প্রবাস

ফোবানা নির্বাহী কমিটির সদস্যদের বিরুদ্ধে বিভ্রান্তিমূলক বহিষ্কার প্রচারণা

ফোবানা কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, গত ২০ জুন ২০২১ তারিখে ফোবানার কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি অনিয়মতান্ত্রিকভাবে ভিত্তিহীন, অসত্য ও বিভ্রান্তিমূলক সংবাদ গণমাধ্যমে এই মর্মে প্রচার করা হয় যে, তিনি চেয়ারম্যান হিসেবে সর্বোচ্চ ক্ষমতাবলে ভাইস চেয়ারম্যান ড. আহসান চৌধুরী (হিরো) এবং এক্সিকিউটিভ সেক্রেটারি মাসুদ চৌধুরীকে বহিস্কার করেছেন।

১৬ জুন ২০২১ তারিখে অনুষ্ঠিত কেন্দ্রীয় কমিটির সভায় সংখ্যাগরিষ্ঠ সদস্যদের অনুমোদনক্রমে গণতান্ত্রিক পদ্ধতিতে সংবিধান অনুযায়ী সকল সিদ্ধান্ত গৃহীত হয়, কিন্তু কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী কর্তৃক তা অগ্রাহ্য করে স্বাগতিক সংগঠনের পক্ষে অগণতান্ত্রিকভাবে রায় দেয়ার চেষ্টা করা হলে কেন্দ্রীয় কমিটির ৩১ সদস্যের মধ্যে ২০ সদস্যের অনুমোদনক্রমে তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব গৃহীত হয়। আর এই অনাস্থা প্রস্তাবের সূত্র ধরেই চেয়ারম্যান তার বিদ্বেষপূর্ণ মনোভাব নিয়ে এই বিভ্রান্তিমূলক প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ফোবানা কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী, ভাইস চেয়ারম্যান ড. আহসান চৌধুরী (হিরো) এবং এক্সিকিউটিভ সেক্রেটারি মাসুদ চৌধুরী সবাই স্ব স্ব দায়িত্বে নিয়মতান্ত্রিকভাবে বহাল আছেন। ফোবানার কেন্দ্রীয় কমিটি এবং এর কার্যক্রম যথারীতি অব্যাহত রয়েছে এবং ভবিষ্যতেও অব্যাহত থাকবে। তাই সকলকে এই ধরণের বিভ্রান্তিমূলক অপপ্রচার বিশ্বাস না করার বিশেষ অনুরোধ জানানো হলো।

যেকোন প্রশ্ন বা তথ্যের জন্য ফোবানা এক্সিকিউটিভ সেক্রেটারির সাথে যোগাযোগ করার জন্য সবাইকে অনুরোধ জানানো যাচ্ছে। -প্রেস বিজ্ঞপ্তি