যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২০ জানুয়ারী, ২০১৮ ইং

|   ঢাকা - 10:49am

|   লন্ডন - 04:49am

|   নিউইয়র্ক - 11:49pm

  সর্বশেষ :

  বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা’র কমিটি ঘোষণা   রোহিঙ্গা সংকট দ্রুতগতিতে বাড়ছে, জরুরি সহায়তা প্রয়োজন : বিশ্বব্যাংক   ভেরিফিকেশনে গিয়ে ফুল-মিষ্টি দিয়ে পুলিশ সুপারের শুভেচ্ছা!   দেশের রেডিওতে শুদ্ধ বাংলা ব্যবহারের নির্দেশ   দ্বিতীয় মেয়াদেও প্রেসিডেন্ট পদে প্রার্থী হবেন সিসি   ভুয়া খবরের প্রচার ঠেকাতে ‘বিশ্বস্ত সংবাদমাধ্যম’র র‍্যাংকিং করবে ফেসবুক   কঙ্গোতে বিদ্রোহীদের হামলায় ২২ সেনা নিহত   যুক্তরাষ্ট্রে সরকার ব্যবস্থায় অচলাবস্থা, নেপথ্য কারণ   টাওয়ার হ্যামলেটসকে ‘ট্রাম্পমুক্ত এলাকা’ ঘোষণা : নেতৃত্বে বাংলাদেশি বংশোদ্ভূত কাউন্সিলর   সিলেটে অর্থমন্ত্রীর গাড়ির ধাক্কায় ১০ জন আহত   নাইজেরিয়ায় আত্মঘাতী বোমা হামলায় নিহত ১২   জাতিসংঘের কর্মকর্তাদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ   রাজশাহীতে প্রথম ফ্লাইওভার নির্মাণের সিদ্ধান্ত   তহবিল সংকটের কারণে ফের শাটডাউনের শঙ্কায় যুক্তরাষ্ট্র   ফিলিস্তিনকে সাড়ে ৪ কোটি ডলার খাদ্য সহায়তা দেবে না যুক্তরাষ্ট্র

মূল পাতা   >>   টুকিটাকি

বিশ্বের সব চেয়ে লম্বা পায়ের নারী

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৭-১৩ ১৪:৫১:২৬

নিউজ ডেস্ক: বয়স এখনও ৩০ বছর হয়নি। কিন্তু এখনও যেন দৈর্ঘ্যে বেড়েই চলেছেন ইয়াকাতেরিনা লিসিনা!
 
ইয়াকাতেরিনা লিসিনা— ২০০৮ সালের বেজিং অলিম্পিক্সে, এই রুশ সুন্দরী সে দেশের মহিলা বাস্কেটবল টিমের হয়ে খেলে ব্রোঞ্জ জেতেন। ২০১৪ সালে খেলাধুলোর দুনিয়া থেকে সরে আসেন লিসিনা। বর্তমানে তিনি মডেলিং দুনিয়ায় বেশ পরিচিত নাম।
 
লিসিনার বৈশিষ্ট্য তার উচ্চতায়। লম্বায় তিনি ৬ ফুট ৯ ইঞ্চি। এক আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, বর্তমানে ইয়াকাতেরিনা লিসিনাই সম্ভবত বিশ্বের সব থেকে লম্বা মহিলা। যদিও এখনও তা নিশ্চিত করা হয়নি গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডের তরফ থেকে।
 
তবে, লিসিনার আশা, তার নাম রেকর্ড গড়ুক ‘লম্বা পা’য়ের জন্য। বর্তমানে সেই রেকর্ড রয়েছে অ্যামাজন ইভ-এর নামে। লম্বায় তিনি ৬ ফুট ৮ ইঞ্চি, এবং তাঁর পায়ের দৈর্ঘ্য ৫২ ইঞ্চি। অন্যদিকে, মডেল লিসিনার পায়ের দৈর্ঘ্য ৫২.৪ ইঞ্চি।
 
মহিলা হিসেবে, রাশিয়ার সব থেকে বড় মাপের পা হল ইয়াকাতেরিনা লিসিনার। তিনি ১৩ নম্বর জুতো ব্যবহার করেন।
 
প্রসঙ্গত, ইয়াকাতেরিনা লিসিনার মা-বাবা ও ভাই, তিন জনেরেই উচ্চতা প্রায় সাড়ে ছ’ফুট। সংবাদ মাধ্যমকে তার বাবা জানান, জন্মের পরে ছোট্ট লিসিনাকে প্রথমবার দেখার সময়ই তার মনে হয়েছিল যে মেয়ের পা দু’টি খুবই লম্বা।


এলএবাংলাটাইমস/টি/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৩১২ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত