প্রবাস

“আমার মা আমার দেশ খালেদা জিয়ার বাংলাদেশ” স্লোগানে কম্পিত ইতালীর রোম

রধানমন্ত্রী শেখ হাসিনা ইফাদের ৪১তম গভর্নিং কাউন্সিলে যোগ দিতে ৪ দিনের সফরে ইতালী এলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ইতালীর আয়োজনে ইফাদ ভবনের পাশে বিক্ষোভ প্রদর্শন করেন। সকাল থেকে দুপুর পর্যন্ত চলতে থাকে বিক্ষোভ মহা সমাবেশ। ইতালীর বিভিন্ন শহর ও ইউকে , জার্মান , বেলজিয়াম, সুইডেন, গ্রীস , স্পেন, ফ্রান্স সহ বিভিন্ন দেশ ও ইতালী বিভিন্ন শহর মিলান, ভেনিস, পালেরমো,নাপলি,আমকোনা,বেরগামো,বারী সহ সকল শহর হতে আগত প্রায় ৩ হাজার সংখক নেতাকর্মীরা হাতে কালো পতাকা, ব্যানার ফেসটুন সহ বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। তখন রাস্তাঘাট যানবাহন বন্ধ ছিল ৬ ঘন্টা।

প্রশাসনের নিরাপত্তা ছিল কঠোর হাল ছারেনি জিয়ার সৈনিকরা সবারই মুখে একই সুর একই শ্লোগান “এক মা এক দেশ, খালেদা জিয়ার বাংলাদেশ” “আমার মা আমার দেশ খালেদা জিয়ার বাংলাদেশ” স্লোগান তুলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপদেষ্টা ব্যারিস্টার সায়েম আহমেদ।ইতালীর মাটিতে ছিল এক ঐতিহাসিক প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ।স্লোগানে কম্পিত হয় ইতালী রোম শহর। সে সময় কঠোর নিরাপত্তা বেস্টুনির মধ্যে নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন , বর্তমান সরকার সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমান সহ সকল নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলার দিয়ে সরকার নিয়ন্ত্রিত আদালত কর্তৃক রায় দিয়ে যাচ্ছে। দেশমাতা বেগম খালেদা জিয়া যত দিন কারাবদ্ধ থাকবেন, ততোদিন বিক্ষোভ সমাবেশ চলবে । পাশাপাশি বাংলাদেশের গনতন্ত্র ফিরিয়ে আনতে আপোশহীন নেএী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ও তারেক রহমানের দিক নির্দেশনায় গনতন্ত্রের মুক্তির যোদ্ধারা দেশে ও প্রবাসে আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ মনে করেন, বিক্ষোভ সমাবেশের মাধ্যমে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরে বিশ্ব নেত্রীত্বকে নারা দিতে সক্ষম হয়েছেন তারা ।

এ সময় উপস্থিত ছিলেন , বিএনপি’র কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান , ইউকে বিএনপি’র সভাপতি এম এ মালেক , ইউরোপ বিএনপি নেতা মহিউদ্দিন আহম্মেদ জিন্টু। এছাড়াও উপস্থিত ছিলেন ইতালী বিএনপি’র শাহ তাইফুর রহমান ছোটন , আব্দুর রাজ্জাক ,লায়লা শাহ, খন্দকার নাসির উদ্দিন , ঢালী নাসির উদ্দিন ও শফিকুল ইসলাম তুহিন, জামাল কবির.  মান্নান হিরা, শাজাহান তালুদা. জাকির হোসেন   ,,ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ ইতালি কেন্দ্রীয় কমিটির আহবায়ক সুলেমান বেগ আরো অনেকে ।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি