লস এঞ্জেলেস

কভিড-১৯; লস এঞ্জেলেসে মৃতের সংখ্যা বেড়ে ৪৪; আক্রান্ত ২ হাজার ৪৭৪


প্রাণঘাতী কভিড-১৯ (করোনাভাইরাসে) লস এঞ্জেলেস কাউন্টিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪ জনে। গত ২৪ ঘণ্টায় মরণব্যাধী এই ভাইরাসে নতুন করে প্রাণ হারায় ৭ জন।


প্রাণঘাতী এই ভাইরাসটিতে এখনো পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৪৭৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হন ৩৪২ জন। লস এঞ্জেলেস কাউন্টিতে প্রাণঘাতী এই ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতিদিন জ্যামিতিক হারে বেড়ে চলছে।

খুব দ্রুত গতিতে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে ‘লিটল বাংলাদেশ’ এলাকায় এখনো পর্যন্ত মারা যায় ৫ জন। আজ নতুন করে সেখানে ৩ জনের মৃতের খবর পাওয়া যায়।

আজ সোমবার কাউন্টির স্বাস্থ্য বিভাগ এমন তথ্য প্রকাশ করে। তাছাড়া, লস এঞ্জেলেস কাউন্টির স্বাস্থ্য পরিচালক বারবারা ফেরার এক সপ্তাহেরও কম সময়ে প্রাণঘাতী এই ভাইরাসটিতে মোট সংখ্যা তিনগুণ বেড়েছে, এমন তথ্য জানান ।

তাছাড়া, প্রাণঘাতী এই ভাইরাসটিতে ক্যালিফোর্নিয়াতে এখনো পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৭ হাজার ২০২ জন। আর ভাইরাসের কবলে প্রাণ হারান ১৪৬ জন। এর মধ্যে এলএ কাউন্টিতে মোট আক্রান্ত ২ হাজার ৪৭৪ জন, মৃতের সংখ্যা ৩৭ জন। 

অরেঞ্জ কাউন্টিতে প্রাণঘাতী এই ভাইরাসে মোট আক্রান্ত ৪৬৪ জন, আর মারা যায় ৪ জন। রিভারসাইড কাউন্টিতে মোট আক্রান্ত ২৩৩ জন, মৃতের সংখ্যা ৮ জন। সান ভারনারডিনো কাউন্টিতে মোট আক্রান্ত ১১ জন, মৃতের সংখ্যা ৩। ভেনটুরা কাউন্টিতে মোট আক্রান্ত ১০৯ জন, মোট মারা যায় ৪ জন। আর সান ডিয়েগো কাউন্টিতে মোট আক্রান্তের সংখ্যা ৫১৯ জন, মারা ৭ জন। 

আর যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৬১ হাজার ৮০৭ জন। আর মৃতের সংখ্যা ২ হাজার ৯৭৮ জন। 

গত শনিবার বিকেল সাড়ে ৫টায় লস এঞ্জেলেস কাউন্টি পুলিশ বিভাগ তার সদস্যদের আক্রান্তের খবর জানায়। নতুন করে আক্রান্ত এই ৩৪৪ জনের মধ্যে ২৪ জন পুলিশ সদস্য, এমন তথ্য নিশ্চিত করে এলএ পুলিশ। সেইসাথে নতুন আক্রান্তদের মধ্যে অন্তত ৬ জন্য ফায়ারম্যান রয়েছে বলে জানান লস এঞ্জেলেস ফায়ার বিভাগ।

সম্প্রতি এলএ স্বাস্থ্যবিভাগ ও নগর প্রশাসন জানায়, কাউন্টির কোন একটি বিশেষ এলাকাকে নিরাপদ বা কম ঝুঁকিপূর্ণ মনে করার কোন কারণ নেই। যে কোন সময় যে কোন এলাকা প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হতে পারে। তাই কমিউনিটির সকলকে ঘরে থাকার নির্দেশ দেন। নিরাপদে থাকার পরামর্শ দেন লস এঞ্জেলেস নগর প্রশাসন।

লস এঞ্জেলেস কাউন্টি ও ক্যালিফোর্নিয়ায় বসবাসকারী সকল বাংলাদেশি বাঙালিকে নগর প্রশাসন ও স্বাস্থ্যবিভাগের নির্দেশ মেনে নিরাপদে ঘরে থাকার আহ্বান। আসুন আমরা সবাই সচেতন হই। একসাথে মিলে করোনাভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধ করি। সেইসাথে লস এঞ্জেলেস কাউন্টি, ক্যালিফোর্নিয়া ও যুক্তরাষ্ট্রের করোনাভাইরাসের সর্বশেষ আপডেট দেখতে চোখ রাখুন লস এঞ্জেলেসের বাংলা মুখপত্র এলএ বাংলা টাইমসে।অনুরোধে লস এঞ্জেলেস বাংলা টাইমস।