লস এঞ্জেলেস

করোনাভাইরাসের জরুরী কার্যক্রম দায়িত্ব থেকে বাদ পড়ছেন শেরিফ প্রধান



লস এঞ্জেলেস কাউন্টিতে কভিড-১৯ (করোনাভাইরাসের) সংক্রমণ ঠেকাতে নানা নিষেধাজ্ঞা জারি করে নগর প্রশাসন। এর মধ্যে করোনাভাইরাসের আক্রমণে একজন নিহত হওয়ার পর থেকে কাউন্টিতে জরুরী অবস্থা জারি, ঘরে থাকার নির্বাহী আদেশ, অপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ইত্যাদি কাজ করে যাচ্ছে লস এঞ্জেলেস কাউন্টি ও স্বাস্থ্য বিভাগ। 

কিন্তু লস এঞ্জেলেস শেরিফের প্রধান অ্যালেক্স ভিলানুয়েভা এ সমস্ত নিষেধাজ্ঞায় নানা বিতর্কের জন্ম দিচ্ছে। তিনি কাউন্টিতে অস্ত্রের দোকান খোলা রাখার অনুমোদন দিয়ে দেন। অথচ শুরুতে তিনি নগর প্রশাসনের সিদ্ধান্তের সাথে একাত্মতা প্রকাশ করেন। জানান, অপ্রয়োজনীয় দোকান হিসেবে বন্দুকের দোকান বন্ধ থাকবে। 

কিন্তু এমন কথা বলার দুইদিন পরই তিনি ভিন্ন সুরে কথা বলেন। ‘সেকেন্ড এমেন্ডমেন্টে’ ও ব্যক্তিগত নিরাপত্তা ও সুরক্ষার দোহাই দিয়ে ভিলানুয়েভা লস এঞ্জেলেস কাউন্টির সকল অস্ত্রের দোকান খোলা রাখার অনুমোদন দিয়ে দেন। 

কাউন্টিতে বিপদজ্জনকভাবে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণের সময় নগর প্রশাসনের সিদ্ধান্তের বিরুদ্ধে এমন বিতর্কিত কাজ করেন এলএ শেরিফের এই প্রধান। আর তাই তাকে এমন বিতর্কিত কার্যক্রমের জন্য লস এঞ্জেলেস কাউন্টির ‘জরুরী কার্যক্রম’ প্রধানের পদ থেকে অব্যাহতি দিচ্ছে এলএ কাউন্টি বোর্ড অব সুপারভাইজার্স। 


/এলএবাংলা টাইমস/