প্রবাস

বাংলাদেশি আবুল হোসেন সুরমান প্রসপেক্টপার্ক সিটির বোর্ড অব এডুকেশনের ভিপি নির্বাচিত

যুক্তরাষ্ট্রের নিউজার্সী অঙ্গরাজ্যের প্রসপেক্ট পার্ক সিটিতে মুলধারার রাজনীতিতে ইতিহাস সৃষ্টিকারী প্রসপেক্ট পার্ক  সিটির বোর্ড অব এডুকেশনে ৩য় বারের মত কমিশনার নির্বাচিত হয়ে বাংলাদেশী মোহাম্মদ আবুল হোসেন সুরমান  আনুষ্ঠানিক ভাবে শপথ নিয়েছেন গত মঙ্গলবার।

 বিপুল সংখক বাংলাদেশী অভিবাসীদের উপস্থিতে সিটি অডটরিয়ামে সিটি প্রসাষনের পক্ষ্য থেকে আয়োজিত ওই শপথ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্তিথ ছিলেন  সিটি মেয়র খাইরুল উল্লাহ। পবিত্র কুরান শরীফ হাতে নিয়ে সুরমান যখন শপথ নেন তখন তার সাথে ছিলেন তার পরিবারের অনান্য সদস্যদের পাশাপাশি তাঁর শুভাকাঙ্কীরা ।

এসময় সেখানে উপস্থিত সিটির বোর্ড অব এডুকেশনের অন্যান্য সদস্যরা মোহাম্মদ আবুল হোসেন সুরমানকে সর্বসম্মতিক্রমে ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত করেন।

বাংলাদেশের মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার কাঠাজুড়ি গ্রামের মরহুম আলাউদ্দীনের পূত্র সুরমান ১৯৯৬ সালে যুক্তরাষ্ট্রে আসেন। বাংলাদেশে থাকা অবস্থায় তিনি ছিলেন ছাত্রদল রাজনগর কলেজ শাখার সভাপতি ও ছাত্রদল থানা শাখার সাধারণ সম্পাদক।

যুক্তরাষ্ট্রে আসার পর থেকে মোহাম্মদ আবুল হোসেন সুরমান নিউজার্সী বিএনপির সাবেক যুগ্ম সম্পাদকের দায়িত্বে দীর্ঘদিন ছিলেন । বর্তমানে তিনি বিএনপি নিউজার্সি স্টেইটের সভাপতি দায়িত্বে রয়েছেন। এছাড়াও মৌলভীবাজার ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নর্থ আমেরিকার সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি