যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ২১ Jun, ২০১৮ ইং

|   ঢাকা - 10:34am

|   লন্ডন - 05:34am

|   নিউইয়র্ক - 12:34am

  সর্বশেষ :

  খালেদা জিয়ার কারামুক্তি ও সুচিকিৎসার দাবীতে লস এঞ্জেলেসে আলোচনা ও মতবিনিময়   ভয়াবহভাবে ‘ভেঙে পড়েছে’ অ্যাসাঞ্জের স্বাস্থ্য, জাতিসংঘের হস্তক্ষেপ কামনা   শেখ জামাল উদ্দিন আহমেদ-এর ২টি বইয়ের প্রকাশনা অনুষ্ঠান ২৪ জুন   শাহানা কাজীর নতুন মিউজিক ভিডিও   গাজার ২৫টি সামরিক স্থাপনায় ইসরাইলের ৪৫ রকেট হামলা   উরুগুয়ের কাছে সৌদির হার   রোনালদোর গোলে পর্তুগালের জয়   রাজধানীতে এমপি পুত্রের গাড়ি চাপায় প্রাণ গেল পথচারীর!   চীনের কাছ থেকে জেট বিমান কিনছে বাংলাদেশ   ২০২০ সালের মধ্যে ৯৯ লাখ কর্মসংস্থান হবে : প্রধানমন্ত্রী   ‘বাংলাদেশ নিরাপদ নয়, কিছুক্ষণের মধ্যেই আমি এই দেশ ছাড়ছি’   গাজা উপত্যকা যুদ্ধের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে : জাতিসংঘ মহাসচিব   জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল থেকে বেরিয়ে গেলো যুক্তরাষ্ট্র   লস এঞ্জেলেসে বুদ্ধ পূর্ণিমা উদযাপিত   ইতালির রোমে প্রবাসীদের প্রীতি ক্রিকেট ম্যাচ

মূল পাতা   >>   তারুণ্য

বঙ্গবন্ধু শুধু একটি নাম নয়, একটি আদর্শ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৬-১৫ ০২:১০:০৯

 আপডেট: ২০১৭-০৬-১৫ ১১:৫৩:৫৬

বায়েজিদ কোতোয়াল (সদস্য,বাংলাদেশ ছাত্রলীগ)

নিউজ ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান শুধু কোন একটি নাম নয়। বঙ্গবন্ধু একটি ইতিহাস, বঙ্গবন্ধু একটি আদর্শ। বঙ্গবন্ধু একটি বিশ্বাসের নাম। ১৯৬৬ সালে বাঙালি জাতির মুক্তির সনদ ‘ছয় দফা’ হতে শুরু করে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ, বাংলার আপামর জনতা অকুণ্ঠ বিশ্বাস দেখিয়েছেন বঙ্গবন্ধুর প্রতি। বঙ্গবন্ধু বাঙালির মুক্তির ইতিহাস। বঙ্গবন্ধু আমাদের মন ও মননের প্রতীক। বঙ্গবন্ধু সম্পর্কে ঠিক এভাবেই অনুভূতি প্রকাশ করেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বায়েজিদ কোতোয়াল।

এলএবাংলা টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে বায়েজিদ বলেন, ছোটবেলায়ই তিনি রেডিও টেলিভিশনে বঙ্গবন্ধুর ভাষণ শুনে মুগ্ধ হয়ে যেতেন। এভাবে বঙ্গবন্ধুর প্রতি তার আগ্রহ বাড়তে থাকে। স্বপ্ন দেখেন বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার প্রথম বর্ষ থেকেই তিনি জড়িত হন ছাত্র রাজনীতির সাথে। আর ক্রমেই ছাত্রলীগের নিবেদিত প্রাণ হিসেবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পরিচিতি পায় বায়েজিদ। তার এই পরিশ্রমের স্বীকৃতিও দিলেন ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। তাকে দিলেন কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য পদের মর্যাদা। তিনি বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের একজন হতে পেরে নিজেকে গর্বিত মনে করেন।

একই সাথে তাকে যারা বাংলাদেশ ছাত্রলীগ পরিবারের একজন হওয়ার সুযোগ করে দিয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বায়েজিদ।       

এই খবরটি মোট পড়া হয়েছে ১৩৯০ বার

আপনার মন্তব্য