আন্তর্জাতিক

১০২ দিন পর আবারো করোনা রোগী সনাক্ত নিউজিল্যান্ডে

টানা ১০২ দিন পর আবারো করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে নিউজিল্যান্ডে। 

দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন মঙ্গলনার (১১ আগস্ট) গণমাধ্যমে জানান, অকল্যান্ডের একটি বাড়িতে চারজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। তবে সংক্রমণের উৎস কি, সেটা এখনো নিশ্চিত হওয়া যায়নি। 

প্রধানমন্ত্রী আরো জানান, আগামী বুধবার দুপুর থেকে শুক্রবার রাত পর্যন্ত শহরটিতে তিন নম্বর সতর্ক সংকেত চলবে। বাসিন্দাদের বাড়িতে থাকতে হবে। পাশাপাশি পানশালা ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। 

এই তিনদিন সংক্রমণের উৎস ও আক্রান্তদের সংস্পর্শে কেউ গিয়েছিলো কি না, সেটা বিশ্লেষণ করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি। 

তিনি আরো বলেন, এই খবরটি সত্যিই সুখকর নয়। তবে আমরা এটির জন্য প্রস্তুত ছিলাম। আমরা দলগতভাবে করোনাভাইরাস আবার মোকাবেলা করবো। 

এছাড়াও সারাদেশে দুই নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী। ফলে সবাইকে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। 

দেশটির স্বাস্থ্য মন্ত্রনালয়ের প্রধান এশলে ব্লুমফিল্ড জানান, সোমবার একজন করোনার উপসর্গ নিয়ে ডাক্তারের কাছে যায়। সেখানে দুইবার টেস্ট করা হলে দুইবারই করোনাভাইরাস পজেটিভ ধরা পরে ওই ব্যক্তির। পরে ওই পরিবারের আরো নয়জনকে টেস্ট করানো হয়। এতে রো তিনজনের করোনাভাইরাস সনাক্ত হয়েছে। 


এলএবাংলাটাইমস/ওএম