লস এঞ্জেলেস

লস এঞ্জেলেসে ফ্রেন্ডস ক্লাবের টেবিল টেনিস টুর্নামেন্ট সম্পন্ন

প্রবাসের যান্ত্রিক ব্যস্ততার মধ্যেও কিছু বাংলাদেশি তরুণ গড্ডালিকা প্রবাহে গা না ভাসিয়ে সুস্থ্য মানসিকতা ও মানবিকতার চর্চায় কাজ করছে নিরলস। ফ্রেন্ডস ক্লাব তাদের একটি উদাহরণ। প্রবাসের হাড়ভাঙ্গা পরিশ্রমের পরও যারা সর্বদা মনে রাখে বাংলাদেশ তথা স্বদেশের কথা।২০০৪ সালে তেমনি ক’জন বন্ধু মিলে অবসরে শুরু করলো  কেরাম বোর্ড খেলা।,সেখান থেকে কেরাম বোর্ড টুর্নামেন্ট আর টুর্নামেন্ট থেকেইপ্রতিষ্ঠিত হয় ফ্রেন্ডস ক্লাব। আজ যারা দেশে-বিদেশে বাংলাদেশি ক্রীড়া ও সংস্কৃতি ছড়িয়ে দিতে ব্যাপক কাজ করে যাচ্ছে।

প্রতিষ্ঠার পর থেকে প্রতি বছর একটি টেবিল টেনিস টুর্নামেন্ট আয়োজন করে। পর্যায়ক্রমে প্রতি বছরই ক্লাবে যুক্ত হতে থাকে নতুন নতুন খেলা বা টুর্নামেন্ট | এভাবে উত্তর আমেরিকা থেকে বাংলাদেশ তথা সারা বিশ্বে ফ্রেন্ডস ক্লাব এর পরিচিত ছড়িয়ে পড়ে।

প্রতি বছর ফ্রেন্ডস ক্লাবের টুর্নামেন্টগুলোতে আমেরিকায় জন্মগ্রহণকারী বাংলাদেশি নতুন প্রজন্ম প্রচুর উৎসাহ নিয়ে অংশগ্রহণ করে।

সংগঠনটি প্রতিবছর টুর্নামেন্ট এর সময় বাংলাদেশের বিভিন্ন কৃতি ক্রীড়াবিদ, ক্রীড়া সাংবাদিক, সংগঠক তথা গুণীজনদের দিয়ে থাকে "লাইভ টাইম এচিভমেন্ট " ও বিভিন্ন পুরস্কার |



এরই ধারাবাহিকতায় এবারও লস এঞ্জেলেসে টেবিল টেনিস টুর্নামেন্ট ২০১৬ আয়োজন করে ফ্রেন্ডস ক্লাব। গত ৭ আগস্ট রবিবার সকালে িএই ‍টুর্নামেন্ট উদ্বোধন করেন কার্যকরী পরিষদের প্রেসিডেন্ট ফেরদৌস খান, জেনারেল সেক্রেটারি শাহীন রশিদ, মেম্বার সেক্রেটারি শফিউল আলম বাবু ও ভাইস প্রেসিডেন্ট আবু তাহের টুনু।

টুর্নামেন্টে ডাবল গেইম ও সিঙ্গেল গেইম এই দুই ক্যাটাগরিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ডাবল গেইমে চেম্পিয়ন হন আতিকুল্লাহ-মাসউদ জুটি। রানার্সআপ হন আশফাক-আনিস রহমান জুটি। আর সিঙ্গেল গেইমে চ্যাম্পিয়ন হন আশফাক। রানার্স আপ হন মাসউদ।



খেলা শেষে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন গভর্নিং বডির সভাপতি এমকে জামান ও উপদেষ্টা মন্ডলীর সদস্য মোবারক হোসেন।



খেলা পরিচালনা করেন আতিক রহমান।পরিচালনার জন্য তাকেও একটি সম্মাননা দেয়া হয়। সম্মানাটি তুলে দেন গভর্নিং বডির সদস্য জিয়া আহমেদ।



এসময় একটি সংক্ষিপ্ত বক্তব্য রাখেন গভার্নিং বডির চেয়ারম্যান এম কে জামান। শুরুতে তিনি খেলায় অংশগ্রণকারী ও দর্শকসহ উপস্থিত সবাইকে ধন্যবাদ। খেলা পরিচালনার সাথে সংশ্লিষ্ট সবার প্রতিও তিনি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। ফ্রেন্ডস ক্লাবের সকল কার্যক্রমে সহযোগিতা করায় তিনি কমিউনিটির সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ। তিনি আশাবাদ ব্যক্ত করেন, আগামীতে সবগুলো ইভেন্টে যেন প্রবাসীদের সবাই যাতে অংশ নিতে পারে এমন ব্যবস্থা করতে হবে। এরকম সকল আয়োজন যাতে আরও বড় পরিসরে করা যায় এজন্য তিনি  সবার সহযোগিতা কামনা করেন।


 এলএবাংলাটাইমস/এলএ/এলআরটি