যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২১ Jul, ২০১৮ ইং

|   ঢাকা - 11:50am

|   লন্ডন - 06:50am

|   নিউইয়র্ক - 01:50am

  সর্বশেষ :

  বিশ্ব সিলেট সম্মেলন ২০১৮-এর পূর্ণাঙ্গ কার্যকরী পরিষদ ঘোষণা   মিতালী মুখার্জী গাইবেন সিডনীতে   বরিশাল বিভাগ সমিতির আয়োজনে বনভোজন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত   বিশ্বের ৪ কোটি মানুষ ‘আধুনিক দাসত্বে’র কবলে, যুক্তরাষ্ট্রে ৪ লক্ষাধিক   গাড়িতে চড়েন গৃহকর্মী, পরেন ২৫ লাখের গয়না!   দক্ষিণ কোরিয়ার সাবেক প্রেসিডেন্টের সাজা বেড়ে ৩২ বছর   এইচএসসিতে ফেল করায় ৩ ছাত্রীর আত্মহত্যা   বিএনপির বিশাল সমাবেশ : নির্বাচনে যেতে তিন শর্ত   ‘সরকার বিএনপি-জামায়াতের মধ্যে ভুল বোঝাবুঝি সৃষ্টি করছে’   সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত   ‘সালাম’ ভালোবাসার নির্মল সেতুবন্ধন   ‘ইহুদি জাতীয় রাষ্ট্র’ বিল পাস করেছে ইসরাইলি পার্লামেন্ট   সাইপ্রাসে নৌকাডুবিতে ১৯ অভিবাসীর মৃত্যু   কক্সবাজারে কথিত বন্দুকযুদ্ধে ২ জন নিহত   দুই বছর জারি থাকা জরুরি অবস্থা তুলে নিল তুরস্ক

মূল পাতা   >>   টুকিটাকি

বিশ্বের সব চেয়ে লম্বা পায়ের নারী

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৭-১৩ ১৪:৫১:২৬

নিউজ ডেস্ক: বয়স এখনও ৩০ বছর হয়নি। কিন্তু এখনও যেন দৈর্ঘ্যে বেড়েই চলেছেন ইয়াকাতেরিনা লিসিনা!
 
ইয়াকাতেরিনা লিসিনা— ২০০৮ সালের বেজিং অলিম্পিক্সে, এই রুশ সুন্দরী সে দেশের মহিলা বাস্কেটবল টিমের হয়ে খেলে ব্রোঞ্জ জেতেন। ২০১৪ সালে খেলাধুলোর দুনিয়া থেকে সরে আসেন লিসিনা। বর্তমানে তিনি মডেলিং দুনিয়ায় বেশ পরিচিত নাম।
 
লিসিনার বৈশিষ্ট্য তার উচ্চতায়। লম্বায় তিনি ৬ ফুট ৯ ইঞ্চি। এক আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, বর্তমানে ইয়াকাতেরিনা লিসিনাই সম্ভবত বিশ্বের সব থেকে লম্বা মহিলা। যদিও এখনও তা নিশ্চিত করা হয়নি গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডের তরফ থেকে।
 
তবে, লিসিনার আশা, তার নাম রেকর্ড গড়ুক ‘লম্বা পা’য়ের জন্য। বর্তমানে সেই রেকর্ড রয়েছে অ্যামাজন ইভ-এর নামে। লম্বায় তিনি ৬ ফুট ৮ ইঞ্চি, এবং তাঁর পায়ের দৈর্ঘ্য ৫২ ইঞ্চি। অন্যদিকে, মডেল লিসিনার পায়ের দৈর্ঘ্য ৫২.৪ ইঞ্চি।
 
মহিলা হিসেবে, রাশিয়ার সব থেকে বড় মাপের পা হল ইয়াকাতেরিনা লিসিনার। তিনি ১৩ নম্বর জুতো ব্যবহার করেন।
 
প্রসঙ্গত, ইয়াকাতেরিনা লিসিনার মা-বাবা ও ভাই, তিন জনেরেই উচ্চতা প্রায় সাড়ে ছ’ফুট। সংবাদ মাধ্যমকে তার বাবা জানান, জন্মের পরে ছোট্ট লিসিনাকে প্রথমবার দেখার সময়ই তার মনে হয়েছিল যে মেয়ের পা দু’টি খুবই লম্বা।


এলএবাংলাটাইমস/টি/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৯৭ বার

আপনার মন্তব্য