প্রবাস

পেনসেলভেনিয়ার মেলর্বন বরোর মেয়র, ৫ কাউন্সিলারসহ অন্যান্য সকল পদে বাংলাদেশী বংশোদভূতদের শপথ সম্পন্ন

বাংলাদেশীদের জন্য আজকের দিনটি হলো একটি ঐতিহাসিক দিন। বাংলাদেশী আমেরিকানরা ইতিহাস সৃষ্টির মাধ্যমে পেনসেলভেনিয়া রাজ্যর মিলর্বন বরো সম্পুন্নটাই দখলে নিয়েছেন। পেনসেলভেনিয়া রাজ্যর মেলর্বন বরোর মেয়র, ৫ জন কাউন্সিলার, বরোর প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট এবং ট্যাক্স কালেক্টর সবাই বাংলাদেশী বংশোদভূত অফিসিয়ালী শপথ নিলেন আজ। যা প্রথম মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশীদের অর্জন। আজ ০৩রা জানুয়ারি ২০২২ইং ।

মেলর্বন বরোর ছয় সদস্যের সিটি কাউন্সিল আজ থেকে শুরু হওয়া সব বাংলাদেশী নিয়ে গঠিত হলো, শহরটি অভিবাসী জনসংখ্যার জন্য পরিচিত।

নবনির্বাচিত মেয়র জনাব মাহাবুবুল তৈয়বও বাংলাদেশী। যার মানে শহরের নির্বাচিত কর্মকর্তারা সবাই বাংলাদেশী হলেন।

গত ২রাই নভেম্বর এর নির্বাচনে মেয়র, তিনজন কাউন্সিলার প্রার্থী যারা সকলেই বাংলাদেশী কাউন্সিলার নির্বাচিত হয়েছেন এবং দুইজন বর্তমান সিটি কাউন্সিল সদস্যদের সাথে যোগ দেবেন যারাও বাংলাদেশী। তাদের মধ্যে মেয়রসহ ৫ জন কাউন্সিলারম্যান এবং ট্যাক্স কালেক্টর সবাই বাংলাদেশী অভিবাসী।

আজ থেকে শুরু হওয়া নতুন মেলর্বন বরোর নবনির্বাচিত মেয়র মাহাবুবুল তৈয়ব কাউন্সিলম্যান মোহাম্মদ হাসান, কাউন্সিলম্যান মোহাম্মদ ইসলাম জীবন নবনির্বাচিত কাউন্সিলম্যান মোহাম্মদ মনসুর আলী মিঠু, কাউন্সিলম্যান মোশারফ হোসেন, কাউন্সিলম্যান আলীউদ্দিন পাঠোয়ারী এবং ট্যাক্স কালেক্টরস সাজ্জাদ মোহাম্মদকে নিয়ে গঠিত হলো।সবাই বাংলাদেশী মুসলিম।   এলএবাংলাটাইমস/এলআরটি/বি

[এলএ বাংলাটাইমসের সব নিউজ আরও সহজভাবে পেতে ‘প্লে-স্টোর’ অথবা ‘আই স্টোর’ থেকে ডাউনলোড করুন আমাদের মোবাইল এপ।]