বিনোদন

নিউ ইয়র্কে কনস্যুলেট জেনারেলের উদ্যোগে কিশোর চলচ্চিত্র ‘আঁখি ও তার বন্ধুরা’র প্রদর্শনী

নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর উদ্যোগে গত ২২শে জুন ২০১৮, শুক্রবার, সন্ধ্যা ৭:৩০-টায় Museum of the Moving Image [36-01 35 Avenue (at 37 Street), Astoria, NY 11106]-- এ “আঁখি ও তার বন্ধুরা” শীর্ষক চলচ্চিত্রের প্রদর্শনী হয়েছে। উল্লেখ্য, Museum of the Moving Image নিউইয়র্কস্থ একটি বিখ্যাত চলচ্চিত্র বিষয়ক প্রতিষ্ঠান।

প্রদর্শনীর পূর্বে আয়োজিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত  মাসুদ বিন মোমেন। তিনি তাঁর বক্তব্যে উল্লেখ করেন যে বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের অধিকার রক্ষার ক্ষেত্রে জাতিংঘে বাংলাদেশ স্থায়ী মিশন অগ্রণী ভূমিকা পালন করে চলেছে। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ কনুস্যলেট জেনারেল এর নবনিযুক্ত কনসাল জেনারেল মিজ্ সাদিয়া ফয়জুননেসা। তিনি তাঁর বক্তব্যে বিশেষভাবে সক্ষম ব্যক্তিরা, প্রয়োজনীয় সহায়তা পেলে, কিভাবে সমাজে ও জীবনের সর্বক্ষেত্রে অবদান রাখতে পারে এ বিষয়টি তুলে ধরেন। উল্লেখ্য, রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি এবং কনসাল জেনারেল তাদের বক্তব্যে বলেন যে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সায়মা ওয়াজেদ হোসেন পুতুল এর নেতৃত্বে বাংলাদেশ জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের পক্ষে অগ্রণী ভূমিকা রাখছে। 

এ সময় ছবিটির পরিচালক ও আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত বাংলাদেশের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা মোর্শেদুল ইসলাম উপস্থিত ছিলেন। কনসাল জেনারেলের পরিচালনায় প্রশ্নোত্তর পর্বে পরিচালক ছবিটির পটভূমি তুলে ধরেন।

নিউইয়র্কস্থ প্রবাসী বাংলাদেশী, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাংবাদিকবৃন্দ এবং বিদেশী ছবিটি উপভোগ করেন। ছবিটি উপস্থিত বিশেষভাবে সক্ষম শিশুদের মুগ্ধ করে। প্রেক্ষাগৃহে উপস্থিত ছিলেন। 

সবশেষে কনসাল জেনারেল আগত দর্শনার্থীদের ছবিটি দেখার জন্য ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এরূপ চলচ্চিত্র প্রদর্শনী আয়োজনের বিষয়ে গুরুত্ব আরোপ করেন। 


এলএবাংলাটাইমস/এনওয়াই/এলআরটি