যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১১ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 11:18pm

|   লন্ডন - 06:18pm

|   নিউইয়র্ক - 01:18pm

  সর্বশেষ :

  নতুন ভিসা আদেশ বাতিলে মামলা বিদেশী শিক্ষার্থীদের   মাদক পাচারে আটক ৫১, বাজেয়াপ্ত $৪ মিলিয়ন ডলার   ডেথ ভ্যালিতে তাপমাত্রা উঠতে পারে ১২৬ ডিগ্রি   রক্তও করোনা ঝুঁকির মাত্রা নির্দেশক   প্রাক্তন উপদেষ্টা রজার স্টোনের সাজা কমালেন ট্রাম্প   করোনা টেস্ট বাড়াতে ৮০০০ স্বাস্থ্যকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে   করোনায় মায়ের মৃত্যুর পরও বেঁচে রইলো গর্ভের শিশু   লস এঞ্জেলেসে হত্যাকান্ডের তদন্তে হমোসাইড গোয়েন্দারা   লস এঞ্জেলেসে হত্যাকান্ডের তদন্তে হমোসাইড গোয়েন্দারা   কুয়েত থেকে দেশে ফেরার আশঙ্কায় আড়াই লাখের বেশি বাংলাদেশি   ৮৬ বছর পর তুরস্কের হাইয়া সোফিয়ায় আজান   নিউজার্সির বাংলাদেশি শিক্ষার্থী ফাবিহা চিকিৎসাবিজ্ঞানে উচ্চতর ডিগ্রি নিতে চায়   গল্প: ঝাড়খণ্ড থেকে শালীমার গার্ডেন   ছড়া-কবিতা   জয়প্রকাশ মণ্ডল-এর কবিতা

মূল পাতা   >>   টুকিটাকি

বিশ্বের বৃহত্তম সুইমিং পুল, নৌকাও চলে এতে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৮-২৭ ১৪:২৭:২০

চিলির সান অ্যালফোনসো ডেল মার রিসোর্টের সুইমিং পুল। ছবি: সংগৃহীত

নিউজ ডেস্ক: বিশ্বের বৃহত্তম সুইমিং পুল এটি। দৈর্ঘ্য প্রায় তিন হাজার ৩২৪ ফুট। পুলটিতে ৬৬ মিলিয়ন গ্যালন পানি সংরক্ষণ করা যায়। এমনকি নৌকাও চালাতে পারবেন এই সুইমিং পুলে। চিলির সান অ্যালফোনসো ডেল মার রিসোর্টে দেখা পাওয়া যাবে এই সুইমিং পুলটির।

চিলির রাজধানী সান্তিয়াগো থেকে প্রায় ৯০ কিলোমিটার দূরে এই রিসোর্টটি অবস্থিত। আট মিটার লম্বা ছয় হাজার পুলের চেয়েও বড় এই সুইমিং পুল।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ ২০০৬ সালে চিলির এই পুলটিকে বিশ্বের বৃহত্তম পুল বলে ঘোষণা করে।


প্রায় ২০ একর এলাকা জুড়ে অবস্থিত পুলটি। ১১৫ ফিট গভীর এই সুইমিং পুলে ওয়াটার স্পোর্টসের ব্যবস্থা রয়েছে। সুইমিংপুলটি আলফ্রেস্কো লাগোনের নিজস্ব সুইমিংপুল।

সান অ্যালফোনসো ডেল মার রিসোর্টের এই সুইমিং পুলটি তৈরি করতে সময় লেগেছে পাঁচ বছর। সুইমিংপুলটি অলিম্পিকের প্রায় ২০টি সুইমিং পুলের সম আয়তনের।

জানা গেছে, পুলটির পানি পরিষ্কার রাখতে ব্যবহার করা হয়েছে কম্পিউটার নিয়ন্ত্রিত অপারেটিং সিস্টেম।

এলএবাংলাটাইমস/টি/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৮২৭ বার

আপনার মন্তব্য