লস এঞ্জেলেস

করোনা যোদ্ধাদের সম্মানে বিমানবাহিনীর চোখ ধাঁধানো মহড়া



করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইরত ডাক্তার, নার্স, মেডিকেল কর্মকর্তাসহ সকল সম্মুখ সারির যোদ্ধাদের প্রতি সম্মান জানিয়েছে বিমান বাহিনীর বিশেষ মহড়া দল থান্ডারবার্ডস। 

গতকাল শুক্রবার ছয়টি এফ-১৬সি/ডি ফ্যালকন যুদ্ধবিমান বর্ণিলভাবে প্রদক্ষিণ করেছে লস এঞ্জেলেস, অরেঞ্জ, রিভারসাইড, সান বার্নারদিনহো, সান ডিয়াগো, ভেনচার কাউন্টির হসপিটাল ও মেডিকেল সেন্টারগুলোর ওপর দিয়ে। বিকেল জুড়ে এই চোখ ধাঁধানো মহড়া চলেছে।    

প্রথম দফায় দুপুরের দিকে সান ডিয়াগো থেকে শুরু হয় মহড়া। যা চলে ৩০ মিনিট ধরে। দ্বিতীয় দফায় দুপুর ১.৩৫ এর দিকে লাগুনা নাইগুয়েল এলাকায় চলে মহড়া এবং এরপর লস এঞ্জেলেসে। সেখান থেকে বিমানগুলো অরেঞ্জ কাউন্টি প্রদক্ষিণ করে। মহড়ার শেষ দফা বিকেল ৩টা ৫ মিনিটে শুরু হয় পোর্ট হুনেমেতে।

লস রোবলেস রিওজনাল মেডিকেল সেন্টারের এক সেবিকা উচ্ছ্বসা জানিয়ে বলেন, প্রয়োজনের সময়ে আমরা সাহায্য করছি। তারাও আমাদের শ্রদ্ধা জানাচ্ছে। আমার নিজেকে হিরো মনে হচ্ছে।

মহড়ায় অংশ নেওয়া মেজর জেন টেইলর এর আগে বলেন, স্বাস্থ্যকর্মীদের আমরা সমর্থন ও উৎসাহ দিতে চাই। যারা আমাদের সবচেয়ে দুঃখের সময়ে যুদ্ধ করে যাচ্ছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে বিমান মহড়ার এসব ছবি ভাইরাল হয়েছে। এর আগে থান্ডারবার্ডস এর এক বিবৃতিতে সবাইকে নিজ বাড়িতে নিরাপদে থেকে মহড়া উপভোগ করতে বলা হয়।

ইতোমধ্যে নৌবাহিনীর ব্লু এঞ্জেলেস এবং বিমান বাহিনীর থান্ডারবার্ডস  নিউ ইয়র্ক, নিউ জার্সি, ওয়াশিংটন ডিসি, শিকাগো এবং অন্যান্য শহরগুলিতে বিশেষ মহড়ার আয়োজন করেছে।

/এলএ বাংলা টাইমস/এন/এইচ