যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 01:39pm

|   লন্ডন - 08:39am

|   নিউইয়র্ক - 03:39am

  সর্বশেষ :

  প্যাটারসনে বাংলাদেশ কমিউনিটি অব নিউজার্সির শোকসভা ও দোয়া মাহফিল   সিলেটের বিশিষ্ট আলেম প্রিন্সিপাল হাবীবুর রহমানের ইন্তেকাল   ইস্তাম্বুলের জঙ্গলে জামাল খাসোগির লাশ!   নিরাপত্তারক্ষীর গুলিতে কান্দাহারের গভর্নর-পুলিশপ্রধান-গোয়েন্দাপ্রধান নিহত   যুক্তরাজ্যসহ তিন দেশের সৌদি সম্মেলন বয়কট   কূটনীতিকদের কাছে দাবি ও লক্ষ্য তুলে ধরল জাতীয় ঐক্যফ্রন্ট   সালামানের সঙ্গে হাসিনার বৈঠক   বাংলাদেশের একাদশ সংসদ নির্বাচনেও পর্যবেক্ষক পাঠাবে না ইইউ   আইয়ুব বাচ্চু আর নেই, শুক্রবার শহিদ মিনারে শ্রদ্ধা শেষে চট্টগ্রামে দাফন   সক্ষমতা সূচকে একধাপ পেছালো বাংলাদেশ   পাকিস্তানে শিশু ধর্ষণকারীর মৃত্যুদণ্ড কার্যকর   মেলানিয়াকে বহনকারী বিমানে ধোঁয়া, জরুরি অবতরণ   সৌদি বাদশাহর সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ   ৩৭ বছর পর ফুটবল মাঠে ইরানের মেয়েরা   যুক্তরাষ্ট্রকে ১০০ মিলিয়ন ডলার দিল সৌদি আরব

মূল পাতা   >>   টুকিটাকি

হিটলারের আঁকা ৫ ছবি নিলামে উঠছে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৭-০২ ১১:৫৯:৩৩

নিউজ ডেস্ক: শিগগিরই নিলামে উঠছে এডলফ হিটলারের আঁকা পাঁচটি ছবি।

কোটি মানুষ হত্যার জন্য ইতিহাসে যিনি দায়ী, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সেই খলনায়ক হিটলারও ছিলেন চিত্রকর! এক হাতে খুন, অন্যহাতে শিল্প! আশ্চর্য চরিত্র।

যুক্তরাজ্যের নিলামকারী প্রতিষ্ঠান ‘মুলকস’- এর দেওয়া তথ্যানুসারে, পাঁচটি ছবির মধ্যে চারটিতে হিটলারের স্বাক্ষর রয়েছে- ‘এ হিটলার’। এর মধ্যে দুটি ছবিতে ১৯০০ শতকের প্রথম দশকের তারিখ রয়েছে। আরেকটি ছবিতে তার স্বাক্ষর না থাকলেও ফ্রেম ও শিল্পমান থেকে ধরে নেওয়া হচ্ছে, সেটিও তার হাতের ছবি।

প্রতিটি ছবির দাম উঠতে পারে ৫ হাজার থেকে ৭ হাজার পাউন্ড। গ্রাম্য রাস্তার দৃশ্য, নিজ দেশ অস্ট্রিয়ার একটি শহরের প্রবেশপথের দৃশ্যসহ ফুল, ফল ও ঘড়ির ছবি এঁকেছেন হিটলার।

হিটলারের অস্বাক্ষরিত তৈলচিত্রে তার সৎভাইঝি গেলি রবেলের সমাধি আঁকা হয়েছে। বলা হয়ে থাকে, রবেলের সঙ্গে রোমান্টিক সম্পর্ক ছিল হিটলারের। ১৯৩১ সালে নিজ পিস্তলের গুলিতে আত্মহনন করেন রবেল।

নিলামকারী প্রতিষ্ঠান মুলকসের পরামর্শক বেন জোনস বলেছেন, ‘এর আগে আমরা হিটলারের আঁকা একেকটি ছবি ৫ হাজার থেকে ১২ হাজার পাউন্ডে বিক্রি করেছি।’

হিটলার ২ হাজার থেকে ৩ হাজার ছবি এঁকেছেন বলে জানা গেছে। অধিকাংশ চিত্রকর্ম তেলরং, জলরংয়ের।

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৮৩ বার

আপনার মন্তব্য