বাংলাদেশ

মানিকগঞ্জে তাবলিগ জামাতে করোনা সনাক্ত

তাবলিগ জামাতে আসা এক ব্যক্তির শরীরে কোভিড-১৯ বা নভেল করোনাভাইরাস শনাক্ত হওয়ার প্রেক্ষিতে মানিকগঞ্জের সিংগাইর পৌর এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে। এ বিষয়টি আজ ৫ এপ্রিল, রবিবার সকালে নিশ্চিত করেন সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুনা লায়লা।

স্থানীয় সূত্র জানায়, করোনায় আক্রান্ত ওই ব্যক্তির বাড়ি ফরিদপুরের নগরকান্দা উপজেলায়। তিনি সিংগাইর পৌর এলাকার আজিমপুর নয়াডাঙ্গী বাইতুল মামুর ও মারকাযুল মা আরিফ ওয়াদ-দা ওয়াহ মাদ্রাসায় তাবলীগ জামাতে এসেছিলেন।

ইউএনও রুনা লায়লা জানান, গত ২৪ মার্চ থেকে ওই মাদ্রাসায় অবস্থান করছিলেন ১২ সদস্যের একটি তাবলীগ জামাতের দল। এদের মধ্যে ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে তিনি তার এক আত্মীয়ের সঙ্গে ঢাকায় আইইডিসিআরে গিয়ে পরীক্ষা করান।

পরে তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হলে তাকে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তত্ববধায়নে রাখা হয়েছে।

ওই ব্যক্তির সঙ্গে তাবলিগে আসা ১১ জন, স্থানীয় ৬ জন ও তাদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে বলেও জানান ইউএনও।

গতকাল শনিবার রাতে ১২টার দিকে আইইডিসিআর থেকে ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন সংবাদ জানানোর পরপরই সিংগাইর পৌর এলাকা লকডাউন ঘোষণা করা হয়।

এলএবাংলাটাইমস/এলআরটি/এন