যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ০৪ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 06:28am

|   লন্ডন - 01:28am

|   নিউইয়র্ক - 08:28pm

  সর্বশেষ :

  দেশে ১০ জেলায় বজ্রপাতে ২২ জনের মৃত্যু   লস এঞ্জেলেস কাউন্টিতে বৃহস্পতিবার কারফিউ থাকছে না: শেরিফ   জর্জ ফ্লয়েড হত্যা: বিক্ষোভে ট্রাম্পের মেয়ের সমর্থন   করোনায় রানা প্লাজার মালিকের মৃত্যু   দেশে গত ২৪ ঘণ্টায় মৃত ৩৫, নতুন শনাক্ত ২৪২৩   রবিবার ফেসবুক ও ইস্টাগ্রাম লাইভে আসছেন পাপী মনা   যেভাবে করোনাভাইরাস থেকে নিজেকে এবং পরিবারকে সুরক্ষিত রাখবেন   বিশ্বব্যাপী একদিনে করোনা থেকে সুস্থ দেড় লাখ, মৃত্যু সাড়ে ৫ হাজার   ক্যালিফোর্নিয়ায় বর্ণবাদবিরোধী আন্দোলনের অগ্রভাগে তরুণরা   প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট প্রকাশ   পুলিশের বাজেট বাড়ছে না, ব্ল্যাক কমিউনিটি বরাদ্দ পাবে ২৫০ মিলিয়ন ডলার   করোনায় একদিনে গেল আরও ৪৬ প্রাণ, আক্রান্ত ৫৮ হাজার ২৩৪   যেভাবে বর্ণবাদের ইতিহাসে নাম লেখাল যুক্তরাষ্ট্র   এখনো চলছে বর্ণবাদ   যুক্তরাষ্ট্রের পতন কি অনিবার্য!

মূল পাতা   >>   টুকিটাকি

‘পিপিই’কে ‘পিপিপি’ বলে তুমুল হাস্যরসের স্বীকার বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৩-৩০ ০১:০৮:৪৬

নিউজ ডেস্ক: ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম বা পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্টের সংক্ষেপিত রূপ ‘পিপিই’কে ‘পিপিপি’ উচ্চারণ করে তুমুল হাস্যরসের জন্ম দিয়েছেন সাম্প্রতিককালে নানা বিতর্কের মধ্য দিয়ে যাওয়া স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

গতকাল এক ভিডিও বার্তায় তিনি করোনাভাইরাসের পরিস্থিতি জানানোর সময় অন্তত নয়বার তিনি ‘পিপিই’কে ‘পিপিপি’ বলে উচ্চারণ করেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আরাফাত বিপ্লব নামের একজন লিখেছেন, ‘মাননীয় স্বাস্থ্যমন্ত্রী, শব্দটা পিপিপি নয় বরং পিপিই। কেউ হয়তো বলবেন, স্লিপ অব টাং! আচ্ছা, স্লিপ অব টাং কি নয়বারও হয়?
 
দিদারুল ইসলাম নামের আরেকজন মন্তব্য করেছেন, ‘করোনা ভাইরাস বাংলাদেশ থেকে দূর করার আগে এই স্বাস্থ্যমন্ত্রী ভাইরাসকে আগে দূর করতে হবে। ইনি দুলতে দুলতে বললেন, বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় বাংলাদেশে ভেন্টিলেটর অনেক বেশি আছে। আমি শিওর উনি জানেনই না ভেন্টিলেটর জিনিসটা কি।’

এদিকে করোনাভাইরাসের টেস্ট করিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। রবিবার (২৯ মার্চ) কোভিড -১৯ নিয়ে আয়োজিত জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। তবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হননি বলে নিশ্চিত করেছেন।
 
স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত এবং আপনি হোম কোয়ারেন্টিনে আছেন কিনা—জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয় তো অনেক বড়, এখানে অনেক লোকজন আসা যাওয়া করে। এর মধ্যে কেউ করোনায় আক্রান্ত হতেও পারেন।’ তিনি নিজে কোয়ারেন্টিনে আছেন কিনা জানতে চাইলে জাহিদ মালেক বলেন, ‘আমি তো কাজ করছি। টেস্ট করিয়েছি, আমি করোনাভাইরাসে আক্রান্ত হইনি। আর আমি কোয়ারেন্টাইনে আছি তা বলবো না, অন্যরা যেভাবে আছেন, সেভাবেই আছি।’

মন্ত্রী বলেন, করোনাভাইরাস নিয়ে পত্রিকা, টেলিভিশনে অনেক কিছু দেখতে পাই, শুনতে পাই। অনেকে বলেন, করোনাভাইরাস নিয়ে আমাদের প্রস্তুতি ছিল না। আমরা জানুয়ারির প্রথম সপ্তাহে প্রস্তুতি নেওয়া শুরু করেছি, স্ক্রিনিংয়ের ব্যবস্থা করেছি, জাতীয়, জেলা ও উপজেলা পর্যায়ে কমিটি করেছি। সেই কমিটির মাধ্যমে সব কাজ হচ্ছে, আমরা কোয়ারেন্টিনের ব্যবস্থা করেছি, ট্রিটমেন্ট প্রটোকল তৈরি এবং ডাক্তার-নার্সদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছি।

এলএবাংলাটাইমস/এলআরটি/টি

এই খবরটি মোট পড়া হয়েছে ২৪১ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত