প্রবাস

দ্বিতীয় বর্ষে মেরিল্যান্ডের বাংলা বাজার

মেরিল্যান্ডের চেরিহিলের একমাত্র বাংলাদেশি তরুণ উদ্যোক্তাদের  দেশীয় পণ্যের  দোকান বাংলা বাজার সাফল্যের সাথে দ্বিতীয় বর্ষে পর্দাপন করেছে। এই উপলক্ষ্যে দিনব্যাপী বিশেষ মূল্যহ্রাস, লটারি ও বাংলা খাবারের আয়োজন করা হয়েছে। কেক কাটার মধ্যে দিয়ে উদযাপিত আয়োজনে মেট্রো ওয়াশিংটনের ক্রেতাদের ভিড় ছিল চোখে পড়ার মত।
সাকলে থেকে ক্রেতারা ছুটে আসেন বাংলা বাজারে দেশীয় পণ্য ক্রয়ের উদ্দেশ্যে। দেশীয় শাক-সবজি, মাছ,মিষ্টি,দই, চানাচুর ক্রয়ের তালিকায় স্থান পায়।  তবে সর্বাধিক ক্রয়ের তালিকার মধ্যে ছিল মাছ।
তরুণ উদ্যোক্তা বাবলু রিবেরু বলেন, বাংলাদেশী ও ভারতীয় মানুষদের কথা চিন্তা করে নিত্য প্রয়োজনীয় পণ্য প্রতি সপ্তাহে সরবরাহ করা হয়।  তিনি বলেন, আমরা চেষ্টা করি ফ্রেস পণ্য সরবরাহ করতে।  তাই দিনে দিনে আমাদের ক্রেতার সংখ্যা বেড়ে চলেছে।
বিপুল এলিট গনছালভেস বলেন, বাংলা বাজারে ১০০% হালাল দ্রব্য বিক্রি করা হয়। অনলাইন এবং বাড়িতে পার্সেল যত্নসহকারে আমরা করে থাকি।
সমাজ সেবিকা ও ব্যবসায়ী পারভীন পাটোয়ারী বলেন, বাংলা বাজার তাদের পথ চলার দুই বছরে বাংলা কমিউনিটির জন্য সুনামের সাথে ব্যবসা করে যাচ্ছেন। তিনি আহবান করেন যেন বাংলা কমিউনিটির মানুষ এখানে এসে কেনাকাটা করেন।
বাংলাদেশ আমেরিকান খ্রিষ্টান এসোসিয়েশন এর প্রেসিডেন্ট ডমিনিক রেগো বলেন, আমি প্রতি সপ্তাহে এখানে বাজার করতে আসি। তরুণ উদ্যোক্তাদের অমায়িক ব্যবহার ও হাতের নাগালে সহজে যেকোন দ্রব্য কেনার সহজলভ্যতার কারণে তিনি ছুটে আসেন।
উল্লেখ্য চার তরুণ উদ্যোক্তা বাবলু রিবেরু, বিপুল এলিট গলছালভেস, বিভাস ফ্রান্সিস রোজারিও ও মার্ক জুলিয়াস বাড়ৈ দুই বছর আগে চেরিহিল রোডে বাংলাদেশী পণ্যের বাংলা বাজার চালু করেন।   এলএবাংলাটাইমস/এলআরটি/এ

[এলএ বাংলাটাইমসের সব নিউজ আরও সহজভাবে পেতে ‘প্লে-স্টোর’ অথবা ‘আই স্টোর’ থেকে ডাউনলোড করুন আমাদের মোবাইল এপ।]