যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০ ইং

|   ঢাকা - 12:52pm

|   লন্ডন - 07:52am

|   নিউইয়র্ক - 02:52am

  সর্বশেষ :

  করোনায় ভেষজ চিকিৎসার প্রটোকল অনুমোদন দিল ডব্লিউএইচও   গিন্সবার্গের পদে কোনো নারীকে নিয়োগ দিতে চান ট্রাম্প   আমেরিকায় করোনায় প্রত্যেকটি মৃত্যুর জন্য ট্রাম্প দায়ী: বাইডেন   টিকটক নিষিদ্ধের ঘোষণা স্থগিত করলো যুক্তরাষ্ট্র   ক্যালিফোর্নিয়ায় করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়ালো   লস এঞ্জেলেসে আবার বেড়েছে করোনা সংক্রমণ   যুক্তরাষ্ট্রে টিকটকের বাজারমূল্য ৬০ বিলিয়ন!   আগামী সপ্তাহেই নতুন বিচারপতি নিয়োগ দেবেন ট্রাম্প!   উদ্বেগ ও বিষন্নতা বেড়েছে যুক্তরাষ্ট্রে, নেপথ্যে করোনা   ইতালিতে আবারো করোনার হানা, বাড়তে পারে জরুরী অবস্থার মেয়াদ   মিয়ানমারে সেনা ‘অভিযান’, আবারো বাংলাদেশে রোহিঙ্গা ঢলের আশঙ্কা   দেশে নতুন করে করোনায় মারা গেলেন ২৬ জন, আক্রান্ত ১৫৪৪   খালেদা জিয়ার ৪ মামলার স্থগিতাদেশ আপিলেও বহাল   ভিসা পাননি ড. বিজন কুমার, ফিরে গেলেন সিঙ্গাপুরে   বর্ণাঢ্য আয়োজনে নিউজার্সি স্টেট আ.লীগের বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

মূল পাতা   >>   টুকিটাকি

ভিক্ষা করে জমানো টাকা কর্মহীন মানুষদের খাদ্য সহায়তায় দান করলেন বৃদ্ধ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৪-২১ ১৯:৪১:১৭

নিউজ ডেস্ক: দুই বছর ধরে ভিক্ষা করে জমানো ১০ হাজার টাকা করোনায় কর্মহীন মানুষদের খাদ্য সহায়তায় দান করেছেন নাজিমুদ্দিন নামের এক বৃদ্ধ।

মঙ্গলবার (২১ এপ্রিল) বিকেলে উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের বাতিয়াগাঁও গ্রামে ঝিনাইগাতী উপজেলার নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদের হাতে টাকা তুলে দেন নাজিমুদ্দিন।

৮০ বছর বয়সী নাজিমুদ্দিন কাংশা ইউনিয়নের গান্ধীগাঁও গ্রামের ইয়ার আলীর ছেলে।

পরে নজিমুদ্দিন সাংবাদিকদের বলেন, ‘ভিক্ষা করে খাইয়ে-খুইচরে (খরচ করে) গত দুই বছরে এ টেহা (টাকা) জড়ো করছি। আমার ঘরডা ভাঙে গেছে গা। এহন আর ঘর-দরজা দিলাম না। দশে এহন কষ্ট করতাছে। আমি এ টেহ্যা ইউএনও সাবের হাতে দিলাম। দশেরে দিয়ে দিক, লোকে খাইয়ে বাঁচুক।’

স্থানীয় সূত্রে জানা গেছে, ১৯ এপ্রিল ইউএনও রুবেল মাহমুদের নির্দেশে খাদ্য সহায়তার জন্য স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন দি প্যাসিফিক ক্লাবের সদস্য ও স্থানীয় ইউপি সদস্যদের যৌথ দল কর্মহীন অসহায় দরিদ্র মানুষদের তালিকা প্রণয়নে গান্ধীগাঁও গ্রামে যান। এ সময় ভিক্ষুক নজিমুদ্দিনের বাড়িতে গিয়ে তাকে ইউএনওর’র পক্ষ থেকে খাদ্যসামগ্রী দেওয়া হবে বলে জানানো হয়। পরে তার জাতীয় পরিচয়পত্র দেখতে চান তারা। ভিক্ষুক নজিমুদ্দিন ওই তালিকায় তার নাম না ওঠানোর জন্য অনুরোধ করেন। তিনি জানান, নিজের বসত ঘর মেরামত করার জন্য গত দুই বছরে ভিক্ষা করে ১০ হাজার টাকা জমিয়েছেন। এ টাকা অসহায়দের খাদ্য সহায়তার জন্য ত্রাণ তহবিলে দান করতে চান তিনি। পরে ২১ এপ্রিল ওই ক্লাবের সদস্য ও স্থানীয় ইউপি সদস্যদের উপস্থিতিতে ইউএনওর হাতে ১০ হাজার টাকা তুলে দেন নজিমুদ্দিন।

ইউএনও রুবেল মাহমুদ বলেন, ‘ভিক্ষুক নজিমুদ্দিনের দান মহানুভবতার প্রকৃষ্ট উদাহরণ। তিনি মানবতার বরপুত্র।’

এলএবাংলাটাইমস/এলআরটি/টি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৩৯ বার

আপনার মন্তব্য