প্রবাস

অরেঞ্জকাউন্টিতে সনাতন বেঙ্গলী সোসাইটির শারদোৎসব

অরেঞ্জকাউন্টিতে যথাযথ ধর্মীয় মর্যাদায এবং উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপিত হয়ে গেল সনাতন বেঙ্গলী সোসাইটির শারদোৎসব। Stanton Civic Center এর সুদৃশ্য কমিউনিটি হলে তিন দিন ব্যপি এই সার্বজনীন দূর্গা পূজার আয়োজন করা হয়।
২৩ সেপ্টেম্বর পূজার উদ্বোধনী দিনে দূর্গা মায়ের সুদৃশ্য প্যান্ডেল স্হাপন এবং ষষ্ঠী পূজার মধ্য দিয়ে পূজার শুভ সূচনা হয়। এরপরে স্হানীয় শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মহালয়ার বিশেষ আলেখ্যানুষ্ঠান।

২৪ সেপ্টেম্বর পূজার বিশেষ আকর্ষণ ছিলসা রে গা মা পা চ্যাম্পিয়ন অন্কিতা ভট্টাচার্যের একক সংগীতানুষ্ঠান। মনোজ্ঞ এই সুরের মূর্ছনায়, প্রায় পাঁচ শতাধিক দর্শকশ্রোতার উপস্হিতিতে হল ছিল কানায় কানায় পূর্ণ। পূজার শেষ দিনে মন্চস্হ হয় রবীন্দ্রনাথ ঠাকুর রচিত নাটক, খ্যাতির বিড়ম্বনা। শিশু কিশোরদের অনুষ্ঠান, দম্পতি নৃত্য, ফ্যাশন শো, ধুনুচি নাচ, সিঁদুর খেলা, এবং বিশেষ আরতির মাধ্যমে শেষ হয়দূর্গোৎসব।

সনাতন বেঙ্গলী সোসাইটির এবারের পূজার বিশেষ আকর্ষণ ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান মালা। সংগঠনের সাংস্কৃতিক সম্পাদিকা উপমা সাহার পরিকল্পনা ও সন্চালনায় শুদ্ধ সংস্কৃতির চর্চা উপস্হিত সকলকে মুগ্ধ করে। বিশেষ করে মহালয়ার আলেখ্যানুষ্ঠান, স্হানীয় শিল্পীদের পরিবেশনায় নাচ, গান আর নাটক দর্শকরা প্রাণভরে উপভোগ করেন। পুজার তিন দিনই পরিবেশন করা হয় মুখোরোচক আর সুস্বাদু খাবার এবং প্রতিদিনই ভক্ত দর্শকদের সমাগমে মুখরিত ছিল পুজা প্রাঙ্গন।

সনাতন বেঙ্গলী সোসাইটির পক্ষ থেকে সংগঠনের সভাপতি শ্রী অমৃত বিবেক সরকার সবাইকে শারদ শুভেচ্ছা এবং ধন্যবাদ জানান।    এলএবাংলাটাইমস/এলআরটি/এ

[এলএ বাংলাটাইমসের সব নিউজ আরও সহজভাবে পেতে ‘প্লে-স্টোর’ অথবা ‘আই স্টোর’ থেকে ডাউনলোড করুন আমাদের মোবাইল এপ।]