বাংলাদেশ

'আমার রাশেদকে আর কোনোদিন আন্দোলন করতে দেব না'

কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খানের মা সালেহা বেগম ছেলেকে ফিরে পেতে সরকারের কাছে আবেদন জানিয়েছেন।

রোববার (১৫ জুলাই) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে কোটা আন্দোলনের নেতাদের মুক্তির দাবিতে মানববন্ধনে অংশ নিয়ে তিনি এ আবেদন জানান। মানববন্ধনে নিরাপদ ক্যাম্পাস চেয়ে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড বহন করে শিক্ষার্থীরা।

এ মানববন্ধনে উপস্থিত হন কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ রাশেদ খানের মা সালেহা বেগম। তিনি ক্রন্দনরত অবস্থায় বলেন, আমার মানিক (রাশেদ) সাধারণ ছাত্র। সে সরকারের বিরুদ্ধে কোনো সময় জড়িত ছিল না। রাজনৈতিক কোনো দল বা দেশের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্রে জড়িত নয়। আমার মানিক এমনকি আমরা কেউ কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত না।

আমার মানিক শুধু চাকরির জন্য দাবি করেছিল, কোটা কমানোর জন্য আন্দোলন করছিল। ও তো কোনো অপরাধ করেনি। তারপরও ওকে এমনভাবে হয়রানি করা হচ্ছে কেন? তিনি বলেন, আমার আর চাকরি দরকার নেই। আমার মানিককে প্রধানমন্ত্রী ক্ষমা করে দিলে আমি ওকে বাড়ি নিয়ে যাব। ওকে আর কোনোদিন আন্দোলন করতে দেব না।

তিনি বলেন, আমি পরের বাড়িতে কাজ করে আমার মানিককে লেখাপড়া শিখাইছি। ওর আব্বা লোকের জমিতে কামলা দিয়ে বহু কষ্টে সংসার চালিয়েছে। ওর আব্বার পেটে পাথর জমেছে।

রাশেদের মা সালেহা বেগমের বক্তব্যের সময় বিপরীত মুখে অবস্থান নেওয়া ছাত্রলীগের জহুরুল হক হল শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বুলবুল নানা কটূক্তিমূলক কথা বলেন।

কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের শিক্ষার্থী।


এলএবাংলাটাইমস/এন/এলআরটি