ইউ‌পির জনপ্রিয় চেয়ারম্যন আলহাজ্ব শেখ মকন মিয়া বলেন, আমাদের এলাকায় এরকম একটি বিশাল আয়োজন অবশ্যই আমাদের জন্য মহাখুশির বিষয়। আমি ব্যক্তিগতভাবে আব্দুস সামাদকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আমরা তাকে নিয়ে গর্বিত। তার সকল কাজে আমাদরে সহযোগিতা করা আবশ্যক।

দ‌ক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ হারুন অর রশীদ বলেন, তরুণরাই সমাজের সবচেয়ে শক্তিশালী অস্ত্র। তরুণরা চাইলে যেকোনো কিছু করতে পারে। আব্দুস সামাদের মতো তরুণরা এভাবে এগিয়ে এলে দেশ অচিরেই অনেক দূর এগিয়ে যাবে। আমি আব্দুস সামাদের এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছি।



জাহানারা তৈমুছ ওয়েলফেয়ার ট্রাস্ট-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান,  জালালাবাদ এসোসিয়েশন অব ক্যালিফোর্নিয়ার পাবলিক রিলেশন অফিসার, এলএ বাংলাটাইমস-এর সিইও, এলএ বাংলা গ্রুপের প্রেসিডেন্ট ও লস এঞ্জেলেস প্রবাসী তরুণ সমাজসেবক আব্দুস সামাদ তার বক্তব্যে বলেন, আমি আমার মা-বাবার নামে এই ট্রাস্ট গঠন করেছি সমাজসেবামূলক কাজ করার উদ্যেশ্যে। প্রতিষ্ঠার পর থেকেই আমরা সাধ্যমতো মানুষকে সাহায্য সহযোগিতা করার চেষ্টা করছি। এরই ধারাবাহিকতায় আজকের এই আয়োজন। এসময় তিনি এলাকার মুরব্বিয়ান ও যুবসমাজ এবং অরুণোদয় যুব সংঘের সদস্যবৃন্দ, প্রিন্ট ও  ও  ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সর্বস্তরের এলাকাবাসী- সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, আজকের এই মহতি উদ্যোগে যারা বিভিন্নভাবে সহযোগিতা করেছেন আমি সবার প্রতি কৃতজ্ঞ। আপনাদের এমন ভালোবাসায় সত্যিই আমি মুগ্ধ হয়েছি।
অরুণোদয় যুব সংঘ’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, এই সংগঠনের সদস্যদের অক্লান্ত পরিশ্রম ও আন্তরিকতায় এমন একটা বিশাল আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এবং অনুষ্ঠান সফল করতে এলাকার সর্বস্তরের মানুষও যে সহযোগিতা করেছেন আমি সবার প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ।
আব্দুস সামাদ আরও বলেন, আমরা যারা প্রবাসে থাকি আমরা সবসময় দেশ নিয়ে চিন্তা করি। দেশের যুব সমাজকে নিযে চিন্তা করি। দেশের উন্নয়ন চাই। দেশের বঞ্চিত, দরিদ্র, অসহায় মানুষের কথা চিন্তা করি। আমার মনে হয় সব প্রবাসীরাই এমন চিন্তা করেন। এভাবে সবাই নিজ নিজ অস্থান থেকে কাজ করলে দেশ আরও এগিয়ে যাবে এটা আমাদের প্রত্যাশা।
এসময় তিনি তার মা-বাবার জন্য সবার কাছে দোয়া কামনা করেন।



আলোচনা সভা শেষে খতনা ক্যাম্প পরিদর্শন করেন অ্যাড‌ভোকেট মিছবাহ উ‌দ্দিন সিরাজ। সবশেষে তিনি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ অতিথিরা আব্দুস সামাদের বাসায় মধ্যাহ্নভোজে অংশ নেন।

শেয়ার করুন

পাঠকের মতামত