যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 08:31pm

|   লন্ডন - 03:31pm

|   নিউইয়র্ক - 10:31am

  সর্বশেষ :

  মিয়ানমার কারও কথা শোনে না : পররাষ্ট্রমন্ত্রী   পরীক্ষা ছাড়া ভর্তিকে কেন্দ্র করে ঢাবিতে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের হাতাহাতি   ১৮টি অমুসলিম উপাসনালয়ের অনুমোদন দিচ্ছে আরব আমিরাত   দেশে দুর্নীতি মহামারী আকার ধারণ করেছে : মওদুদ   লাইবেরিয়ায় ধর্মীয় স্কুলে আগুন, নিহত ৩০   ১৮ দিনেও খালেদা জিয়ার সাক্ষাৎ পাননি স্বজনরা, উদ্বেগ   নিউইয়র্কে ইন্টারন্যাশনাল সীরাত কনভেনশন শনিবার   নিউইয়র্কে বিয়ানীবাজার এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্টের ক্রিকেট টুনার্মেন্ট সম্পন্ন   ওয়াশিংটন ডিসিতে শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি সংগঠন ‘সমস্বর’-এর আত্মপ্রকাশ   বাফলা চ্যারিটির ফান্ড রাইজিং ডিনার রবিবার   দক্ষিণ কোরিয়ার রাজনীতিবিদরা মাথা ন্যাড়া করছেন   বিভিন্ন প্রতিষ্ঠানে আরো ভাগাভাগি হচ্ছে, গণমাধ্যমে আসছে না: আরেফিন সিদ্দিক   ‘জাবির অর্থ কেলেঙ্কারি ফাঁসকারী ছাত্রলীগ নেতারা হুমকির সম্মুখীন’   খালেদা কিছুই দেননি, হাসিনা আমাদের সম্মানিত করেছেন: আল্লামা শফী   রাখাইনে আরও ৬ লাখ রোহিঙ্গা গণহত্যার চরম ঝুঁকিতে : জাতিসংঘ

মূল পাতা   >>   লাইফ স্টাইল

বরফের কয়েকটি জরুরি ব্যবহার, জানা জরুরি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৫-১১ ১৬:৩৫:৩৫

নিউজ ডেস্ক: বরফ আমরা অনেক কাজে ব্যবহার করি। বিশেষ করে পানি ঠাণ্ডা করার কাজেই এটি সবচেয়ে বেশি ব্যবহৃত হয়। এছাড়া কেউ আঘাত পেলে প্রাথমিক চিকিৎসা হিসেবে বরফ ব্যবহার প্রচলিত। কিন্তু এগুলো ছাড়াও আরও কিছু ক্ষেত্রে বরফ ব্যবহার করা যায়। দেখে নিন সেই ক্ষেত্রগুলো-

* ফ্রিজে থাকা ঠাণ্ডা ভাত গরম করার সময় একটুকরো বরফ দিয়ে দিন। ভাত গরম হবে আর বরফ গলতে থাকবে। ফলে আর্দ্রতা ফিরে পাবে ভাত। একদম নতুন ঝরঝরে ভাত মনে হবে।
* কাপড় ইস্ত্রি করতে গেলে পানি না ছিটিয়ে বেশি কুঁচকানো অংশে বরফ ঘষে নিন। দেখবেন খুব দ্রুত কাপড় ইস্ত্রি করে ফেলতে পারবেন কোনও ঝামেলা ছাড়াই।

* দুষ্টুমি করে বন্ধুরা চুলে চুইংগাম আটকে দিলে তখনই তা কেটে ফেলবেন না। চুলের সেই জায়গায় বরফ ঘষতে থাকুন। বরফের সঙ্গে চুইংগাম উঠে আসবে।

* জামা কাপড়ে বা জুতায় চুইংগাম লাগলে একই ব্যবস্থা নিতে হবে। বরফ ঘষতে থাকলে চুইংগাম শক্ত হয়ে উঠে আসবে।

* ত্বকের যেকোনও জ্বালাপোড়ায় বরফ ব্যবহার করুন। কমে যাবে।

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৬৯ বার

আপনার মন্তব্য