প্রবাস

মিলানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ইতালির মিলানে লোম্বার্দিয়া আওয়ামী লীগেরর উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ২১ ফেব্রুয়ারীর প্রথম প্রহরে অস্থায়ি শহীদ মিনারে  কনসাল জেনারেল ও মিলান লোম্বার্দিয়া আওয়ামীলীগ নেত্রীবৃন্দ সহ বাংলাদেশী সর্বোস্তরের প্রবাসীরা পুষ্পার্ঘ অর্পণ করেন।

মিলানোস্থ  সেন্টার স্টেশন প্রাঙ্গনে অস্থায়ি শহীদ মিনারে প্রথমেই পুষ্পার্ঘ অর্পণ করেন বাংলাদেশ কন্স্যুলেট জেনারেল মিলানের কনসাল জেনারেল রেজিনা আহমেদ---।এরপর  লোম্বার্দিয়া আওয়ামী লীগ,যুবলীগ,সেচ্ছাসেবক লীগ,বঙ্গবন্ধু পরিষদ,শ্রমীক লীগ,পেশাজীবী লীগ,মিলান বাঙলা প্রেস ক্লাব ইতালি সহ স্থানীয় সামাজিক,সাংস্কৃতিক,সাংবাদিক ও আঞ্চলিক সংগঠনের পক্ষ থেকে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। লোম্বার্দিয়া আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মান্নান মালিথা এবং সাধারণ সম্পাদক নাজমুল কবির জামান ,সিনিয়র নেতা আকরাম হোসেন স্মরণ করেন সালাম,রফিক,বরকত সহ জাতীর শ্রেষ্ঠ সন্তানদের--।

মাতৃভাষা দিবস উদযাপনে তত্তাবধানে ছিলেন- আব্দুল মান্নান মালিথা,নাজমুল কবির জামান,আকরাম হোসেন,মোহাম্মদ হানিফ শিপন,সরোয়ার হোসেন মোল্লা,জামিল আহমেদ,খোরশেদ আলম,মঞ্জুর হোসেন সাগর,চঞ্চল  রহমান,খান রহমান,তুহিন মাহমুদ,খান রিপন,আরফান শিকদার,মুনছুর খালাসী,খান মামুন,তোফায়েল আহমেদ খান তপু,হাজ্বী শাহআলম,রিয়াজুল ইসলাম কাওছার,সাইয়াদুর রহমান,শফিউদ্দিন শফি। উপস্থিত ছিলেন  লোম্বারদিয়া আওয়ামীলীগ সহ বাংলাদেশী  প্রবাসীরা। প্রবাসে দিবস টি পালনের মাধ্যমে ইউরোপে বেড়ে ওঠা নতুন প্রজন্ম জানতে পারবে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের মর্মকথা এই প্রত্যাশা সবার।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি