যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮ ইং

|   ঢাকা - 06:11pm

|   লন্ডন - 01:11pm

|   নিউইয়র্ক - 08:11am

  সর্বশেষ :

  নিউইয়র্কে ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভা   লন্ডনে বিক্ষোভের মুখে মোদি   কোটা সংস্কার আন্দোলন: ঢাবি ক্যাম্পাসজুড়ে ভীতি   কোচিং ব্যবসায়ীকে পিটিয়ে পদত্যাগ করলেন ছাত্রলীগ নেতা রনি   খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারলেন না বিএনপি নেতারা   প্রবাসীদের ভোটাধিকার দিতে নির্বাচন কমিশন কাজ করছে: সিইসি   ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিকম্প, ধসে পড়েছে শতাধিক বাড়িঘর   সৌদিতে সিনেমা হল উদ্বোধন   কিমের সঙ্গে আলোচনা সফল না হলে পদত্যাগ : আবেকে ট্রাম্প   টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা   বিশ্বের ৯৫ শতাংশ মানুষ দূষিত বায়ু গ্রহণ করছে   বাংলাদেশের নির্বাচন নিয়ে দুশ্চিন্তায় ভারত   আরবদের বিরুদ্ধে আরবেদরই কাজে লাগাতে চাইছেন ট্রাম্প   বিসিবির চুক্তি থেকে বাদ সৌম্য-তাসকিন-সাব্বির   সৌদিতে আবার সিলিন্ডার বিস্ফোরণে সাত বাংলাদেশির মৃত্যু

মূল পাতা   >>   টুকিটাকি

হিটলারের আঁকা ৫ ছবি নিলামে উঠছে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৭-০২ ১১:৫৯:৩৩

নিউজ ডেস্ক: শিগগিরই নিলামে উঠছে এডলফ হিটলারের আঁকা পাঁচটি ছবি।

কোটি মানুষ হত্যার জন্য ইতিহাসে যিনি দায়ী, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সেই খলনায়ক হিটলারও ছিলেন চিত্রকর! এক হাতে খুন, অন্যহাতে শিল্প! আশ্চর্য চরিত্র।

যুক্তরাজ্যের নিলামকারী প্রতিষ্ঠান ‘মুলকস’- এর দেওয়া তথ্যানুসারে, পাঁচটি ছবির মধ্যে চারটিতে হিটলারের স্বাক্ষর রয়েছে- ‘এ হিটলার’। এর মধ্যে দুটি ছবিতে ১৯০০ শতকের প্রথম দশকের তারিখ রয়েছে। আরেকটি ছবিতে তার স্বাক্ষর না থাকলেও ফ্রেম ও শিল্পমান থেকে ধরে নেওয়া হচ্ছে, সেটিও তার হাতের ছবি।

প্রতিটি ছবির দাম উঠতে পারে ৫ হাজার থেকে ৭ হাজার পাউন্ড। গ্রাম্য রাস্তার দৃশ্য, নিজ দেশ অস্ট্রিয়ার একটি শহরের প্রবেশপথের দৃশ্যসহ ফুল, ফল ও ঘড়ির ছবি এঁকেছেন হিটলার।

হিটলারের অস্বাক্ষরিত তৈলচিত্রে তার সৎভাইঝি গেলি রবেলের সমাধি আঁকা হয়েছে। বলা হয়ে থাকে, রবেলের সঙ্গে রোমান্টিক সম্পর্ক ছিল হিটলারের। ১৯৩১ সালে নিজ পিস্তলের গুলিতে আত্মহনন করেন রবেল।

নিলামকারী প্রতিষ্ঠান মুলকসের পরামর্শক বেন জোনস বলেছেন, ‘এর আগে আমরা হিটলারের আঁকা একেকটি ছবি ৫ হাজার থেকে ১২ হাজার পাউন্ডে বিক্রি করেছি।’

হিটলার ২ হাজার থেকে ৩ হাজার ছবি এঁকেছেন বলে জানা গেছে। অধিকাংশ চিত্রকর্ম তেলরং, জলরংয়ের।

এই খবরটি মোট পড়া হয়েছে ৪১৩ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত