যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২২ নভেম্বর, ২০১৭ ইং

|   ঢাকা - 08:35pm

|   লন্ডন - 02:35pm

|   নিউইয়র্ক - 09:35am

  সর্বশেষ :

  ইতালিতে বাংলাদেশ সমাজ কল্যাণ সমিতির নির্বাচন সম্পন্ন   ধর্ম অবমাননা নিয়ে রংপুরে সহিংসতা, আদালতে টিটু রায়ের স্বীকারোক্তি   টিকাতেই নিরাময় হবে ক্যান্সার   মিয়ানমারে রোহিঙ্গারা ‘জাতিগত বৈষম্যের’ শিকার : অ্যামনেস্টি   ঢাবির ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র জালিয়াতি, আটক ৮   নাইজেরিয়ায় মসজিদে বোমা বিস্ফোরণে নিহত ৫০   রোহিঙ্গাদের ফেরাতে চলতি সপ্তাহে সমঝোতার আশা সু চি’র   জানুয়ারি থেকে সব বাহিনীর মুক্তিযোদ্ধাদের বিশেষ ভাতা: প্রধানমন্ত্রী   আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডসে সেরা হলেন যারা   পদত্যাগ নয়, জাতির উদ্দেশে ভাষণ দিলেন মুগাবে   কেন সৌদি আরব এমন করছে?   মরক্কোয় ত্রাণ নেওয়ার সময় পদদলিত হয়ে নিহত ১৫   ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা চেয়ে হাইকোর্টে রিট   শাহজালালের মাজারের কুপের পানিকে জমজমের পানি বলে প্রতারণা : তদন্তের নির্দেশ আদালতের   এলপিজি আমদানির জাহাজ কিনলো বেক্সিমকো পেট্রোলিয়াম

মূল পাতা   >>   তারুণ্য

বঙ্গবন্ধু শুধু একটি নাম নয়, একটি আদর্শ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৬-১৫ ০২:১০:০৯

 আপডেট: ২০১৭-০৬-১৫ ১১:৫৩:৫৬

বায়েজিদ কোতোয়াল (সদস্য,বাংলাদেশ ছাত্রলীগ)

নিউজ ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান শুধু কোন একটি নাম নয়। বঙ্গবন্ধু একটি ইতিহাস, বঙ্গবন্ধু একটি আদর্শ। বঙ্গবন্ধু একটি বিশ্বাসের নাম। ১৯৬৬ সালে বাঙালি জাতির মুক্তির সনদ ‘ছয় দফা’ হতে শুরু করে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ, বাংলার আপামর জনতা অকুণ্ঠ বিশ্বাস দেখিয়েছেন বঙ্গবন্ধুর প্রতি। বঙ্গবন্ধু বাঙালির মুক্তির ইতিহাস। বঙ্গবন্ধু আমাদের মন ও মননের প্রতীক। বঙ্গবন্ধু সম্পর্কে ঠিক এভাবেই অনুভূতি প্রকাশ করেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বায়েজিদ কোতোয়াল।

এলএবাংলা টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে বায়েজিদ বলেন, ছোটবেলায়ই তিনি রেডিও টেলিভিশনে বঙ্গবন্ধুর ভাষণ শুনে মুগ্ধ হয়ে যেতেন। এভাবে বঙ্গবন্ধুর প্রতি তার আগ্রহ বাড়তে থাকে। স্বপ্ন দেখেন বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার প্রথম বর্ষ থেকেই তিনি জড়িত হন ছাত্র রাজনীতির সাথে। আর ক্রমেই ছাত্রলীগের নিবেদিত প্রাণ হিসেবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পরিচিতি পায় বায়েজিদ। তার এই পরিশ্রমের স্বীকৃতিও দিলেন ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। তাকে দিলেন কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য পদের মর্যাদা। তিনি বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের একজন হতে পেরে নিজেকে গর্বিত মনে করেন।

একই সাথে তাকে যারা বাংলাদেশ ছাত্রলীগ পরিবারের একজন হওয়ার সুযোগ করে দিয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বায়েজিদ।       

এই খবরটি মোট পড়া হয়েছে ১০৭৪ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর