বাংলাদেশ

ঢাকায় সরকারি চাকরিতে বয়স বৃদ্ধির দাবির সমাবেশে পুলিশের লাঠিচার্জ

রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সরকারি চাকরিতে বয়সসীমা ৩৫ করার দাবিতে দুপুরে সমাবেশ করছিলেন কিছু শিক্ষার্থী। কিন্তু তাদের সমাবেশ শুরু করার কিছুক্ষণ পরেই পুলিশ এসে তাদের ফেস্টুন, ব্যানার কেড়ে নিয়ে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় ঘটনাস্থল থেকে পুলিশ এক শিক্ষার্থীকে আটক করে।

২০ অক্টোবর, শনিবার বিকেল সোয়া ৩টার দিকে এ ঘটনা ঘটেছে। শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) জাফর আলী বিশ্বাস বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে বিস্তারিত বলা যাবে।’
সরকারি চাকরিতে বয়সসীমা ৩৫ করার দাবিতে শিক্ষার্থীদের সমাবেশ থেকে একজনকে আটক করছে পুলিশ। ছবি: প্রিয়.কম

ওই সমাবেশে অংশ নেওয়া আতিকুল ইসলাম নামের এক শিক্ষার্থী জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী তারা আজ দুপুরে জাদুঘরের সামনে অবস্থান নিয়ে সমাবেশ শুরু করেছিলেন। বেলা আড়াইটার দিকে ব্যানার ও ফেস্টুন নিয়ে প্রায় ১৫ থেকে ২০ জন একত্রিত হতেই পুলিশ চলে আসে। পুলিশ এসে তাদের জানায় ওই স্থানে কোনো প্রকার সমাবেশ বা মিছিল করা যাবে না। এরপর পুলিশ শিক্ষার্থীদের সেখান থেকে চলে যেতে বলে। এ সময় পুলিশের সঙ্গে কয়েকজন শিক্ষার্থীর বাকবিতণ্ডা শুরু হয়। তখন পুলিশ তাদের লাঠিপেটা শুরু করে এবং ছত্রভঙ্গ করে দেয়।

জামিল হোসেন নামের অপর এক শিক্ষার্থী জানান, তাদের সমাবেশ থেকে পুলিশ কয়েকজনকে আটক করে নিয়ে গেছে। তবে কত জনকে আটক করে নিয়ে যাওয়া হয়েছে এবং কী কারণে আটক করা হয়েছে, সে সম্পর্কে কিছুই বলতে পারেননি এই শিক্ষার্থী।

এলএবাংলাটাইমস/এন/এলআরটি