লন্ডন

টিউলিপ, রুশনারা ও রূপাকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে দ্বিতীয়বারের মতো জেতায় বাংলাদেশী বংশোদ্ভুত টিউলিপ সিদ্দিক, রুশনারা আলী ও রূপা হককে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সকালে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এক বার্তায় এ অভিনন্দন জানানো হয়। অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী বলেন, তাদের এই জয় যুক্তরাজ্যের রাজনীতিতে বাংলাদেশীদের অংশগ্রহণকে আরও গুরুত্ববহ করে তুলবে।
বৃহস্পতিবার অনুষ্ঠিত যুক্তরাজ্যের পার্লামেন্ট নির্বাচনে বিজয়ী এই তিন বাঙালি কন্যাই লেবার পার্টির প্রার্থী ছিলেন। রুশনারা তৃতীয় ও টিউলিপ এবং রূপা দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন। এই তিন জনই ২০১৫ সালের পার্লামেন্ট নির্বাচনে জিতেছিলেন।লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে সাড়ে ১৫ হাজারেরও বেশি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ। লন্ডনের ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসন থেকে রূপা হক গত নির্বাচনে জিতেছিলেন ২৭৪ ভোটের ব্যবধানে। বৃহস্পতিবার ভোটে তিনি জিতলেন ১৩ হাজার ৮০৭ ভোটের ব্যবধানে।
রুশনারা আলীও জিতেছেন বাঙালি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের বেথনাল গ্রিন ও বো আসন থেকে। তিনি ৩৫ হাজার ৩৯৩ ভোটের বিশাল ব্যবধানে জয়ী হন। গত নির্বাচনে তিনি জিতেছিলেন ২৪ হাজার ভোটের ব্যবধানে।