যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২০ Jul, ২০১৯ ইং

|   ঢাকা - 09:14am

|   লন্ডন - 04:14am

|   নিউইয়র্ক - 11:14pm

  সর্বশেষ :

  আগুন থেকে বাঁচতে ১৯ তলা বেয়ে নামলেন 'স্পাইডারম্যানে'র মতো!   দুবাইয়ে দোকান থেকে মদ কিনতে পারবে পর্যটকরা   বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের ঘটনা ঘটেনি: স্বরাষ্ট্রমন্ত্রী   প্রিয়া সাহাকে দ্রুত আইনের আওতায় আনার দাবি ১৪ দলের   মার্কিন সেনাদের থাকার অনুমতি দিলেন সৌদি বাদশাহ   আমেরিকা আমাদের সবার : মিশেল ওবামা   ২৭ ও ২৮ জুলাই লস এঞ্জেলেসে বর্ণাঢ্য আনন্দমেলা   দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের জন্য প্রিয়া সাহাকে আইনের আওতায় আনা হোক   প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী প্রতারণার শিকার   ফিলিস্তিন যেতে নেতানিয়াহুর অনুমতি লাগবে মার্কিন মুসলিম এমপিদের!   নেত্রকোনার পর এবার রাজশাহীতে শিশুকে গলা কেটে হত্যার চেষ্টা   হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন মিন্নি, রিমান্ডে রিশান   কাবুল বিশ্ববিদ্যালয়ের বাইরে বোমা বিস্ফোরণ, নিহত ৬   ইরানের ড্রোন ধ্বংস করেছে যুক্তরাষ্ট্র   উদ্ভট দাবি নিয়ে ট্রাম্পের কাছে বাংলাদেশি নারীর নালিশ, সমালোচনার ঝড়

মূল পাতা   >>   লাইফ স্টাইল

বরফের কয়েকটি জরুরি ব্যবহার, জানা জরুরি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৫-১১ ১৬:৩৫:৩৫

নিউজ ডেস্ক: বরফ আমরা অনেক কাজে ব্যবহার করি। বিশেষ করে পানি ঠাণ্ডা করার কাজেই এটি সবচেয়ে বেশি ব্যবহৃত হয়। এছাড়া কেউ আঘাত পেলে প্রাথমিক চিকিৎসা হিসেবে বরফ ব্যবহার প্রচলিত। কিন্তু এগুলো ছাড়াও আরও কিছু ক্ষেত্রে বরফ ব্যবহার করা যায়। দেখে নিন সেই ক্ষেত্রগুলো-

* ফ্রিজে থাকা ঠাণ্ডা ভাত গরম করার সময় একটুকরো বরফ দিয়ে দিন। ভাত গরম হবে আর বরফ গলতে থাকবে। ফলে আর্দ্রতা ফিরে পাবে ভাত। একদম নতুন ঝরঝরে ভাত মনে হবে।
* কাপড় ইস্ত্রি করতে গেলে পানি না ছিটিয়ে বেশি কুঁচকানো অংশে বরফ ঘষে নিন। দেখবেন খুব দ্রুত কাপড় ইস্ত্রি করে ফেলতে পারবেন কোনও ঝামেলা ছাড়াই।

* দুষ্টুমি করে বন্ধুরা চুলে চুইংগাম আটকে দিলে তখনই তা কেটে ফেলবেন না। চুলের সেই জায়গায় বরফ ঘষতে থাকুন। বরফের সঙ্গে চুইংগাম উঠে আসবে।

* জামা কাপড়ে বা জুতায় চুইংগাম লাগলে একই ব্যবস্থা নিতে হবে। বরফ ঘষতে থাকলে চুইংগাম শক্ত হয়ে উঠে আসবে।

* ত্বকের যেকোনও জ্বালাপোড়ায় বরফ ব্যবহার করুন। কমে যাবে।

এই খবরটি মোট পড়া হয়েছে ২৭৬ বার

আপনার মন্তব্য