প্রবাস

গ্রেনেড হামলার মামলার রায়ের প্রতিবাদে যুক্তরাষ্ট্র বিএনপি’র বিক্ষোভ সমাবেশ

২০০৮ সালের চাঞ্চল্যাকর ২১ আগষ্টের গ্রেনেড হামলার মামলার রায়ের প্রতিবাদে যুক্তরাষ্ট্র কিএনপি’র সর্বস্তরের নেতা-কর্মীরা নিউইয়র্কে বিক্ষোভ-সমাবেশ করেছে। বুধবার (১০ অক্টোবর) সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লুর সহ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সিনিয়র সহ সভাপতি অধ্যাপদ দেলোয়ার হোসেন, সাবেক কোষাধ্যক্ষ জসিম ভূইয়া, বিএনপি নেতা কাজী আযম, ফিরোজ আহমেদ, যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী ও সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমদ, যুবদলনেতা আহবাব হোসেন খোকন, রেজাউল আজাদ ভূঁইয়া, জাসাস নেতা গোলাম ফারুক শাহীন প্রমুখ।
সমাবেশে বক্তারা ২১ আগষ্টের গ্রেনেড হামলা মামলার রায়কে ‘একটি ষড়যন্ত্র ও প্রহসনমূলক রায়’ হিসেবে উল্লেখ করে বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণেই তারেক সহ বিএনপি নেতাদের এই মামলায় অভিযুক্ত করা হয়েছে। তারেক জিয়াকে আগামী নির্বাচন থেকে বাইরে রাখতেই তাকে মিথ্যা মামলায় জড়িয়ে রায় দেয়া হয়েছে। বক্তারা বলেন, দেশবাসী এই রায় মানবে না, আমরা এই রায় আমরা মানি না।

সমাবেশকারী অংশগ্রহণকারীরা ‘ষড়যন্ত্রের রায় মানি না, মানবো না’, ‘প্রহসনের রায় মানিনা, মনবো না’, ‘রাজপথ ছাড়ি নাই, তারেক জিয়ার ভয় নাই’, ‘রাজপথ ছাড়ি নাই, খালেদা জিয়ার ভয় নাই’, ‘শেখ হাসিনার গতিতে, আগুন  জ্বালাও একসাথে, ‘জ্বালো জ্বালো, আগুন জ্বালো’, ‘জিয়ার সৈনকি, এক হও এক হও’, প্রভৃতি শ্লোগান দেয়।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি