যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮ ইং

|   ঢাকা - 12:58pm

|   লন্ডন - 07:58am

|   নিউইয়র্ক - 02:58am

  সর্বশেষ :

  নিউইয়র্কে ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভা   লন্ডনে বিক্ষোভের মুখে মোদি   কোটা সংস্কার আন্দোলন: ঢাবি ক্যাম্পাসজুড়ে ভীতি   কোচিং ব্যবসায়ীকে পিটিয়ে পদত্যাগ করলেন ছাত্রলীগ নেতা রনি   খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারলেন না বিএনপি নেতারা   প্রবাসীদের ভোটাধিকার দিতে নির্বাচন কমিশন কাজ করছে: সিইসি   ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিকম্প, ধসে পড়েছে শতাধিক বাড়িঘর   সৌদিতে সিনেমা হল উদ্বোধন   কিমের সঙ্গে আলোচনা সফল না হলে পদত্যাগ : আবেকে ট্রাম্প   টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা   বিশ্বের ৯৫ শতাংশ মানুষ দূষিত বায়ু গ্রহণ করছে   বাংলাদেশের নির্বাচন নিয়ে দুশ্চিন্তায় ভারত   আরবদের বিরুদ্ধে আরবেদরই কাজে লাগাতে চাইছেন ট্রাম্প   বিসিবির চুক্তি থেকে বাদ সৌম্য-তাসকিন-সাব্বির   সৌদিতে আবার সিলিন্ডার বিস্ফোরণে সাত বাংলাদেশির মৃত্যু

মূল পাতা   >>   তারুণ্য

কাতারে কুরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশের শিশু আবু রায়হান

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৩-১২ ০০:২০:৪১

নিউজ ডেস্ক: কাতারে জিম টেলিভিশনের উদ্যোগে কাতারে আয়োজিত তিজান আন নূর ইন্টারন্যাশনাল হিফজুল কোরআন প্রতিযোগীতায়  প্রথম স্থান অর্জন করেছেন বাংলাদেশের শিশু ক্বারী হাফেজ আবু রায়হান। এছাড়াও ক্বেরাত প্রতিযোগীতায়  ৪র্থ স্থান  অর্জন করেন তিনি।

শনিবার প্রতিযোগিতার ফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার সকল পর্ব আল-জাজিরাতেও প্রচারিত হয়।

শিশুক্বারী হাফেজ আবু রায়হান নারায়নগঞ্জ আড়াইহাজারে অবস্থিত মুফতি আব্দুল কাইয়ুম কর্তৃক প্রতিষ্ঠিত বল্লভদী আল ইসলামিয়া একাডেমীর ছাত্র।

কাতার থেকে মাদরাসার মুহতামিম মুফতি আব্দুল কাইউম জানান, শিশু ক্বারী আবু রায়হান হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশ নিতে ২৬ ফেব্রুয়ারি কাতার যায়। সেখানে সারাবিশ্বের ৫০ দেশের  প্রতিযোগিকে পেছনে ফেলে প্রথম স্থান অর্জন করে সে।

শিশুক্বারী আবু রায়হান ছাড়াও এ প্রতিযোগীতায় আরও দু’টি পুরস্কার লাভ করে বাংলাদেশ। হিফজুল কুরআন বিভাগে ২য় স্থান লাভ করে তানযিমুল উম্মাহ মাদ্রাসা ঢাকা এর ছাত্র হাফেজ হাফেজ আবু রায়হান। আর ক্বেরাত বিভাগে ৩য় স্থান লাভ করে দেশের খ্যাতিমান ক্বারী হাফেজ নাজমুল হাসান প্রতিষ্ঠিত তাহফিজুল কোরআন ওয়াস্সুন্নাহ মাদ্রাসার ছাত্র হাফেজ মাহমুদুল হাছান।


এলএবাংলাটাইমস/ওয়াই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৫৭ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত