যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯ ইং

|   ঢাকা - 02:05am

|   লন্ডন - 09:05pm

|   নিউইয়র্ক - 04:05pm

  সর্বশেষ :

  বদলে গেল বাংলা বর্ষপঞ্জি, নতুন নিয়মে বুধবার ৩১ আশ্বিন   এ পি জে আবদুল কালাম: কিংবদন্তি হয়ে ওঠার গল্প   পাকিস্তান সফরে প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন   আবরার হত্যা: অভিযুক্তদের স্থায়ী বহিষ্কারাদেশ না আসা পর্যন্ত ক্লাসে ফিরবে না শিক্ষার্থীরা   তুহিনকে বাবার কোলে পরিবারের সদস্যরা হত্যা করেছে : পুলিশ   ফতুল্লায় শিশু সন্তানকে ছাদ থেকে ফেলে মারল মা   মেক্সিকোতে বন্দুকধারীদের অতর্কিত হামলায় ১৪ পুলিশ নিহত   আবরার হত্যার প্রতিবাদে ওয়াশিংটনে বাংলাদেশীদের বিক্ষোভ   চাকরি করেন স্ত্রী, ৩ বছর ধরে অফিস করেন স্বামী   দারিদ্র্য বিমোচনের গবেষণায় অর্থনীতির নোবেল   রাসূলুল্লাহ (সা.) এর ৫ গুরুত্বপূর্ণ উপদেশ   জেরুসালেমের গভর্নরকে ধরে নিয়ে গেছে ইসরাইলি পুলিশ   সীমান্তে স্থলমাইন স্থাপনের তথ্য অস্বীকার করেছে মিয়ানমার   দেশ থেকে ৯ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে : মেনন   ভারতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১২ জন নিহত

মূল পাতা   >>   তারুণ্য

বঙ্গবন্ধু শুধু একটি নাম নয়, একটি আদর্শ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৬-১৫ ০২:১০:০৯

 আপডেট: ২০১৭-০৬-১৫ ১১:৫৩:৫৬

বায়েজিদ কোতোয়াল (সদস্য,বাংলাদেশ ছাত্রলীগ)

নিউজ ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান শুধু কোন একটি নাম নয়। বঙ্গবন্ধু একটি ইতিহাস, বঙ্গবন্ধু একটি আদর্শ। বঙ্গবন্ধু একটি বিশ্বাসের নাম। ১৯৬৬ সালে বাঙালি জাতির মুক্তির সনদ ‘ছয় দফা’ হতে শুরু করে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ, বাংলার আপামর জনতা অকুণ্ঠ বিশ্বাস দেখিয়েছেন বঙ্গবন্ধুর প্রতি। বঙ্গবন্ধু বাঙালির মুক্তির ইতিহাস। বঙ্গবন্ধু আমাদের মন ও মননের প্রতীক। বঙ্গবন্ধু সম্পর্কে ঠিক এভাবেই অনুভূতি প্রকাশ করেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বায়েজিদ কোতোয়াল।

এলএবাংলা টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে বায়েজিদ বলেন, ছোটবেলায়ই তিনি রেডিও টেলিভিশনে বঙ্গবন্ধুর ভাষণ শুনে মুগ্ধ হয়ে যেতেন। এভাবে বঙ্গবন্ধুর প্রতি তার আগ্রহ বাড়তে থাকে। স্বপ্ন দেখেন বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার প্রথম বর্ষ থেকেই তিনি জড়িত হন ছাত্র রাজনীতির সাথে। আর ক্রমেই ছাত্রলীগের নিবেদিত প্রাণ হিসেবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পরিচিতি পায় বায়েজিদ। তার এই পরিশ্রমের স্বীকৃতিও দিলেন ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। তাকে দিলেন কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য পদের মর্যাদা। তিনি বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের একজন হতে পেরে নিজেকে গর্বিত মনে করেন।

একই সাথে তাকে যারা বাংলাদেশ ছাত্রলীগ পরিবারের একজন হওয়ার সুযোগ করে দিয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বায়েজিদ।       

এই খবরটি মোট পড়া হয়েছে ২০৮৪ বার

আপনার মন্তব্য