করোনা কর্ণার

করোনায় ফ্রান্সের মৃত্যুর রেকোর্ড, একদিনে প্রাণ গেল ৪১৮ জনের


বিশ্বের জুড়ে মহামারি আকার ধারণ করা নোভেল করোনা ভাইরাসে একদিন অর্থাৎ ২৪ ঘণ্টায় মৃত্যুর রেকোর্ড হয়েছে দেশটিতে। সোমবার দেশটিতে সর্বোচ্চ সংখ্যক মানুষ প্রাণ হারিয়েছেন। খবর আল জাজিরার।

খবরে বলা হয়, মহামারি নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে ৪১৮ জন মারা গেছেন। ভাইরাসটির প্রাদুর্ভাব শুরু হওয়ার পর একদিনে দেশটিতে এটিই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৩ হাজার ছাড়ালো।

এদিকে, ফ্রান্সে গত একদিনে নতুন করে আরও ৪ হাজার ৩৭৬ জনের দেহে প্রাণঘাতী করোনা ভাইরাস বাসা বেধেছে। এ নিয়ে ভাইরাসটির দ্বারা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৪ হাজার ৫৫০ জনে।

খবরে আরও বলা হয়, শুধু করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ফ্রান্সে ২০ হাজার ৯৪৬ জন মানুষ বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন এবং এর মধ্যে ৫ হাজার ৫৬ জন ইন্টেন্সিভ কেয়ারে ভর্তি আছেন বলে জানানো হয়।

এছাড়াও চীন থেকে ছড়িয়ে পড়া কোভিড-১৯ করোনা ভাইরাসে সাড়া বিশ্বের দুইশতর বেশি দেশে প্রায় সাড়ে ৭ লক্ষ মানুষ সংক্রমিত হয়েছে। বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন দেড় লাখের বেশি মানুষ আর ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে প্রায় ৩৫ হাজার মানুষ।

এলএবাংলাটাইমস/এলআরটি/সি