বাংলাদেশ

ত্রাণ আত্মসাতের অভিযোগে ইউপি সদস্য বরখাস্ত

সরকারি ত্রাণ আত্মসাতের অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য মো. কবির হোসেনকে।

রোববার (১২ এপ্রিল) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদ চৌধুরী স্বাক্ষরিত এক আদেশে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। এছাড়া, তার বিরুদ্ধে গুজব ছড়িয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগ রয়েছে।

উপসচিব স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় সরকারে দেওয়া ত্রাণ বিতরণ না করে আত্মসাতের অভিযোগে এবং গুজব ছড়ানোর মাধ্যমে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসারের প্রস্তাব মোতাবেক পিরোজপুর ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো. কবির হোসেনকে বরখাস্ত করা হলো।

পাশাপাশি তাকে কেন তার পদ থেকে চূড়ান্তভাবে অপসারণ করা হবে না পত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে জবাবপত্র জেলা প্রশাসক নারায়ণগঞ্জের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে পিরোজপুর ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ড সদস্য মো. কবির হোসেনের বলেন, ‘আমি সরকারি ত্রাণ আত্মসাৎ করিনি। আমার ব্যক্তিগত টাকায় আরো ৫০০ মানুষকে ত্রাণ দিয়েছি। ত্রাণ আত্মসাতের বিষয়টি প্রমাণ করতে পারলে আমি যেকোনো শাস্তি মাথা পেতে নেব।’

সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার মো. সাইদুল ইসলাম বলেন, ‘এ ইউপি সদস্যকে বহিষ্কারের বিষয়টি সোনারগাঁয়ের জনপ্রতিনিধিদের জন্য বিপদ সংকেত। যাতে কেউ ভবিষ্যতে কেউ গাফলতি বা আত্মসাৎ করতে না পারে। এ ঘটনা থেকে শিক্ষা নিতে হবে।’

এলএবাংলাটাইমস/এলআরটি/এন