যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২৪ অগাস্ট, ২০১৯ ইং

|   ঢাকা - 08:32pm

|   লন্ডন - 03:32pm

|   নিউইয়র্ক - 10:32am

  সর্বশেষ :

  সুনামগঞ্জ জেলা সমাজকল্যাণ সমিতি, যুক্তরাষ্ট্র’-এর ‘বার্ষিক মিলন-উৎসব ও বনভোজন অনুষ্ঠিত   আমাজনে আগুন : ব্রাজিলের ওপর নিষেধাজ্ঞার হুমকি ইউরোপের   ফেসবুকে অপপ্রচারে থানায় জিডি করলেন লন্ডন প্রবাসী লেখক-সাংবাদিক আনোয়ার শাহজাহান   সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশী নিহত   চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে মাদক ব্যবসা, খুন সবই হয়   নিউইয়র্কে মিস নেপাল প্রতিযোগিতার বিচারক হলেন ইঞ্জিনিয়ার হানিপ   কাশ্মীর নিয়ে জার্মান চ্যান্সেলরের সঙ্গে কথা বললেন ইমরান খান   রাশিদা-ইলহান নিষিদ্ধ: ইসরাইল যাবেন না মার্কিন নারীবাদীরা   প্রবাসে কমিউনিটির চিন্তায় ও মননে সকল বাংলাদেশিরা এক এবং অভিন্ন   রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার ব্যর্থ: রিজভী   রোহিঙ্গাদের ফেরত পাঠাতে শক্ত অবস্থানে যাবে বাংলাদেশ   আমাজনে আগুন: বাণিজ্য চুক্তি বন্ধের হুমকি ফ্রান্স-আয়ারল্যান্ডের   ধর্ম বা বিশ্বাসের কারণে সহিংসতার শিকার ব্যক্তিদের স্মরণে আন্তর্জাতিক দিবসের বিবৃতি   পেন্সিল অস্ট্রেলিয়া’র আয়োজনে সিডনীতে সাংস্কৃতিক সমাবেশ   চলে গেলেন অধ্যাপক মোজাফফর আহমদ

মূল পাতা   >>   টুকিটাকি

বিশ্বের বৃহত্তম সুইমিং পুল, নৌকাও চলে এতে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৮-২৭ ১৪:২৭:২০

চিলির সান অ্যালফোনসো ডেল মার রিসোর্টের সুইমিং পুল। ছবি: সংগৃহীত

নিউজ ডেস্ক: বিশ্বের বৃহত্তম সুইমিং পুল এটি। দৈর্ঘ্য প্রায় তিন হাজার ৩২৪ ফুট। পুলটিতে ৬৬ মিলিয়ন গ্যালন পানি সংরক্ষণ করা যায়। এমনকি নৌকাও চালাতে পারবেন এই সুইমিং পুলে। চিলির সান অ্যালফোনসো ডেল মার রিসোর্টে দেখা পাওয়া যাবে এই সুইমিং পুলটির।

চিলির রাজধানী সান্তিয়াগো থেকে প্রায় ৯০ কিলোমিটার দূরে এই রিসোর্টটি অবস্থিত। আট মিটার লম্বা ছয় হাজার পুলের চেয়েও বড় এই সুইমিং পুল।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ ২০০৬ সালে চিলির এই পুলটিকে বিশ্বের বৃহত্তম পুল বলে ঘোষণা করে।


প্রায় ২০ একর এলাকা জুড়ে অবস্থিত পুলটি। ১১৫ ফিট গভীর এই সুইমিং পুলে ওয়াটার স্পোর্টসের ব্যবস্থা রয়েছে। সুইমিংপুলটি আলফ্রেস্কো লাগোনের নিজস্ব সুইমিংপুল।

সান অ্যালফোনসো ডেল মার রিসোর্টের এই সুইমিং পুলটি তৈরি করতে সময় লেগেছে পাঁচ বছর। সুইমিংপুলটি অলিম্পিকের প্রায় ২০টি সুইমিং পুলের সম আয়তনের।

জানা গেছে, পুলটির পানি পরিষ্কার রাখতে ব্যবহার করা হয়েছে কম্পিউটার নিয়ন্ত্রিত অপারেটিং সিস্টেম।

এলএবাংলাটাইমস/টি/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৫৯৩ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত