যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০ ইং

|   ঢাকা - 10:43am

|   লন্ডন - 05:43am

|   নিউইয়র্ক - 12:43am

  সর্বশেষ :

  লস এঞ্জেলেসে করোনায় বেশি মারা যাচ্ছে হিস্পানিক/ল্যাটিনো, পরে শ্বেতাঙ্গ   সিনিয়রদের জন্য ডেলিভারি সার্ভিস চালু করল লস এঞ্জেলেস কর্তৃপক্ষ   লস এঞ্জেলেসে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে মধ্যবয়স্ক ও তরুণেরা   করোনায় লস এঞ্জেলেসে মৃতের সংখ্যা বেড়ে ১৯৮; আক্রান্ত ৭হাজার ৫৩০   বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৮৬ হাজার ছাড়িয়েছে   প্রথমবারের মতো নামাজ সম্প্রচার করবে বিবিসি রেডিও   স্পেনে ফের বেড়েছে মৃত্যুর হার, ২৪ ঘণ্টায় ৭৫৭   ব্রিটিশ প্রধানমন্ত্রীর দেহের তাপমাত্রা স্বাভাবিক   ঢাকার যে ৪৬ এলাকায় করোনা রোগী   করোনা: খুলনা জেলা লকডাউন   করোনা থেকে বাঁচতে মদ পান, ৬০০ জনের বেশি মৃত্যু   যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় ৯৩৮ জনের মৃত্যু   চীনের কাছে কোভিড-১৯ বিশেষজ্ঞ মেডিকেল টিম চেয়েছে বাংলাদেশ   রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইলেন আবদুল মাজেদ   আবারও বিশ্বের শীর্ষ ধনী বেজোস

মূল পাতা   >>   টুকিটাকি

মানব সেবার জন্য দায়িত্ব কমালেন বিল গেটস

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৩-১৪ ০১:৫০:৫৪

নিউজ ডেস্ক: মানব সেবায় নিজেকে আরো বেশি নিয়োজিত করার জন্য মাইক্রোসফটের পরিচালকদের বোর্ড থেকে সরে দাঁড়ালেন কোম্পানিটির প্রতিষ্ঠাতা বিল গেটস। বিশ্বের অন্যতম সেরা ধনী বিল গেটস জানিয়েছেন, বিশ্বের মানুষের স্বাস্থ্য উন্নয়ন, শিক্ষা এবং জলবায়ু পরিবর্তন নিয়ে তিনি আরো কাজ করতে চান।

২০০৮ সাল থেকেই মাইক্রোসফটের কাজের সঙ্গে প্রতিনিয়ত জড়িত থাকতেন বিল গেটস । তবে এখন থেকে তাকে আর সেভাবে দেখা যাবেনা। জানা গেছে, বোর্ড থেকে সরে দাঁড়ালেও মাইক্রোসফটের নেতৃত্বে বিল গেটসই থাকছেন। এ বিষয়ে বিল গেটস বলেন, সবসময় আমার জীবনে এটি একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে থাকবে। এছাড়া বিল গেটস যুক্তরাষ্ট্রের বহুজাতিক সমন্বিত বিনিয়োগয়ারী কোম্পানি বার্কশায়ার হ্যাথাওয়ের পরিচালক বোর্ড থেকেও সরে গেছেন।

ফোর্বস ম্যাগাজিনের দেয়া তথ্য অনুযায়ী, ১০৩. ৬ বিলিয়ন ডলার নিয়ে বিশ্বের ধনীদের তালিকার দ্বিতীয় অবস্থানে আছেন বিল গেটস । প্রথম অবস্থানে আছেন আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস ।

এই খবরটি মোট পড়া হয়েছে ২৭০ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত