করোনা কর্ণার

কভিড-১৯; ক্যালিফোর্নিয়ার পাবলিক স্কুলগুলো এই বৎসর খোলার সম্ভাবনা দেখছে না সুপারিন্টেনডেন্ট


প্রাণঘাতী কভিড-১৯ (করোনাভাইরাসের) সংক্রমণে জারি হওয়া নির্বাহী আদেশ ও নানা নিষেধাজ্ঞায় বন্ধ করে দেওয়া হয়েছে ক্যালিফোর্নিয়ার সকল পাবলিক স্কুল। আর বন্ধ হওয়া এ সমস্ত পাবলিক স্কুল চলতি শিক্ষাবৎসরে খোলার কোন সম্ভাবনা দেখছে না স্টেট সুপারিন্টেনডেন্ট টনি থারমন্ড। 


আজ মঙ্গলবার স্কুল ডিসট্রিক্ট কর্মকর্তাদের নিকট পাঠানো এক চিঠিতে এমন তথ্য জানান ক্যালিফোর্নিয়া স্টেটের সুপারিন্টেনডেন্ট। 

পাঠানো চিঠিতে থারমন্ড জানান, সম্প্রতি চলমান প্রাণঘাতী করোনাভাইরাসের জন্য সৃষ্ট শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকি ও সামাজিক দুরত্বের বিষয়টি চিন্তা করছে স্টেট। আর তাই চলতি শিক্ষা বৎসরে ক্যালিফোর্নিয়ার পাবলিক স্কুল ক্যাম্পাসগুলো খোলার কোন সম্ভাবনা দেখছে না কর্তৃপক্ষ। 

সেইসাথে চলতি শিক্ষা বৎসরে আরও অতিরিক্ত সময় যোগ করার কথাও ভাবছে তারা। এমন পরিস্থিতিতে ইন্টারনেটের মাধ্যমে চালু হওয়া দূরবর্তী শিক্ষা কার্যক্রম আরও বিস্তৃত করার জন্য স্কুলগুলোকে পরামর্শ দেন থারমন্ড। অবশ্য আজ মঙ্গলবার দুপুরে গভর্নর গ্যাভিন নিউসোমও এমন সিদ্ধান্তের কথা জানান। 

উল্লেখ্য, প্রাণঘাতী এই ভাইরাসটিতে ক্যালিফোর্নিয়াতে এখনো পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮ হাজার ২৫৪ জন। আর ভাইরাসের কবলে প্রাণ হারান ১৭৪ জন। এর মধ্যে এলএ কাউন্টিতে মোট আক্রান্ত ৩ হাজার ১১ জন, মৃতের সংখ্যা ৫৪ জন। 

অরেঞ্জ কাউন্টিতে প্রাণঘাতী এই ভাইরাসে মোট আক্রান্ত ৫০২ জন, আর মারা যায় ৭ জন। রিভারসাইড কাউন্টিতে মোট আক্রান্ত ২৯১ জন, মৃতের সংখ্যা ৯ জন। সান ভারনারডিনো কাউন্টিতে মোট আক্রান্ত ১১১ জন, মৃতের সংখ্যা ৩। ভেনটুরা কাউন্টিতে মোট আক্রান্ত ১২৬ জন, মোট মারা যায় ৪ জন। আর সান ডিয়েগো কাউন্টিতে মোট আক্রান্তের সংখ্যা ৬০৩ জন, মারা ৭ জন।   

/এলএ বাংলা টাইমস/