যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৮ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 04:49pm

|   লন্ডন - 11:49am

|   নিউইয়র্ক - 06:49am

  সর্বশেষ :

  সবচেয়ে বেশি আয় স্কারলেট জোহানসনের   শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি ড. কামালের   ছাত্র আন্দোলনে ‘গুজব’ ছড়ানোর অভিযোগে কফিশপের মালিক ফারিয়া রিমান্ডে   এবার ট্রাম্পের পুত্রবধূর বিরুদ্ধে অভিযোগ   যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হামলার প্রস্তুতি নিচ্ছে চীন!   হ্যান্ডশেক না করা সেই সুইডিশ তরুণী মামলায় জিতলেন   ভারতে বন্যা ও ভূমিধসে নিহত ৮ শতাধিক   পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী ইমরান খান, শপথ শনিবার   মিলানে শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন   নিউজিল্যান্ডে বাড়ি কিনতে পারবে না বিদেশিরা   লিবিয়ায় হত্যার দায়ে ৪৫ জনের মৃত্যুদণ্ড   কোটা সংস্কার আন্দোলন : ইডেন কলেজছাত্রী ৩ দিনের রিমান্ডে   বঙ্গবন্ধু হত্যায় খালেদাও জড়িত: প্রধানমন্ত্রী   ভারতের সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ী আর নেই   আমেরিকার বিপক্ষে তুরস্কের সঙ্গে জার্মান

মূল পাতা   >>   তারুণ্য

কাতারে কুরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশের শিশু আবু রায়হান

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৩-১২ ০০:২০:৪১

নিউজ ডেস্ক: কাতারে জিম টেলিভিশনের উদ্যোগে কাতারে আয়োজিত তিজান আন নূর ইন্টারন্যাশনাল হিফজুল কোরআন প্রতিযোগীতায়  প্রথম স্থান অর্জন করেছেন বাংলাদেশের শিশু ক্বারী হাফেজ আবু রায়হান। এছাড়াও ক্বেরাত প্রতিযোগীতায়  ৪র্থ স্থান  অর্জন করেন তিনি।

শনিবার প্রতিযোগিতার ফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার সকল পর্ব আল-জাজিরাতেও প্রচারিত হয়।

শিশুক্বারী হাফেজ আবু রায়হান নারায়নগঞ্জ আড়াইহাজারে অবস্থিত মুফতি আব্দুল কাইয়ুম কর্তৃক প্রতিষ্ঠিত বল্লভদী আল ইসলামিয়া একাডেমীর ছাত্র।

কাতার থেকে মাদরাসার মুহতামিম মুফতি আব্দুল কাইউম জানান, শিশু ক্বারী আবু রায়হান হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশ নিতে ২৬ ফেব্রুয়ারি কাতার যায়। সেখানে সারাবিশ্বের ৫০ দেশের  প্রতিযোগিকে পেছনে ফেলে প্রথম স্থান অর্জন করে সে।

শিশুক্বারী আবু রায়হান ছাড়াও এ প্রতিযোগীতায় আরও দু’টি পুরস্কার লাভ করে বাংলাদেশ। হিফজুল কুরআন বিভাগে ২য় স্থান লাভ করে তানযিমুল উম্মাহ মাদ্রাসা ঢাকা এর ছাত্র হাফেজ হাফেজ আবু রায়হান। আর ক্বেরাত বিভাগে ৩য় স্থান লাভ করে দেশের খ্যাতিমান ক্বারী হাফেজ নাজমুল হাসান প্রতিষ্ঠিত তাহফিজুল কোরআন ওয়াস্সুন্নাহ মাদ্রাসার ছাত্র হাফেজ মাহমুদুল হাছান।


এলএবাংলাটাইমস/ওয়াই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৫০ বার

আপনার মন্তব্য