যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ০৮ এপ্রিল, ২০২০ ইং

|   ঢাকা - 04:43pm

|   লন্ডন - 11:43am

|   নিউইয়র্ক - 06:43am

  সর্বশেষ :

  ১১ সপ্তাহ লকডাউনের পর উন্মুক্ত উহান   যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় রেকর্ড ১৯৭০ জনের প্রাণহানি   ‘ওয়াইএমসিএ’র ছাঁটাইকৃত কর্মীদের চাকরির ঘোষণা দিলেন লস এঞ্জেলেস মেয়র   করোনা ঠেকাতে বাধ্যতামূলক মাস্ক পড়ার নিয়ম করল সান বার্নার্ডিনো কাউন্টি   করোনায় কমেছে লস এঞ্জেলেসের সকল প্রকার অপরাধঃ এলএ পুলিশ চীফ   কভিড-১৯; লস এঞ্জেলেসে মৃতের সংখ্যা বেড়ে ১৬৯; আক্রান্ত ৬ হাজার ৯১০   গাজীপুর ও নারায়ণগঞ্জ জেলা লকডাউন   বঙ্গবন্ধুর খুনি মাজেদের নাতি ছাত্রলীগের সেক্রেটারি   পুলিশের মহাপরিদর্শক হচ্ছেন বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন   করোনাভাইরাস: বিশ্বব্যাপী সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ মানুষ   ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো   নিউইয়র্কে মর্গে জায়গা নেই, ফ্রিজে লাশ রাখার সিদ্ধান্ত   সিঙ্গাপুরে একদিনে ৪৭ বাংলাদেশি করোনায় আক্রান্ত   বিশ্বনবীর মিম্বর থেকে করোনা নিয়ে যা বললেন শাইখ সুদাইস   এখন থেকে লস এঞ্জেলেসের যে কোন বাসিন্দা করোনা টেস্ট করাতে পারবে

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

করোনা ঠেকাতে লস এঞ্জেলেস আসছে নৌ হাসপাতাল মার্সি

রাষ্ট্রপতির নির্বাহী আদেশে হাসপাতালটি খুব দ্রুত পাঠানোর নির্দেশ দেয় পেন্টাগন

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৩-২৪ ০১:২৫:৩৩

 আপডেট: ২০২০-০৩-২৪ ০১:২৯:৪১

নৌ হাসপাতাল 'ইউএসএনএস মার্সি‌'

নিউজ ডেস্ক:
আজ সোমবার বিকালে লস এঞ্জেলেসের উদ্দেশ্যে যাত্রা করেছে যুক্তরাষ্ট্র নৌবাহিনীর হাসপাতাল ‘ইউএসএনএস মার্সি’। পেন্টাগন পরিচালিত এই হাসপাতালটির সাংকেতিক নাম টি-এএইচ-১৯।

হাসপাতালটি আজ বিকালে যুক্তরাষ্ট্রের সান ডিয়েগো ত্যাগ করে। প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব কমাতে নৌবাহিনীর মালিকানাধীন এই হাসপাতালটির লস এঞ্জেলেস আসছে বলে জানানো হয়।


গতকাল রবিবার যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ক্যালিফোর্নিয়ার করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ৮টি হাসপাতাল নির্মাণের ঘোষণা দেন। হাসপাতাল নির্মাণের যাবতীয় সামগ্রী ৪৮ ঘণ্টার মধ্যে ক্যালিফোর্নিয়া পৌঁছানোর কড়া হুশিয়ারি দেন ট্রাম্প।
সেইসাথে মার্কিন নৌ হাসপাতাল ‘ইউএসএনএস মার্সি’ যাতে খুব দ্রুত লস এঞ্জেলেস পৌছায় এই বিষয়ে নির্দেশনা দেন। রাষ্ট্রপতির নির্বাহী আদেশে হাসপাতালটি খুব দ্রুত পাঠানোর নির্দেশ দেয় পেন্টাগন।


তাছাড়া, ৮টি হাসপাতালের মধ্যেও ২টি হবে নেভাল হাসপাতাল। এর একটি নির্মিত হবে পশ্চিম উপকূলে। আর অন্যটি পূর্ব উপকূলে নির্মাণ করার প্রস্তাব দেওয়া হয়।   

উল্লেখ্য, সর্বশেষ তথ্য অনুযায়ী লস এঞ্জেলেসে প্রাণঘাতী এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫৩৬ জন। আর মোট ৭জন ভয়াবহ এই ভাইরাসে প্রাণ হারিয়েছে।  

এলএবাংলা টাইমস  

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৯৪ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর