যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৬ Jun, ২০১৯ ইং

|   ঢাকা - 09:43am

|   লন্ডন - 04:43am

|   নিউইয়র্ক - 11:43pm

  সর্বশেষ :

  নিউজিল্যান্ডে উড়োজাহাজের সংঘর্ষে ২ পাইলট নিহত   কী কথা হলো মোদি-ইমরানের?   ঢাকায় বস্তিতে সাড়ে ৬ লাখ মানুষের বাস   দুর্ঘটনায় মৃত্যু নয়, সীমান্তে বাংলাদেশিদের হত্যা করা হয় : মির্জা ফখরুল   উজবেকিস্তান পৌঁছেছেন রাষ্ট্রপতি   মোহাম্মদ বিন সালমানের বোন ফ্রান্সে বিচারের মুখোমুখি   ‘ইমরান খান ধর্মের প্রতি আন্তরিক’   দুর্নীতি ও অর্থ পাচার নিয়ে সংসদে পাল্টাপাল্টি অভিযোগ   প্রধানমন্ত্রীর বক্তব্যে বাবুনগরীর প্রতিবাদ   চট্টগ্রামে ১০ হাজার ইয়াবাসহ পুলিশের এসআই আটক   নিজেকে নির্দোষ দাবি করলেন ক্রাইস্টচার্চে হামলাকারী   ওমান উপসাগরে ট্যাংকারে হামলায় ইরান দায়ী: মার্কিন সামরিক বাহিনী   আবারও সৌদি বিমানবন্দরে হুতিদের হামলা   ঋণনির্ভর বাজেট জনগণের পকেট কাটবে: ফখরুল   প্রয়োজনেই বড় বাজেট: প্রধানমন্ত্রী

মূল পাতা   >>   টুকিটাকি

বিশ্বের বৃহত্তম সুইমিং পুল, নৌকাও চলে এতে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৮-২৭ ১৪:২৭:২০

চিলির সান অ্যালফোনসো ডেল মার রিসোর্টের সুইমিং পুল। ছবি: সংগৃহীত

নিউজ ডেস্ক: বিশ্বের বৃহত্তম সুইমিং পুল এটি। দৈর্ঘ্য প্রায় তিন হাজার ৩২৪ ফুট। পুলটিতে ৬৬ মিলিয়ন গ্যালন পানি সংরক্ষণ করা যায়। এমনকি নৌকাও চালাতে পারবেন এই সুইমিং পুলে। চিলির সান অ্যালফোনসো ডেল মার রিসোর্টে দেখা পাওয়া যাবে এই সুইমিং পুলটির।

চিলির রাজধানী সান্তিয়াগো থেকে প্রায় ৯০ কিলোমিটার দূরে এই রিসোর্টটি অবস্থিত। আট মিটার লম্বা ছয় হাজার পুলের চেয়েও বড় এই সুইমিং পুল।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ ২০০৬ সালে চিলির এই পুলটিকে বিশ্বের বৃহত্তম পুল বলে ঘোষণা করে।


প্রায় ২০ একর এলাকা জুড়ে অবস্থিত পুলটি। ১১৫ ফিট গভীর এই সুইমিং পুলে ওয়াটার স্পোর্টসের ব্যবস্থা রয়েছে। সুইমিংপুলটি আলফ্রেস্কো লাগোনের নিজস্ব সুইমিংপুল।

সান অ্যালফোনসো ডেল মার রিসোর্টের এই সুইমিং পুলটি তৈরি করতে সময় লেগেছে পাঁচ বছর। সুইমিংপুলটি অলিম্পিকের প্রায় ২০টি সুইমিং পুলের সম আয়তনের।

জানা গেছে, পুলটির পানি পরিষ্কার রাখতে ব্যবহার করা হয়েছে কম্পিউটার নিয়ন্ত্রিত অপারেটিং সিস্টেম।

এলএবাংলাটাইমস/টি/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৫৩০ বার

আপনার মন্তব্য