যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ৩০ মে, ২০২০ ইং

|   ঢাকা - 11:11am

|   লন্ডন - 06:11am

|   নিউইয়র্ক - 01:11am

  সর্বশেষ :

  জেনে নিন, রিয়েল আইডি ও ক্যালিফোর্নিয়া ডিএমভি কী?   ক্যালিফোর্নিয়ায় করোনায় মৃত ছাড়িয়েছে ৪ হাজার   বড় পরিসরে ব্যবসা চালুর আশা করছে লস এঞ্জেলেস কাউন্টি   ক্যালিফোর্নিয়ার আইনপ্রণেতাদের বেতন এবছর বাড়ছে না   করোনায় একদিনে গেল আরও ৪৮ প্রাণ, আক্রান্ত ৪৯ হাজার ৭৭৪   বেকার বীমা জালিয়াতি কী? শাস্তি হবে কেমন?   নিজের গড়া দল থেকে বহিষ্কার হলেন মাহাথির মোহাম্মদ   দেশে একদিনে সর্বোচ্চ ২০২৯ জন শনাক্ত, মৃত্যু ১৫   ভারতে করোনা সন্দেহে বাংলাদেশি যুবককে পিটিয়ে হত্যা   নিউজিল্যান্ডকে করোনামুক্ত ঘোষণা   দেশে ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু   সৌদিআরবে গোলাগুলিতে ৬ জন নিহত   লিবিয়ায় ২৬ বাংলাদেশীকে গুলি করে হত্যা করল মানবপাচারকারীরা   আন্তর্জাতিক গানে কণ্ঠ দিলেন বাংলাদেশি ৩ তরুণ   লস এঞ্জেলেস কাউন্টির কিছু জেলে করোনা আক্রান্ত ৪০ শতাংশ

মূল পাতা   >>   লাইফ স্টাইল

বরফের কয়েকটি জরুরি ব্যবহার, জানা জরুরি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৫-১১ ১৬:৩৫:৩৫

নিউজ ডেস্ক: বরফ আমরা অনেক কাজে ব্যবহার করি। বিশেষ করে পানি ঠাণ্ডা করার কাজেই এটি সবচেয়ে বেশি ব্যবহৃত হয়। এছাড়া কেউ আঘাত পেলে প্রাথমিক চিকিৎসা হিসেবে বরফ ব্যবহার প্রচলিত। কিন্তু এগুলো ছাড়াও আরও কিছু ক্ষেত্রে বরফ ব্যবহার করা যায়। দেখে নিন সেই ক্ষেত্রগুলো-

* ফ্রিজে থাকা ঠাণ্ডা ভাত গরম করার সময় একটুকরো বরফ দিয়ে দিন। ভাত গরম হবে আর বরফ গলতে থাকবে। ফলে আর্দ্রতা ফিরে পাবে ভাত। একদম নতুন ঝরঝরে ভাত মনে হবে।
* কাপড় ইস্ত্রি করতে গেলে পানি না ছিটিয়ে বেশি কুঁচকানো অংশে বরফ ঘষে নিন। দেখবেন খুব দ্রুত কাপড় ইস্ত্রি করে ফেলতে পারবেন কোনও ঝামেলা ছাড়াই।

* দুষ্টুমি করে বন্ধুরা চুলে চুইংগাম আটকে দিলে তখনই তা কেটে ফেলবেন না। চুলের সেই জায়গায় বরফ ঘষতে থাকুন। বরফের সঙ্গে চুইংগাম উঠে আসবে।

* জামা কাপড়ে বা জুতায় চুইংগাম লাগলে একই ব্যবস্থা নিতে হবে। বরফ ঘষতে থাকলে চুইংগাম শক্ত হয়ে উঠে আসবে।

* ত্বকের যেকোনও জ্বালাপোড়ায় বরফ ব্যবহার করুন। কমে যাবে।

এই খবরটি মোট পড়া হয়েছে ৬২৫ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত