যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮ ইং

|   ঢাকা - 04:14am

|   লন্ডন - 11:14pm

|   নিউইয়র্ক - 06:14pm

  সর্বশেষ :

  দক্ষিণ আফ্রিকায় ব্যাপক বিক্ষোভ   প্রিয়তোষ সাহার অপসারণের দাবিতে লস এঞ্জেলেসে মানববন্ধন, প্রতিবাদ   টুইন টাওয়ার হামলার সন্দেহভাজন সিরিয়ায় গ্রেফতার   ঢাবির হল থেকে ছাত্রীদের বের করে দেয়ার প্রতিবাদে বিক্ষোভ, ২৪ ঘণ্টার আল্টিমেটাম   খালেদা জিয়ার অবস্থা ‘প্রচণ্ড খারাপ’: ফখরুল   টাইম ম্যাগাজিনের প্রভাবশালী তালিকায় নেই পুতিন-এরদোয়ান-মোদি   ১৪০ দিনে হাতে লিখলেন পুরো কোরআন   কারাগার ছাড়তে চাচ্ছে না কয়েদিরা!   ত্রিভূবনে ফের ১৩৯ যাত্রী নিয়ে ছিটকে পড়ল বিমান   কুইন্স বাংলাদেশী সোসাইটির নতুন কার্যকরি কমিটি ঘোষণা   বড় পরিবর্তনে ইসলামী ব্যাংকে অস্থিরতা   কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশনের বর্ষবরণ   নিউইয়র্কে ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভা   লন্ডনে বিক্ষোভের মুখে মোদি   কোটা সংস্কার আন্দোলন: ঢাবি ক্যাম্পাসজুড়ে ভীতি

মূল পাতা   >>   টুকিটাকি

যে রেস্টুরেন্টে বৈধভাবে মানুষের মাংস বিক্রি হয়!

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১২-০১ ১৪:৫২:৩৩

নিউজ ডেস্ক: এই আজব পৃথিবীতে কত যে অবিশ্বাস্য ঘটনা ঘটছে তার কোনো হদিস নেই। আবার মহাজাগতিক বিশ্বে সর্বশ্রেষ্ঠ জীবের পক্ষেই যে সর্ব নিকৃষ্ট জীব হওয়া সম্ভব, তার চাক্ষুস নিদর্শন হচ্ছে বিস্ময়কর এই মানবজাতি। সম্প্রতি জাপানের রাজধানী টোকিওতে একটি খাবার রেস্টুরেন্ট চালু করা হয়েছে। আর সেই রেস্টুরেন্টে প্রকাশ্যেই বিক্রি করা হচ্ছে মানুষের মাংস দিয়ে তৈরি করা নানা রকম খাবার। আপনি হয়তো ভাবছেন, এটা একটি কাল্পনিক কিংবা সম্পূর্ণ অবৈধ রেস্তোরাঁর কথা বলছি। কিন্তু না ব্যাপারটি আসলে তা নয়। জানা যায় ঐ রেস্টুরেন্টটির রয়েছে মানুষের মাংস বিক্রি করার বৈধতাও। টোকিওতে অবস্থিত ঐ রেস্টুরেন্টির নাম ‘The Resoto ototo no shoku ryohin’, নামটি জাপানি ভাষায় রাখা হয়েছে। এই নামের বাংলা অর্থ দাঁড়ায় ‘ খাবারের যোগ্য ভাই’। ইতোমধ্যে জাপানসহ আন্তর্জাতিক বেশ কিছু গণমাধ্যমে ঐ রেস্টুরেন্ট সম্পর্কে বেশ কয়েকটি সংবাদ প্রকাশ করা হয়। রেস্টুরেন্টটির প্রতিটি খাবার বেশ উচ্চ দামে বিক্রি করা হচ্ছে বলে জানা যায় মেক্সিকান সংবাদমাধ্যম মেলিনিও থেকে। ঐ রেস্তোরাঁর কর্তৃপক্ষয়ের দাবি এটি বিশ্বের প্রথম রেস্টুরেন্ট, যেখানে বৈধভাবে মানুষের মাংস বিক্রি হয়।

খোঁজ নিয়ে জানা যায় ঐ রেস্টুরেন্টটি, মৃত মানুষের লাশ কিনে নেয়। এমনকি, জাপানের অনেক মানুষই আছে যারা মৃত্যুর পূর্বে তাদের সেই দেহ ঐ রেস্টুরেন্টটিতে বিক্রয়ের জন্য পরিবারকে জানিয়ে রাখে। রেস্টুরেন্ট কর্তৃপক্ষ প্রত্যেকটি লাশের জন্য ঐ মৃত ব্যক্তির পরিবারকে সর্বনিম্ন £২৭,000 পরিমাণ অর্থ প্রদান করে, যা বাংলাদেশী টাকায় প্রায় তিরিশ লক্ষ তিন হাজার টাকা।

সম্প্রতি আর্জেন্টিনায় বসবাসকারী এক জনৈক পর্যটক জাপানের ঐ মানুষের মাংস বিক্রি করা রেস্টুরেন্টটিতে খেতে গিয়ে তার অভিজ্ঞতার কথা জানায় একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে। তখন তিনি বলেন ‘রেস্টুরেন্টিতে বিক্রি করা মাংসের স্বাদ অনেকটা শূকরের মাংসের মতো, তবে সাধারণ মাংসের তুলনায় ঐ মাংস অনেকটাই শক্ত এবং টাইট।’

তবে মানুষের মাংস বিক্রি করা এই পৃথিবীতে মোটেও বিরল ঘটনা নয়। যুক্তরাজ্যের খ্যাতিমান সংবাদ মাধ্যম দ্য ইনডিপেন্ডেন্ট থেকে জানা যায়, ২০১৪ সালে রেস্টুরেন্টে মানুষের মাংস বিক্রি করার অপরাধে নাইজেরিয়ার আনাম্ব্রা প্রদেশের একটি রেস্তরাঁ থেকে দেশটির পুলিশ এগারো জনকে গ্রেফতার করেছে।

এলএবাংলাটাইমস/টি/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ২৮০ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত