প্রবাস

লস এঞ্জেলেসে নিহত মিজানের মরদেহ দেশে ফিরছে মঙ্গলবার

লস এঞ্জেলেসে দুর্বৃত্তের গুলিতে নিহত মিজানের মরদেহ দেশে ফিরছে। ৩১ জানুয়ারি মঙ্গলবার দুপুরে ক্যাথে-প্যাসেফিক এয়ারলাইন্সের একটি বিমানে মিজানের মরদেহ দেশে পৌঁছাবে বলে এয়ারলাইন্স সূত্র জানিয়েছে।

লস এঞ্জেলেসে ইসলামিক সেন্টারে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় প্রবাসী বাংলাদেশিসহ আমেরিকানরাও অংশ নেন। ময়নাতদন্ত ও অন্যান্য আইনি প্রক্রিয়া শেষে প্রায় ১০ দিন পর মর্গ থেকে ইসলামী সেন্টারে  মিজানের মরদেহ প্রেরণ করা হয়।

গত বুধবার সন্ধ্যায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন সহানীয় আমেরিকান কমিউনিটি নেত্রী মিশেল, বাংলাদেশি কমিউনিটি নেতা মোমিনুল হক বাচ্চু, শামীম হাসান, বাংলাদেশ কনস্যুলেটর পক্ষে স্বদীপ্ত আলম, আওয়ামী লীগ নেতা শাহ আলম, সাংবাদিক লস্কর আল মামুন, ফয়সাল আহমেদ তুহিন, নাসিমা আক্তার, আব্দুল মান্নান, শাহ জালাল প্রমুখ।

লস এঞ্জেলেসসহ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল প্রিয়তোষ সাহা জানিয়েছেন, স্থানীয় প্রশাসন ও কমিউনিটির ব্যক্তিদের সহায়তায় এ হত্যাকাণ্ডের বিচার ও সর্বোচ্চ ক্ষতিপূরণ আদায়ের চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত ১৭ জানুয়ারি মঙ্গলবার স্থানীয় সময় ভোর সাড়ে ৩টার দিকেলস এঞ্জেলেস সিটির ভারমন্ট অ্যান্ড লসফেলিস সড়কে শেভরন কোম্পানির এক গ্যাস স্টেশনে দুর্বৃত্তরা ঢুকে কর্মরত মিজানকে লক্ষ্য করে গুলি করে টাকা-পয়সা নিয়ে পালিয়ে যায়।  খবর পেয়ে পুলিশ ও ফায়ার ব্রিগেডের লোকজন আহত মিজানকে নিকটস্থ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

মিজান ওই গ্যাস স্টেশনে ক্যাশিয়ার পদে কর্মরত ছিলেন। মিজানের নিহত হওয়ার ঘটনায় প্রবাসীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি