বাংলাদেশ

বান্দরবানে পাহাড় ধসে ৪ শ্রমিক নিহত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুনধুম ইউনিয়নের মনজয়পাড়া এলাকায় পাহাড়ের একটি নালা কাটতে গিয়ে মাটি চাপা পড়ে ১ নারীসহ ৪ শ্রমিক নিহত হয়েছেন। আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে ১ জন। আজ সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। ঘটনার পর বিজিবি, পুলিশ ও স্থানিয়রা সেখানে উদ্ধারে কাজ চালায়। নিহতদের লাশ ২০ ফুট মাটির নীচে চাপা পড়েছে বলে স্থানিয়রা জানিয়েছেন।
স্থানীয় ইউপি চেয়ারম্যান জাহাঙ্গির আজিজ ও ইউপি সদস্য ক্যরাউ মারমা জানান, মনজয় পাড়া এলাকায় সুবায়ন বড়ুয়া প্রকাশ পুতুইন্না নামের জনৈক ব্যবসায়ী তার মাছের খামারে পাহাড় ঘেষে নালার তৈরী করতে ৫ শ্রমিক মাটি কাটছিল। দুপুর ১২ টার দিকে পাহাড়ের একটি বিশাল অংশ শ্রমিকদের উপর ধসে পড়ে। এ সময় এক নারী শ্রমিকসহ ৪ জন মাটির নিচে চাপা পড়ে।
এরা হলো স্থানিয় সুলতান আহম্মদের ছেলে আবু আহম্মদ (৩০), মোঃ শাহাজাহানের ছেলে মোঃ জসিম (২৫), মৃত আবদু শুক্কুরের ছেলে নুরুল হাকিম (২৫) ও নারী শ্রমিক সোনা মেহের (৩৫)। সেখান থেকে আহত অবস্থায় উদ্ধার করা হয় নুর মোহাম্মদকে (২৬)।
প্রত্যক্ষদর্শীরা জানান শ্রমিকরা পাহাড়ের নীচে ঝুকিপূর্ণ অবস্থায় কাজ করছিল। হঠাৎ তাদের উপর পাহাড় ধসে পড়লে এ ঘটনা ঘটে।
এদিকে মাটি চাপা পড়া শ্রমিকদের উদ্ধারে কাজ করছে স্থানিয়রা। তাদের সাথে বিজিবি ও পুলিশ সদস্যরা সহায়তা করছে। উদ্ধার অভিযানে অংশ নিতে কক্সবাজার থেকে দমকল বাহিনীর সদস্যরা সেখানে গেয়েছেন।

এলএবাংলাটাইমস/এন/এলআরটি