যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 06:32pm

|   লন্ডন - 12:32pm

|   নিউইয়র্ক - 07:32am

  সর্বশেষ :

  জামায়াত বিলুপ্তির প্রস্তাব, যা বললেন ওবায়দুল কাদের   আইএসে যোগ দেওয়া ব্রিটিশ-বাংলাদেশিকে ফিরতে দেওয়া হবে না   পানি চুরি!   কাশ্মিরে যে কোনও পদক্ষেপ নিতে সেনাবাহিনীকে মোদির অনুমতি   আখেরি মোনাজাতে শেষ হল ইজতেমার প্রথম পর্ব   যুক্তরাষ্ট্রে শিকাগোর শিল্পাঞ্চলে বন্দুক হামলায় নিহত ৫   নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ৬৬ জন নিহত   সোনালী কাবিন’র কবি আল মাহমুদ আর নেই, বাদ জোহর জানাযা   ভাইরাল হতে গিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার   আর প্রধানমন্ত্রিত্ব চাই না: ডয়েচে ভেলেকে শেখ হাসিনা   কাশ্মিরে পুলিশ বাসে হামলায় নিহত ৪২   সোহরাওয়ার্দী মেডিকেলে ভয়াবহ অগ্নিকাণ্ড   তিনদিনের সফরে জার্মানিতে প্রধানমন্ত্রী   নির্বাচন চ্যালেঞ্জ করে ঐক্যফ্রন্টের ৭৪ প্রার্থীর মামলা   বাংলাদেশে ই-পাসপোর্ট আসছে জুনে

মূল পাতা   >>   তারুণ্য

ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন নেত্রকোনার কৃতি সন্তান রোকনুজ্জামান মাসুম

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৬-০৪ ০২:৩৫:২০

ছবিঃ রোকনুজ্জামান মাসুম

নিউজ ডেস্ক: সদ্য ঘোষিত বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন। পরিশ্রমের স্বীকৃতি পাওয়ায় বেশ সন্তুষ্ট তিনি। এ সম্পর্কে মাসুম বলেন, অনেকদিন ধরে ছাত্রলীগের রাজনীতি করছি। এবার পোস্ট পাওয়ায় বেশ ভালো লাগছে। এই আনন্দ বলে বোঝানো যাবে না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশ্বধর্ম ও সংস্কৃত বিভাগে অধ্যয়নরত এ শিক্ষার্থী জীবনের অনেকটা সময় কাটিয়েছেন গ্রামে।
স্কুল জীবন শেষ করেছেন তার নিজ এলাকা নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার সান্দিকোনা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে। তখন থেকেই গ্রামের গরিব-দুঃখী মানুষের কষ্ট-দুর্দশা দেখে তাদের জন্য কিছু করতে চাইতেন। কিন্তু উপযুক্ত ভিত্তি না পাওয়ায় তখনকার সময় তেমন কিছু করা হয়ে উঠেনি । তবে স্বপ্নটা তার মনের মধ্যেই ছিল। ফলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি হয়েই যোগ দেন ছাত্রলীগের রাজনীতিতে। অবশেষে একটি মজবুত ভিত্তি তৈরির দিকে ভালোভাবেই এগিয়ে যাচ্ছেন নেত্রকোনার এ সন্তান। 
মাসুম তার ভবিষ্যত ইচ্ছা সম্পর্কে বলেন, আমি আসলে মানুষের জন্য কিছু করার একটা প্ল্যাটফর্ম চাচ্ছিলাম। সামান্য কিছু করতে এটা প্রয়োজন হয়না, তবে অনেক বড় কিছু করার জন্য প্ল্যাটফর্ম দরকার। আর সে কারণেই ছাত্রলীগের রাজনীতিতে জড়িত হওয়া। জানিনা কতদূর যেতে পারবো, তবে যেতে পারলে আমার এলাকার সাধারণ মানুষের জন্য অনেক কিছু করার চেষ্টা করবো।

এই খবরটি মোট পড়া হয়েছে ১৮৭৪ বার

আপনার মন্তব্য