লস এঞ্জেলেস

১৬টি ‘ফারমার্স মার্কেট’ চালু করার অনুমতি দিলেন এলএ মেয়র



কয়দিন আগে সামাজিক দূরত্বের নির্দেশনা না মানায় লস এঞ্জেলেস কাউন্টির সমস্ত ফারমার্স মার্কেট বন্ধ করে দিয়েছিলেন মেয়র এরিক গারসেট্টি। কিভাবে সামাজিক দূরত্বের নিয়ম মেনে এই ব্যবসা পরিচালনা করা যায় এই বিষয়ে একটি প্রস্তাবনা চেয়েছিলেন তিনি।


আজ শুক্রবার লস এঞ্জেলেস কাউন্টির ১৬টি ফারমার্স মার্কেট চালু করার অনুমতি দেন তিনি। জানান সাপ্তাহিক ছুটি শেষে চালু হবে নগরীর এই ১৬টি মার্কেট।   

সেইসাথে অপ্রয়োজনীয় চারটি ব্যবসা প্রতিষ্ঠান নিষেধাজ্ঞা ভঙ্গ করে চালু রাখায় তাদের বিরুদ্ধে মামলা করে নগর কর্তৃপক্ষ। এই বিষয়ে মেয়র ঘোষণা করেন, সিটি অ্যাটর্নি চারটি অপ্রয়োজনীয় ব্যবসার বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ দায়ের করেছে। 

তিনি জানান, তারা নিষেধাজ্ঞা অমান্য করে তাদের ব্যবসা প্রতিষ্ঠান চালু রেখেছে। লস এঞ্জেলেসের এই দুর্যোগে তাদের কাছ থেকে কার্যকর সহযোগিতা পাওয়া যাচ্ছে না। 

পরে খোঁজ নিয়ে জানা যায়, অপ্রয়োজনীয় ব্যবসায়ীদের বিরুদ্ধে করা এই মামলার তালিকায় একটি স্মোকিং শপও রয়েছে। যা নগরীর ২৭ টি তালিকাভুক্ত অপ্রয়োজনীয় ব্যবসার একটি।  

গত সপ্তাহে এল.এ. তে পাঁচ হাজার করোনভাইরাস পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল এবং এই সপ্তাহে ১ 16,০০০ ছিল, মেয়র বলেছিলেন। তিনি বলেন, আগামী সপ্তাহে আবার পরীক্ষার সক্ষমতা বৃদ্ধি পাবে এবং প্রতিদিন ৩,৫০০ চালানোর পরিকল্পনা রয়েছে বলে তিনি জানান।

/এলএ বাংলা টাইমস/