প্রবাস

রোমে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সভা ও নতুন কমিটির নাম নাম ঘোষণা

বেগম খালেদা জিয়াকে মুক্তির জন্য এখন ঘরে ঘরে তৃণমূল থেকে আন্দোলনে ও সংগ্রাম করতে হবে। এই আন্দোলন শুধু মাত্র দেশেই নয়, প্রবাসে অবস্থানরত জাতীয়তাবাদী কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান জাতীয়তাবাদী দল বিএনপির ইটালীর শীর্ষ নেতা শাহ্ মোঃ তাইফুর রহমান ছোটন। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কে মুক্তির দাবীতে একটি প্রতিবাদ সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন" দেশের প্রতিটি আন্দোলন ও সংগ্রামে প্রবাসীদের ভূমিকা ছিল অভাবনীয়। আর এখন সময় এসেছে প্রবাসীদের ঐক্য বদ্ধ হওয়ার।"

ইটালীর রাজধানী রোমের মন্তে ভেরদের স্থানীয় একটি হলে ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয়তাবাদী দল আয়োজিত এই প্রতিবাদ সভার সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়া প্রবীণ ব্যক্তিত্ব  শহিদুল্লাহ  আক্তার ও পরিচালনা করেছেন আজাদ ভুঁইয়া। প্রদান বক্তা ছিলেন রোমান উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দাউদ মুন্সী, জহিরুল হক জুরু, আবু সাইদ ভুঁইয়া।

প্রতিবাদ সভাটিতে আরো বক্তব্য রাখেন মিন্টু সর্দার, কাউছার  চৌধুরী, আবু সালেহ আহমেদ, শাহ্ শওকত ওসমান সহ অনেকে।
প্রতিবাদ সভা শেষ হওয়ার পর ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয়তাবাদী দল বিএনপি ইটালী গঠন কল্পে আলোচনা সভার আয়োজন করা হয়। পরে প্রধান অতিথি শাহ্ মোঃ তাইফুর রহমান ছোটন ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয়তাবাদী দল ইটালীর কার্যকরী পরিষদের নাম ঘোষণা করেন। ঘোষণায় প্রধান উপদেষ্টা শহীদুল্লাহ আকতার, প্রধান সমন্বয় কারী রোমান উদ্দিন, আবু সালেহ আহমেদ, সভাপতি আজাদ ভুঁইয়া, সিনিয়র সহ সভাপতি আবু সাঈদ ভুঁইয়া, সাধারণ সম্পাদক কাউছার চৌধুরী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল সরকার, সাংগঠনিক সম্পাদক মনিরুল হক মিন্টু, প্রচার সম্পাদক বিল্লাল ভুঁইয়া, দপ্তর সম্পাদক স্বপন বেপারী সহ অন্যান্য সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে।
নব গঠিত এই ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয়তাবাদী দল ইটালীর নেতৃবৃন্দরা বলেন" আমরা আমাদের নেতৃ কে মুক্তির জন্য এই প্রবাস থেকেও দুর্বার আন্দোলন গড়ে তুলবো। এবং দেশের ১৭ কোটি জনতার জন্য গণতন্ত্রকে ফিরিয়ে আনবো।"
এসময় ইটালী বিএনপি , রোম মহানগর বি এন পি ও যুবদলের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি