যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৮ ইং

|   ঢাকা - 02:11am

|   লন্ডন - 08:11pm

|   নিউইয়র্ক - 03:11pm

  সর্বশেষ :

  কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ ইনকের শীত বস্ত্র বিতরণ   ইতালীতে দু’টি শহীদ মিনারেরই বেহাল অবস্থা   ফিল্মফেয়ারে সেরা অভিনেত্রী জয়া আহসান   স্কুলে বন্ধুক হামলার ঘটনায় এফবিআইয়ের কড়া সমালোচনা ট্রাম্পের   ডিসেম্বর নয়, আজকেই অবসরে যান : মুহিতকে বাবলু   নো-ম্যান্স ল্যান্ডে রোহিঙ্গাদের গণহত্যার প্রস্তুতি মিয়ানমারের!   বাংলাদেশ থেকে কার্গো পরিবহনে বাধা তুলে নিল যুক্তরাজ্য   নিজের নম্বর গোপন রেখে হোয়াটসঅ্যাপ চ্যাট   ইরানে অভ্যন্তরীণ উড়োজাহাজ বিধ্বস্ত, ৬৬ যাত্রীর সবাই নিহত   মেক্সিকোতে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ১৪   ভক্তদের ভালবাসা জানালেন শাহানা কাজী   বাংলাদেশ ক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকীতে মাল্টা যাচ্ছে ইতালির রত্না-অর্পিতা   মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত হতে পারেন সু চি   শরীরের ভেতরের যেসব অঙ্গ ছাড়াও আপনি বাঁচতে পারবেন   দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

মূল পাতা   >>   টুকিটাকি

গুগল ম্যাপে দেখা যাবে পৃথিবীর বাইরের ছবি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১০-২৫ ১১:৪১:৩৮

নিউজ ডেস্ক: এতদিন শুধু পৃথিবীর নানা জায়গা ও সেখানে পৌঁছনোর রাস্তা দেখিয়েই ক্ষান্ত হতো গুগল ম্যাপ অ্যাপ্লিকেশনটি। এবারে তার সঙ্গে যুক্ত হল আরো একটি ফিচার। গুগল ম্যাপে এবার থেকে দেখতে পাওয়া যাবে সৌর জগতের নানা গ্রহ, নক্ষত্র, চন্দ্র। অবাক হওয়ার মতোই ব্যাপার। শনি গ্রহের নিজস্ব চন্দ্র যেমন এনকেলেডাস, টাইটান ও মিমাসকেও দেখা যাবে বলে দাবি করেছেন গুগলের প্রডাক্ট ম্যানেজার, স্ট্যাফোর্ড মারকার্ড। একটি ব্লগপোস্টে তিনি লিখেছেন, নিজের ঘরে বসেই মানুষ দেখতে পাবেন এনকেলেডাসের বরফে ঢাকা উপত্যকা।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, কুড়ি বছর আগে কেপ ক্যানাভেরল থেকে ক্যালিনি নামে যে মহাকাশযান লঞ্চ করা হয়েছিল, তার মূল কাজ ছিল শনি গ্রহ সম্পর্কে তথ্য সংগ্রহ করা। তার চন্দ্রেরও। বৈজ্ঞানিকদের হাতে এসে পৌঁছয় প্রায় ৫ লাখ ছবি।

এই গ্রহগুলো ও তাদের চাঁদের খুব কাছাকাছি এবার নিয়ে যাবে গুগল।

নীচের লিঙ্কে ক্লিক করে, নিজের ঘরে বসেই ঘুরে আসুন সৌর জগৎ থেকে— https://www.google.com/maps/space/earth


এলএবাংলাটাইমস/টি/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৬৪ বার

আপনার মন্তব্য