যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২০ মে, ২০১৯ ইং

|   ঢাকা - 05:34am

|   লন্ডন - 12:34am

|   নিউইয়র্ক - 07:34pm

  সর্বশেষ :

  নারী সহকর্মীদের ধর্ষণ করতে তালিকা তৈরি যুক্তরাষ্ট্র নৌবাহিনীর নাবিকদের   ভাড়া করা নেতৃত্বে চলছে বিএনপি : হাছান মাহমুদ   খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে ব্যর্থ হয়েছি : খন্দকার মাহবুব   কৃষক বাঁচাতে চাল আমদানি বন্ধ করতে সংসদীয় কমিটির সুপারিশ   রোজা রেখে দায়িত্ব পালনের সময় ঢাকায় ট্র্যাফিক কনস্টেবলের মৃত্যু   হামলার জেরে ছাত্রলীগের ৫ নেতাকর্মী বহিষ্কার   পাকিস্তানিদের ভিসা দেয়া বন্ধ করেছে বাংলাদেশ   সততার বিরল দৃষ্টান্ত: সেতুর কাজ শেষ করেও ৭০০ কোটি টাকা ফেরত দিলো কোম্পানি   হন্ডুরাসে ব্যক্তিগত বিমান বিধ্বস্তে নিহত পাঁচ   মন্ত্রিসভায় দপ্তর পুনর্বণ্টন   যুক্তরাষ্ট্র-ইরান যুদ্ধাতঙ্ক, জরুরি বৈঠক ডেকেছেন সৌদি বাদশাহ   রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে হরিলুট: তদন্ত কমিটি গঠন   ইউরোপেও যাচ্ছে সাতক্ষীরার আম   ২৫ টাকার ইনজেকশন ১৫০০ টাকায় বিক্রি   চলমান মামলা নিয়ে সংবাদ প্রকাশ করা যাবে : আইনমন্ত্রী

মূল পাতা   >>   লাইফ স্টাইল

বরফের কয়েকটি জরুরি ব্যবহার, জানা জরুরি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৫-১১ ১৬:৩৫:৩৫

নিউজ ডেস্ক: বরফ আমরা অনেক কাজে ব্যবহার করি। বিশেষ করে পানি ঠাণ্ডা করার কাজেই এটি সবচেয়ে বেশি ব্যবহৃত হয়। এছাড়া কেউ আঘাত পেলে প্রাথমিক চিকিৎসা হিসেবে বরফ ব্যবহার প্রচলিত। কিন্তু এগুলো ছাড়াও আরও কিছু ক্ষেত্রে বরফ ব্যবহার করা যায়। দেখে নিন সেই ক্ষেত্রগুলো-

* ফ্রিজে থাকা ঠাণ্ডা ভাত গরম করার সময় একটুকরো বরফ দিয়ে দিন। ভাত গরম হবে আর বরফ গলতে থাকবে। ফলে আর্দ্রতা ফিরে পাবে ভাত। একদম নতুন ঝরঝরে ভাত মনে হবে।
* কাপড় ইস্ত্রি করতে গেলে পানি না ছিটিয়ে বেশি কুঁচকানো অংশে বরফ ঘষে নিন। দেখবেন খুব দ্রুত কাপড় ইস্ত্রি করে ফেলতে পারবেন কোনও ঝামেলা ছাড়াই।

* দুষ্টুমি করে বন্ধুরা চুলে চুইংগাম আটকে দিলে তখনই তা কেটে ফেলবেন না। চুলের সেই জায়গায় বরফ ঘষতে থাকুন। বরফের সঙ্গে চুইংগাম উঠে আসবে।

* জামা কাপড়ে বা জুতায় চুইংগাম লাগলে একই ব্যবস্থা নিতে হবে। বরফ ঘষতে থাকলে চুইংগাম শক্ত হয়ে উঠে আসবে।

* ত্বকের যেকোনও জ্বালাপোড়ায় বরফ ব্যবহার করুন। কমে যাবে।

এই খবরটি মোট পড়া হয়েছে ১৩৭ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত