যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 09:39am

|   লন্ডন - 04:39am

|   নিউইয়র্ক - 11:39pm

  সর্বশেষ :

  অথৈ জলরাশির বুকে মনকাড়া মনপুরা দ্বীপ   শেখ রেহানার সাথে ইতালী মহিলা আ.লীগ নেত্রীর সৌজন্য সাক্ষাত   বিচারপতি জয়নুল আবেদীনের তথ্য চেয়ে যুক্তরাষ্ট্রে চিঠি   সরকারের সাম্প্রতিক পদক্ষেপে আমরা উদ্বিগ্ন : ড. কামাল   মিয়ানমারের পাঁচ সেনা কর্মকর্তার ওপর অস্ট্রেলিয়ার কঠোর নিষেধাজ্ঞা   খাসোগির মৃতদেহ কোথায়, জানতে চান এরদোয়ান   জামায়াতে ইসলামীকে নির্বাচন থেকে দূরে রাখার আইন নেই : ইসি সচিব   কারাগারের সাধারণ ওয়ার্ডে ব্যারিস্টার মইনুল   বলিউডের ছবিতে বাংলাদেশি সিয়াম-পূজা   বিশ্বের সবচেয়ে দামি গাড়ি   বিশ্বের সবচেয়ে প্রভাবশালী মুসলিম এরদোগান   ইয়াবা-হেরোইন কেনাবেচায় সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড   খাসোগি হত্যাকাণ্ড : মঙ্গলবার সব সত্য প্রকাশ করবেন এরদোগানে   খাশোগি হত্যা : কিলিং মিশনে অংশ নেওয়া সৌদি ‘টাইগার স্কোয়াড’র অজানা কথা   ২৬ অক্টোবর শুরু হচ্ছে কানেক্ট বাংলাদেশ’র রোম সম্মেলন

মূল পাতা   >>   সিলেট

শাজজালাল-শাহপরানের মাজার জিয়ারত করলেন খালেদা

বিভিন্ন স্থানে বিএনপির ৫৫ নেতাকর্মী আটক

সিলেট প্রতিনিধি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০২-০৫ ১১:০৯:৫৩

সিলেট প্রতিনিধি: বিএনপি চেয়ারপার্সন ও ২০ দলীয় জোটনেত্রী বেগম খালেদা জিয়া গতকাল সোমবার সিলেটে সফর করেছেন। শুধুমাত্র ওয়ালিকুল শিরোমনি হযরত শাহজালার (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.) এর মাজার জিয়াতের লক্ষ্যেই তাঁর সিলেট সফর। সফর সূচনাপূর্বে সোমবার সকাল সোয়া ৮টায় গুলশানে খালেদা জিয়ার বাড়ির সামনে সাংবাদিকদের এ তথ্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। পরে সকাল ৯টা ১৬ মিনিটে গুলশানের বাসভবন (ফিরোজা) থেকে  শতাধিক গাড়ির বহর নিয়ে সিলেটের পথে রওনা দেন বেগম খাএলদা জিয়া। সিলেট আগমনপথে কোথাও বিরতি নেয়নি বিএনপি চেয়ারপারসনের গাড়িবহর। সিলেট পৌঁছাতে কোন প্রকার প্রতিবন্ধকতার মূখোমূখি হতে হয়নি বেগম জিয়াকে। শাসকদল ও পুলিশের সাথে দলীয় নেতাকর্মীদের বিক্ষিপ্ত কয়েকটি ঘটনা ছাড়াই গাড়িবহর নিয়ে শান্তিপূর্ণ পরিবেশে সিলেটে পৌঁছান সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

বিকেল সাড়ে ৪টায় সিলেট সার্কিট হাউজে প্রবেশ করে বেগম জিয়ার গাড়িবহর। এসময় সিলেট নগরীর রাজপথ ছিল জনাকীর্ণ। এসময় সাবেক এ প্রধানমন্ত্রীর গাড়িবহর দক্ষিণ সুরমার চন্ডিপুল দিয়ে নগরীতে প্রবেশের পর থেকে হাজার হাজার মানুষ সড়কের দুই পাশে দাঁড়িয়ে তাকে স্বাগত জানাতে থাকেন। খালেদাকে দেখেই মিছিল-শ্লোগানে মুখরিত হয়ে উঠে সিলেটের রাজপথ। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির কয়েকজন সদস্য এবং সহ-সভাপতি মোহাম্মদ শাহজাহান চেয়ারপার্সনের সফরসঙ্গী ছিলেন বলে দলীয় সূত্র জানায়।

সিলেট সার্কিট হাউসে একঘন্টা বিশ্রামের পর বিকেল সাড়ে ৫টার দিকে গাড়ী বহর নিয়ে হযরত শাহজালাল (র.) এর মাজারে রওয়ানা দেন। এসময় চৌহাট্টা থেকে মাজার পর্যন্ত রাস্তার দু’ধারে হাজার-হাজার নেতাকর্মী ও সমর্থকরা তাকে স্বাগত জানায়। সন্ধ্যা ৫টা ৫৬ মিনিটে তিনি নগরীর দরগাহ মাজারে পৌঁছান। সেখানে মহিলা এবাদত খানায় ফাতিহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি। পরে গাড়িবহর নিয়ে হযরত শাহপরাণ (র.) এর মাজার জিয়ারতে যান। জিয়ারত শেষে রাতেই গাড়িবহর নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়া দেন বেগম খালেদা দিয়। সফরকালে কোন সভা কিংবা কোন দলীয় বৈঠক করেনে নি। গনমাধ্যম কর্মীদের সামনে কোন প্রেস ব্রিফিংও করেন নি বেগম খালেদা জিয়া।

বেগম খালেদা জিয়ার সিরেট সফরকালে ঢাকা সিলেট মহাসড়কের দুধারে বিভিন্ন শহরে ও স্থানে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা নেত্রীকে বিদায় ও স্বাগত জানায়। এসময় বিভিন্ন স্থানে শাসকদলীঢ নেতাকর্মী ও পুলিশের সাথে বিএরনপি’র নেতাকর্মীদের ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়। এসময় ঢাকা-সিলেট মসহাসড়কেই বিএনপির ১৭নেতাকর্মী আটক হন। এর আগের দিন ও রাতে সিলেটে ৩৮নেতাকর্মীকে আটক করে পুলিশ। সব মিলে বেগম খালেদা জিয়ার সিলেট সফরে আটক হন বিএনপির ৫৫ নেতাকর্মী। আইনশৃংখলা রক্ষার্থে তাদের আটক করা হয় বলে জানিয়েছে পুলিশ।

দীর্ঘ চারবছর পর বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সিলেট সফর। সর্বশেষ দশম জাতীয় নির্বাচনের আগে ২০১৩ সালের ৪ অক্টোবর সিলেটে জনসভায় বক্তব্য রেখেছিলেন খালেদা জিয়া। ২০ দলীয় জোটের ব্যানারে সিলেট আলীয়া মাদ্রাসা মাঠে এ জনসভা অনুষ্ঠিত হয়েছিল। এরআগে ২০১১ সালের ১০ অক্টোবর ঢাকা থেকে রোডমার্চ করে সিলেটে এসেছিলেন তিনি। পরদিন ১১ অক্টোবর আলিয়া মাদ্রাসা মাঠে সমাবেশে বক্তৃতাও দিয়েছিলেন।

গত ৩০ জানুয়ারী প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সিলেট সফর, সিলেট থেকে নির্বাচনী প্রচারনার ঘোষনা এবং ১ ফেব্রুয়ারি জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাএদর সিলেট সফর ও নির্বাচনী প্রচারনা শুরুর পর গতকাল সোমবার সিলেটে মাজহার জিয়ারতে আসেন সরকারবিরোধী বৃহৎ রাজনৈতিক দরের নেত্রী বেগম খালেদা জিয়া। তবে এটা ছিল তাঁর নিছক ব্যক্তিগত সফর। তাই কোন রাজনৈতিক কর্মসুচী, নির্বাচন কিংবা আন্দোলনের ঘোষনা দেন নি বেগম খালেদা জিয়। সম্পূর্নং নিরব ও নিস্তব্ধে সিরেট সফর সম্পন্ন করেন দেশের ৩ বারের সাবেক এই প্রধানমন্ত্রী।

এদিকে বিএনপির চেয়ারপার্সন ও তিন বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সিলেট সফর সফল করায় দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের সিলেটবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বিএনপির নেতৃবৃন্দ। গতকাল এক বিবৃতিতে সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, নানা প্রতিকুলতা ও প্রতিবন্ধকতা পেরিয়ে সোমবার সিলেটে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার শুভাগমন উপলক্ষে দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের সিলেটবাসী যে ভূমিকা রেখেছেন তাতে তারা কৃতজ্ঞ। সকল জুলুম, অন্যায় ও অবিচারের বিরুদ্ধে অতীতের মতো  ‘দেশনেত্রী’র পাশে থাকার জন্য সর্বস্তরের জনতার প্রতি আহবান জানান তারা।


এলএবাংলাটাইমস/স/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৭২ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর