প্রবাস

ভার্জিনিয়ার বর্ণমালা শিক্ষাঙ্গনকে ‘শের ই বাংলা এওয়ার্ড’ প্রদান

গত ২৯ শে অক্টোবর ২০১৬ শনিবার বাংলাদেশ স্বাধীনতা সংসদ, ঢাকার সেগুনবাগিচাস্থ আখতার ইমাম মিলনায়তনে শের ই বাংলা এ কে ফজলুল হকের জীবন ও কর্ম শীর্ষক আলোচনা ও পুরস্কার বিতরন অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রবাসে বাংলা শিক্ষা ও সংস্কৃতি বিকাশে বিশেষ অবদানের জন্য বর্ণমালা শিক্ষাঙ্গনকে পুরস্কৃত করা হয় । উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক প্রধান বিচারপতি এম তাফাজ্জল ইসলাম এবং প্রধান  আলোচক ছিলেন সুপ্রিম কোর্টের আপিল ডিভিশনের বিচারপতি মো: নিজামুল হক নাসিম। বিচারপতিদ্বয়ের হাত থেকে পুরস্কার গ্রহণ করেন বর্ণমালা শিক্ষাঙ্গনের  প্রেসিডেন্ট নাজনীন আকতার ।

প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট নাজনীন আখতার তার বক্তব্যে বলেন -তারই মতো কিছু স্বেচ্ছাসেবক বন্ধুদের সহায়তায় এই বাংলা স্কুল গড়ে তুলেছেন। বিশেষ করে সোহানী পারভীন , আলেয়া আকতার , আইভি দেওয়ান , রোকেয়া হাসি , সোনিয়া আলম , সিমকিয়া পারভীন, নুপুর সুলতানা সহ অনেকে স্বেচ্ছাসেবক হিসাবে স্কুলটি পরিচালনা করছেন বলে তিনি উল্লেখ করেন।

বাংলা শিক্ষাসহ নাচ , গান ও ইসলামী শিক্ষা কার্যক্রম এখানে বিনামূল্যে পরিচালিত হচ্ছে। বর্ণমালা শিক্ষাঙ্গন এর  "শের ই বাংলা এওয়ার্ড" প্রাপ্তিতে বৃহত্তর ওয়াশিংটন ডিসির সকল প্রবাসী বাঙালী , স্কুলের অভিভাবকসহ শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবক শিক্ষকদের প্রতি  কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সেই সাথে বাংলাদেশ স্বাধীনতা সংসদকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।


এলএবাংলাটাইমস/এন/এলআরটি